ভারতীয় ক্লাব ফুটবলে অন্যতম সেরা বিদেশি ছিলেন হোসে ব়্যামিরেজ ব্যারেটো। মোহনবাগান দলের অন্যতম আবেগের ফুটবলার ছিলেন এই ব্রাজিলিও ফুটবলার। এবার সেই সবুজ-মেরুণ মাঠেই ফিরলেন এই ব্রাজিলিও তারকা। তবে এবার আর ফুটবলার হিসেবে নয়। ইনটার্ন কোচ হিসাবে ৭ দিনের জন্য দলের সঙ্গে থাকবেন সবুজ তোতা। ইতিমধ্যেই বি লাইসেন্স কোচিং ডিগ্রি করে ফেলেছেন ব্যারেটো। আর সেই নিয়েই এবার মোহনবাগান দলের সঙ্গে সোমবার সকাল থেকে কাজ শুরু করে দিলেন ভারতীয় ক্লাব ফুটবলের এই তারকা। একই সঙ্গে আগামী দিনে মোহনবাগানের হেড স্যার হওয়ার আশঙ্কাও উসকে দিলেন ব্রাজিলিও।

জানতে আরও পড়ুন, মোহনবাগান কোচিং টিমে এবার ব্যারেটো, ছাত্র হয়ে বাগানে সবুজ তোতা

শীত-গ্রীষ্ম-বর্ষা ব‍্যারেটোই ভরসা। ফের এই স্লোগান মোহনবাগানের প্রাক্তন ফুটবলারকে বরণ করে নিল মোহনবাগানের সমর্থক সহ ক্লাবে সদস্যরা। একই সঙ্গে কোচিং স্টাফেদের সঙ্গে ফের একবার দলের খুটি নাটি বুঝেও নিলেন তিনি। এক সময় সবুজ-মেরুণ ক্লাবকে একাই মাঠে জিতিয়ে ফিরতেন ব্যারেটো। আর সেই আশা এবার কোচ হিসাবেও জাগাতে চাইছেন ব্যারেটো। বাগান কোচ ভিকুনা ইতিমধ্যেই সবুজ তোতাকে স্বাগত জানিয়েছেন। একই সঙ্গে কোচের পদের স্বপ্ন দেখছেন ব্যারেটো, সেই আশ্বাসও দিলেন তিনি। পেশাদারি ভাবে কোচিং করাতে চাইলেও সবুজ-মেরুণ কোচ হতে চান আগে। আর ইস্টবেঙ্গলের কোচ হওয়ার প্রস্তাব পেলে সেটা ভেবে দেখবেন ব্যারেটো সেই কথাও সোমবার জানান তিনি।

আরও পড়ুন, ইংলিশ প্রিমিয়ার লিগে হাড় হিম করা চোট, প্রায় দু টুকরো হয়ে গেল আন্দ্রের পা

অপরদিকে, বেঙ্গালুরুতে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে ময়দানের আরও এক প্রধান ক্লাব ইস্টবেঙ্গল। ইতিমধ্যেই বেঙ্গালুরুতে নিজেদের প্রস্তুতি শুরু করে দিয়েছে লাল-হলুদ শিবির। ৬য়ে নভেম্বর মাঠে নামতে চলেছে ইস্টবেঙ্গল শিবির। দল কতটা প্রস্তুত সেটা দেখে নিতে বেঙ্গালুরুর বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলতে চলেছে আলেজান্দ্রোর দল। একই সঙ্গে আইলিগে এবার বাজিমাৎ করতে ও লিগ জয় করার স্বপ্ন দেখছে ইস্টবেঙ্গল দল। এবার ৬ নভেম্বর ম্যাচ খেলার পর গুয়াহাটিতেও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ইস্টবেঙ্গল দল। দল সূত্রে খবর পরের ম্যাচটি গুয়াহাটিতে নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে ১৬ নভেম্বর খেলবে দল। আর তারই মাঝে চলবে কলকাতার অন্যতম প্রধান শতবর্ষের ক্লাব ইস্টবেঙ্গল।