চলতি বছরে জন্য ব্যালন ডি-ওর পুরস্কার বিতরণী অনুষ্ঠান বাতিল করা হচ্ছে, এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিল ফ্রান্স ফুটবল কর্তৃপক্ষ। ১৯৫৬ সাল থেকে ইউরোপের সেরা ফুটবলারকে ব্যালন ডি-ওর পুরস্কার দেওয়া শুরু হয়। ১৯৯৪ সাল থেকে শুধুমাত্র ইউরোপের নয়, ইউরোপে খেলা বিশ্বের যে কোনও ফুটবলারের জন্য এই পুরস্কার দেওয়া শুরু হয়। আর ২০০৭ সাল থেকে বিশ্বের সেরা ফুটবলারকে এই পুরস্কার দেওয়ার প্রথা চালু হয়। ২০০৯ সাল থেকে ২০১৫ অবধি পুরস্কারটি দেওয়া হল ফ্রান্স ফুটবলের সাথে ফিফার যৌথ উদ্যোগে। ২০১৬ সাল থেকে ব্যালন ডি'অর জয়ীর নির্বাচন হয় শুধুমাত্র সাংবাদিকদের ভোটে। 

আরও পড়ুনঃকরোনার কারণে স্থগিত হয়ে গেল টি-টোয়েন্টি বিশ্বকাপ, পরিষ্কার হল আইপিএলের রাস্তা

চলতি বছরে ব্যালন ডি-অরের দৌড়ে অনেকটাই এগিয়ে ছিলেন রবার্ট লিয়নডস্কি। গোটা মরশুমে দুর্দান্ত ফর্মে ছিলেন তিনি। এইবার এখনও অবধি ইউরোপের লিগ গুলিতে সর্বোচ্চ স্কোরার তিনি। লিগে ৩৪ টি এবং সব রকমের প্রতিযোগিতা মিলিয়ে এখনও অবধি পঞ্চাশেরও বেশি গোল করেছিলেন তিনি। তার এইবারের খেতাব দখল একপ্রকার নিশ্চিতই ছিল। তা না হওয়ায় স্বভাবতই হতাশ পোলিশ ফুটবলারের ভক্তকুল। 

আরও পড়ুনঃএবার করোনা ভাইরাসের থাবা সাকিব আল হাসানের পরিবারে

আরও পড়ুনঃএশিয়ান গেমসে তাস খেলে জিতেছিলেন সোনা, এবার অর্জুন পুরস্কারের জন্য মনোনীত হলেন দুই বঙ্গ সন্তান

এই ব্যালন ডি-ওর জয়ের দৌড়ে ছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও। অনেকদিন পরে লিগে প্রচুর গোল করেছেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগে ভালো কিছু করতে পারলে এই পুরস্কার পেতে পারতেন তিনিও। কিন্তু আপাতত সেই সম্ভাবনা বাতিল হয়ে গেল এক বছরের জন্য।