১৬ মে নতুন শুরুর পর থেকেই জমে উঠেছে বুন্দেশলিগা। গোটা বিশ্বের নজর এখন জার্মানির পয়লা নম্বর ফুটবল লিগের দিকে। বুন্দেশলিগার শুরুর মধ্যে দিয়ে নতুন ভোর হয়েছে ফুটবল বিশ্বে। রবিবার বুন্দেশলিগায় জয় দিয়েই নতুন শুরু করল লিগ টপার বায়ার্ন মিউনিখ। ২-০ গোলে ইউনিয়ন বার্লিনকে হারাল  হ্যান্স ফ্লিকের দল। বায়ার্নের হয়ে গোল করলেন রবার্ট লেওনস্কি ও বেঞ্জামিন পাভার্ড। এই জয়ের ফলে লিগ ৫৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষস্থান ধরে রাখল বায়ার্ন। রবিবার এফসি কোলন ও মেইনজের মধ্য অপর ম্যাচ শেষ হয় অসমাপ্তভাবে ২-২ গোলে। আজ মধ্যরাতে ভারতীয় সময় রাত ১২টায় রয়েছে বুন্দেশলিগার অপর একটি ম্যাচ। মুখোমুখি হতে চলেছে বেয়ার লেভারকুসেন ও ওয়ার্ডার ব্রেমেন।

আরও পড়ুনঃজয় দিয়েই প্রত্যাবর্তন বায়ার্ন মিউনিখের, লিগে ১ নম্বরেই রইলো বাভারিয়ান নেকড়েরা

আরও পড়ুনঃওয়াংখেড়ে স্টেডিয়ামকে কোয়ারেন্টাইন সেন্টার বানানোয় আপত্তি মুম্বইবাসীর

বর্তমানে লিগ টেবিলে ২৫ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে লেভারকুসেন। প্রথমস্থানে থাকা বায়ার্নের সঙ্গে ১১ পয়েন্টের তফাৎ হলেও, এখনই লিগ জয়ের আশা ছাড়তে নারাজ লেভারকুসেন ম্যানেজার বসজ পিটার। তার মতে এখনও লিগের অনেক খেলা বাকি, ফলে ওপরের দিকে দলগুলি কয়েকটা ম্যাচ খারাপ খেললেই বা আমরা হারাতে পারলে ট্রফি জয়ের দরজা খুলে জেতে পারে। আক্রমণাত্বক ফুটবল খেলতেই পছন্দ করেন লেভারকুসেন কোচ পিটার। আদকের ম্যাচে ৩-৪-২-১ ছকে দল নামানোর সম্ভাবনা। মাঝমাঠকে শক্তিশালী করে একের পর এক আক্রমণে বিপক্ষকে নাস্তানাবুদ করাই লক্ষ্য লেভারকুসেন কোচের। গোলের জন্য মূলত হেভার্টজ, বেলারাবি, অ্যালারিও-র উপরই ভরসা রাখছে লেভারকুসেন টিম ম্যানেজমেন্টের। ম্যাচ থেকে তিন পয়েন্ট ছাড়া অন্য কিছুই ভাবছেন না দলের প্লেয়াররাও। 

আরও পড়ুনঃলকডাউনের মধ্যেই কি দর্শকশূন্য স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে আইপিএল

অপরদিকে, জয় ছাড়া অন্য কোনও গতি নেই ওয়ার্ডার ব্রেমেনের। বর্তমানে ২৪ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ১৭ নম্বর স্থানে রয়েছে দল। তাই অবনমনের খাড়া ঝুলছে কোহফেল্ড ফ্লোরিয়ানের দলের উপর। তাই ম্যাত থেকে তিন পয়েন্ট তোলার লক্ষ্যেই ঝাঁপাতে চলেছে গোটা দল। জিততে হলে দরকার আক্রমণাত্বক ফুটবল। তাই আজকের ম্যাচে সম্ভবত ৩-৪-৩ ছকেই দল নামাতে চলেছে ওয়ার্ডার কোচ ফ্লোরিয়ান। গোলের জন্য দলের অ্যাটাকিং ভাগের তিন প্লেয়ার রা সিচা, সেলকে, বিটেনকোর্টের উপরই ভরসা রাখছে টিম ম্যানেজমেন্ট। দলকে জয়ের সরণিতে ফেরাতে মরিয়া ওয়ার্ডারের পুরো দল। ফলে সোমবার মধ্য রাতে টানাটান ম্যাচ দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব।