বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে শুরুটা দেখে অনেকরেই মনে হয়েছিল এবার ভারতীয় দল, অন্যবারের তুলনায় একটু হলেও ভাল পারফর্ম করবে। ওমানের বিরুদ্ধে ঘরের মাঠে এগিয়ে থেকে হার বা দোহায় গিয়ে এশিয়ার সেরা দল কাতার দিরুদ্ধে ড্র করে ফিরে আসা দেখে একটু হলেও আশা জেগেছিল ভারতীয় ফুটবল মহলে। কিন্তু যত দিন এগিয়ে যাচ্ছে ইগর স্টিমাচের দলের পারফরম্যান্স ক্রমাগত হতাশ করেই চলেছে। মঙ্গলবার আবার ওমানের কাছে হারতে হল ভারতকে। 

আরও পড়ুন - দিন রাতের টেস্ট নিয়ে কিছু তথ্য, চোখ রাখুন অজানা ইতিহাসে

মাস্কটে ০-১ গোলে ব্লু টাইগারদের হারতে হল ওমানের কাছে। ম্যাচের প্রথমার্ধে গোলটি হজম করেছিল ভারতীয় দল। কিন্তু সেই গোল আর শোধ করতে পারেননি সুনীলরা। আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে নামার আগে দলের গোলকিপার গুরপ্রীত বলেছিলেন গোল করতে হবে। কিন্তু স্টিমাচের দল যে গোল করতেই পারে না। সুযোগ তৈরি হচ্ছে কিন্তু সেটা প্রতিপক্ষের জালে পাঠানোর লোক কোথায়। ভরসা একা সেই সুনীল। 

 

 

আরও পড়ুন - পরিকল্পনা তৈরি, ঘরের মাঠে আগুন ঝরানোর অপেক্ষায় সামি

ওমানের কাছে এই হার বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সব স্বপ্ন শেষ করে দিল ভারতের। পাঁচ ম্যাচে দুটি হার তিনটি ড্র। তিন পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চতুর্থ স্থানে ভারত। অন্যদিকে কাতার পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে রয়েছে  লিগ টেবিলের শীর্ষে। ভারতকে হারিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ওমান। পাঁচ ম্যাচে তাদের পয়েন্ট ১২। হিসেব যা বলছে তাতে এই দুই দলই যাচ্ছে দ্বিতীয় রাউন্ডে। 

আরও পড়ুন - ৭২ ঘণ্টা আগেও পিঙ্ক বল উত্তেজনায় 'বিরাট' আক্ষেপ টিকিট, ফিট সার্টিফিকেট পেল ইডেন