Asianet News Bangla

বুন্দেশলিগার অপর ম্যাচে সম্মানের লড়াইয়ে নামছে দুই দল

  • আজ বুন্দেশলিগায় মুখোমুখি কোলন ও মেইনজ
  • ৩২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দশম স্থানে কোলন
  • ২৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ১৫ নম্বরে মেইনজ
  • ম্যাচ জিতে লিগ টেবিলে এগিয়ে যেতে মরিয়া দুই দল
     
Preview of Bundasliga match FC Koln vs Mainz 05
Author
Kolkata, First Published May 17, 2020, 1:02 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শনিবার থেকে শুরু হয়ছে বুন্দাসলিগা। প্রথম দিনই ছটি ম্যাচের সাক্ষী থেকেছে ফুটবল বিশ্ব। তারমধ্যে ৪-০ গোলে জিতে ইতিমধ্যেই লিগ জমিয়ে দিয়েছে বরুশিয়া ডর্টমুন্ড। অপরদিকে লিগ টেবিলে লড়াইয়ে থাকার সুযোগ হাতছাড়া করল আরবি লেইপজিগ। ফ্রেইবার্গের বিরুদ্ধে ১-১ গোলে ম্যাচ ড্র করে লেইপজিগ। অপরদিকে রবিবার বুন্দেশলিগায় দুটি ম্যাচ রয়ছে। একটি ম্যাচে মুখোমুখি হতে চলেছে বায়ার্ন মিউনিখ ও ইউনিয়ন বার্লিন। অপর ম্যাচে মুখোমুখি হতে চলেছে এফসি কোলন ও মেইনজ। ভারতীয় সময় সন্ধ্যে সাতটায় সম্প্রচারিত হবে কোলন বনাম মেইনজের ম্যাচ ও রাত সাড়ে ৯টায় সম্প্রচারিত হবে বায়ার্ন মিউনিখ ও ইউনিয়ন বার্লিন ম্যাচ।

আরও পড়ুনঃ৬৯ দিন পর মাঠে নামছে বায়ার্ন মিউনিখ, লক্ষ্য লিগের শীর্ষস্থান ধরে রাখা

বর্তমানে ২৫ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দশম স্থানে কোলন। চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে কোনও আশা না থাকলেও, দু মাসেরও বেশি সময় বিরতির পর মাঠে নামায় নতুন করে শুরু করতে চাইছে কোলন।  মূলত ৪-২-৩-১  ছকেই খেলতে পছন্দ করেন কোলনের কোচ গিসডল মারকুস। রক্ষণকে শক্তিশালী করে, মাঝমাঠে বল পজিশনে এগিয়ে থেকে আক্রমণে যাওয়াই মূল লক্ষ্যে মারকুসের। অনুশীলনে ফিরে দলকে যতটা সম্ভব ফিট করার চেষ্টা করেছেন তিনি। দীর্ঘ সময় পর মাঠে নামায় প্রথমে প্রতিপক্ষ ও নিজের দলের খেলা কিছুটা দেখে নিয়েই রণনীতি বদলাবেন কোলন কোচ। জয় দিয়ে নতপন করে লিগ শুরু করতে চাইছে স্খিরি, কাইনজ, ড্রেক্সলার, করডোবারা। 

আরও পড়ুনঃবুন্দেশলিগার ফেরার দিনে গোলের ঝড় তুললো বুরুশিয়া ডর্টমুন্ড

অপরদিকে, ২৫ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ১৫ নম্বরে রয়েছে মেইনজ। যদিও গোটা মরসুমের ব্যর্থতা ভুলে সমর্থকদের নতুন ম্যাচ উপহার দিতে চাইছেন মেইনজ কোচ আখিম। মূলত ৩-৪-৪ ছকেই দল নামাতে পছন্দ করেন মেইনজ কোচ। লাল কার্ডের সমস্যা থাকায় দলের প্রধান স্ট্রাইকার মাতেতাকে পাচ্ছে না মেইনজ। যদিও লাৎজা, মার্টিনস, ওজটুনালি, কুয়াইসন, জালারদের উপরই ভরসা রাখছে মেইনজ টিম ম্যানেজমেন্ট। ম্য়াচে জয়ের জন্য ঝাপাতে চলছে মেইনজ ম্যানেজার। ম্যাচ জিতে লিগ টেবিলে সম্মানজনক জায়গায় শেষ করাই লক্ষ্য মেইনজের কোচ ও প্লেয়ারদের।

আরও পড়ুনঃজানেন পৃথিবীর কোন দেশে ভারতীয় ক্রিকেট দল কোনও সমর্থন পায় না,জানালেন রোহিত শর্মা

Follow Us:
Download App:
  • android
  • ios