Asianet News Bangla

আজ মাঠে নামছে রিয়াল মাদ্রিদ,বার্সাকে টক্কর দিতে জয় চাইছে জিদান

  • বার্সার জয়ের পর আজ মাঠে নামছে রিয়াল মাদ্রিদ
  • লিগের লড়াইয়ে টিকে থাকতে জয় পেতে মরিয়া রিয়াল
  • চোট সারিয়ে আজ মাঠে ফিরছেন রিয়াল তারকা এডেন হ্যাজার্ড
  • দলের আক্রমণে হ্যাজার্ডের সঙ্গী হতে চলেছেন ইসকো ও বেঞ্জিমা
     
Real Madrid is playing against Eiber today, Zidane's team wants to start with a win
Author
Kolkata, First Published Jun 14, 2020, 11:04 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বার্সার পর আজ মাঠে নামছে মেসিদের চিরপ্রতীদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। করোনা বা লকডাউন পরবর্তী সময়ে এই প্রথম মাঠে নামতে চলেছে জিনেদিন জিদানের দল। প্রতিপক্ষ দুর্বল আইবার। তবে বার্সার দুরন্ত প্রত্যাবর্তন কিছুটা চাপ বাড়িয়েছে রিয়ালের। বিশ্ব জুড়ে কোটি কোটি রিয়াল ভক্তদের প্রত্যাশাও দলের প্রতি বাড়িয়ে দিয়েছে মেসির দুরন্ত ফুটবল ও বার্সার জয়। কারণ মালোরকাকে হারিয়ে এই মুহূর্তে লিগ টেবিলে ২৮ ম্যাচে ৬১ পয়েন্ট নিয়ে লিগ টেবিল শীর্ষস্থানে রয়েছে বার্সা। এক ম্যাচ কম খেলে রিয়ালের সংগ্রহ ৫৬ পয়েন্ট। ফলে ফের পয়েন্টের ব্যবধান কমিয়ে ২ পয়েন্টে আনতে হলে ও লিগের লড়াইতে থাকতে হলে আইবারের বিরুদ্ধে জয়ই যে একমাত্র পথ তা ভালই বুঝতে পারছেন জিদান। 

আরও পড়ুনঃপ্রত্যাবর্তনে দুরন্ত মেসি,৪-০ গোলে জয় বার্সা

যদিও করোনা পরবর্তী সময়ে দল গঠনে কিছুটা স্বস্তি মিলেছে জিদানের। প্রত্যাবর্তনের ম্যাচে লম্বা চোট কাটিয়ে ফিরছে মিডফিল্ডার মার্কো আসেনসিয়ো ও ফরোয়ার্ড এডিন হ্যাজার্ড। তবে চোটের কারণে এখনও ইয়োভিচ ও ন্য়াচোকে দলে পাচ্ছেন না জিজু। স্প্যানিশ গনমাধ্যম বলছে, চার, চার, দুই ফর্মেশনে মাঠে নামবে গ্যালাকটিকো। আক্রমন ভাগে বেনজিমার সঙ্গি হ্যাজার্ড। রিয়ালের সম্ভাব্য একাদশ জায়গা পেতে চলেছে কুর্তোয়া, কার্ভাজল, রামোস, ভারানে, মেন্ডি, ভালভার্দে, ক্যাসেমিরো, ক্রস,ইসকো, হ্যাজার্ড ও বেঞ্জিমা। গ্যারেথ বেলকে হয়তো ফের রিজার্ভেই রাখবেন রিয়াল ম্যানেজার। জ়িদান শনিবার সাংবাদিক সম্মেলনে এসে বলেছেন,'ছেলেরা ভাল করেই জানে, সামনে চূড়ান্ত লড়াই এবং এই সময়টায় কী ভাবে নিজেদের উজাড় করে দিতে হবে। খেলা এতদিন বন্ধ থাকলেও আমাদের প্রস্তুতি যথেষ্ট ভাল হয়েছে।' একইসঙ্গে জিদান জানিয়েছেন,'চিরকাল বলেছি, চ্যাম্পিয়ন্স লিগের থেকে লা লিগা জেতা কঠিন।'

 

 

আরও পড়ুনঃরাহুল,পুজারা সহ ৫ ক্রিকেটারকে নোটিস ধরাল নাডা

আরও পড়ুনঃএবার এক ১৬ বছরের ফুটবলারকে গুলি করে মারল পুলিস

অপরদিকে লিগ টেবিলের একেবারে নিচের দিকে থাকলেও, প্রত্যাবর্তনের ম্য়াচে জয় দিয়ে শুরু করতে মরিয়া  বর্তমানে ২৭ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের ১৬ নম্বর স্থানে রয়েছে কোচ হোসে লুইসের দল। রয়েছে অবনমনের খাড়াও। তাই রিয়ালের বিরুদ্ধে লড়াই দিতে প্রস্তত আইবার। এই ম্যাচে সম্ভবত ৪-২-৩-১ ছকে দল নামাতে চলেছেন আইবার কোচ। ফলে ছক দেখেই বোঝা যাচ্ছে যে রক্ষণকে ও মাঝমাঠকে শক্তিশালী করেই আক্রমণে যাওয়ার পরিকল্পনা রয়েছে আইবারের। তবে দলগত শক্তির বিচারে ফুটবল বিশেষজ্ঞরা বলছেন ম্যাচে অনেকটা এগিয়ে থেকেই শুরু করবে রিয়াল মাদ্রিদ।


 

Follow Us:
Download App:
  • android
  • ios