করোনা ভাইরাস মহামারীর কারণে এখনও ঝুলে রয়েছে আইলিগের বাকি ২৮টি ম্যাচের ভবিষ্য়ৎ। ফেডারশন সূত্রে খবর, একপ্রকার বাতিল হতে চলেছে বাকি ম্যাচগুলি। অন্যদিকে চার ম্যাচ বাকি থাকতেই ২০১৯-২০ মরসুমের আইলিগ চ্যাম্পিয়ন হয়ে গিয়েছে মোহনবাগান। কিন্তু বাকি ম্যাচ গুলির ভবিষ্যৎ ও ফেডারেশনের সরকারিভাবে চ্যাম্পিয়ন  ঘোষণা পর্যন্ত অপেক্ষায় রয়েছে সবজু-মেরুণ শিবির। যদিও ইতিমধ্যেই মোহনবাগানের চ্যাম্পিয়ন হওয়া আটকাতে ফেডারেশনের কাছে দরবার করে রেখেছে ইষ্টবেঙ্গল ক্লাব। যদিও ফেডারেশন ইষ্টবেঙ্গলের চিঠির খুব একটা গুরুত্ব দেয়নি বলেই খবর। এত কিছুর মধ্যে না গিয়ে এবার সবুজ নেরুণের পক্ষে সুর চড়ালেন পঞ্জাব এফসির প্রাক্তন ডিরেক্টর রঞ্জিত বাজাজ। মোহনবাগানকে এখনও আইলিগ চ্যাম্পিয়ন ঘোষণা করা হোক বলে দাবি তার। ফেডারেশনকে এই মর্মে চিঠিও দিয়েছেন রঞ্জিত বাজাজ।
আরও পড়ুনঃঅনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল, সরকারি ঘোষণা বিসিসিআইয়ের, বাতিলও হতে পারে কোটিপতি লিগ
আরও পড়ুনঃলকডাউনে নিজেকে ফিট রাখতে সন্তানদের নিয়ে ওয়েট লিফটিং রোনাল্ডোর, দেখুন ভিডিও
আই লিগের ভাগ্য নির্ধারণ করতে আগামী শনিবার হয়তো ফেডারেশন কর্তারা আলোচনায় বসতে পারেন। তাঁর আগেই লিগের সিইও সুনন্দ ধরকে মেল করেন রঞ্জিত বাজাজ । সেখানে তিনি লেখেন, অঙ্কের বিচারে মোহনবাগানকে টপকে যাওয়া বাকি টিমগুলোর পক্ষে অসম্ভব। তাই মোহনবাগানকে চ্যাম্পিয়ন ঘোষণা করে দেওয়া উচিত। আর দ্বিতীয় থেকে চতুর্থ স্থানে থাকা টিমগুলো যে পুরস্কারমূল্য পায়, সেটা এখন দুই থেকে ছ’য়ে থাকা টিমগুলোর মধ্যে ভাগ করা দেওয়া উচিত। একইসঙ্গে বাজাজ এটাও অনুরোধ করেন, আইজল কিংবা অন্য কোনও টিমের অবনমন যেন না হয়। রঞ্জিত বাজাজ মনে করছেন, করোনার কারণে ভারতের ক্লাবগুলির আর্থিক অবস্থা সঙ্গিন হয়ে যেতে পারে। তাই, এই অবস্থায় ফেডারেশনের উচিত আই লিগের দ্বিতীয় ডিভিশনের ক্লাবগুলির পাশে দাঁড়ানো। প্রয়োজনে একটি আলাদা আর্থিক তহবিল তৈরিরও প্রস্তাব দিয়েছেন রঞ্জিত বাজাজ।
আরও পড়ুনঃভাঙা হাঁটু নিয়ে গোটা বিশ্বকাপ খেলেছিলেন মহম্মদ সামি, নিজেই ফাঁস করলেন সেই রহস্য
বৈঠকে বেশ কিছু বিষয় নিয়ে সমস্যায়ও পড়তে পারেন ফেডারেশন কর্তারা। লিগের এখনও ৪ ম্যাচ বাকি। তাই দ্বিতীয় থেকে অবনমন পর্যন্ত বাকি স্থানগুলি এখনও চূড়ান্ত হয়নি। এই পরিস্থিতিতে এখনই লিগের সমাপ্তি ঘোষণা করে মোহনবাগানকে চ্যাম্পিয়নশিপ খেতাব দেওয়া হবে, নাকি লিগ বাতিল বলে ঘোষণা করা হবে, এই নিয়ে দোলাচলে ফেডারেশন। ইস্টবেঙ্গল ইতিমধ্যেই মোহনবাগানের চ্যাম্পিয়ন হওয়া রুখতে উঠেপড়ে লেগেছে। এরই মধ্যে রঞ্জিত বাজাজের সমর্থন পেয়ে গেল সবুজ মেরুন শিবির। যা কিনা শনিবার ফেডারেশনের বৈঠকের আগে বেশ তাৎপর্যপূর্ণ। এখন দেখার বিষয় এটাই যে শনিবার কোন পথে হাটেন ফেডারেশন কর্তারা। যদিও ফুটবল বিশেষজ্ঞরা মনে করছেন মোহনবাগানকেই আইলিগ চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।