ঐতিহ্যশালী কোনও বিষয়ে যদি নতুনত্বের মোড়ক লাগানো নয় তখন সেই বিষয় তখন তা যতই ভালো হোক না কেন, তা নিয়ে একাধিক মতবিরোধ কিংবা ভুল বোঝাবুঝি তৈরি হওয়ার ঘটনা নতুন নয়। খানিকটা এমনই অবস্থা হয়েছে লাল হলুদ শিবিরকে কেন্দ্র করে। নতুন বিনিয়োগকারী গোষ্ঠী ক্লাবের দায়িত্ব নেওয়ার এই নিয়ে একাধিক এই সমস্যার শুরু। শ্রী সিমেন্ট গোষ্ঠী দায়িত্ব নেওয়ার পর থেকেই ক্লাবে জারি হয়েছে একাধিক নতুন নিয়ম। কার্যত ক্ষমতাহীন হয়ে পড়েছেন সাবেক ক্লাবকর্তারা।

আরও পড়ুনঃশতবর্ষে টার্গেট আইএসএল চ্যাম্পিয়ন ট্রফি, তার আগে দেখে নিন লাল-হলুদের টিম প্রোফাইল

এরই মধ্যে কিছু নির্দিষ্ট সংবাদমাধ্যম ভুল ব্যাখ্যার খবর প্রকাশ করে ব্যাপারটাকে আরও জটিল করে তোলে। সম্প্রতি একটি সংবাদমাধ্যমে রিপোর্ট করেছে যে শ্রী সিমেন্টের এই দায়িত্ব নেওয়ার ফলে কার্যত বিক্রি হয়ে গিয়েছে ইস্টবেঙ্গল ক্লাব। আর এমন রিপোর্টেই দিশাহারা হয়ে পড়েছিল শতাব্দীপ্রাচীন ক্লাবের সমর্থকদের একটা বড় অংশ। কিন্তু এবার সব জল্পনার অবসান ঘটিয়ে দিয়েছেন ইস্টবেঙ্গল ক্লাবের ইনভেস্টররা। ঐতিহ্যবাহী ক্লাবের ঐতিহ্যতে যে কোনওরকম আঁচ পড়বে না, এই বিষয়ে গ্যারান্টি দিয়েছে ইনভেস্টর শ্রী সিমেন্ট গোষ্ঠী। 

আরও পড়ুনঃআইএসএলে কোন কোন ফুটবলরারা হতে পারেন লাল-হলুদের তুরুপের তাস, দেখে নিন এক নজরে

ইনভেস্টরের প্রতিনিধিরা স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে তারা ইস্টবেঙ্গলকে বিশ্বমানের জায়গায় নিয়ে যাওয়ার প্রতিশ্রুতি তারা করেছেন, সেটি সম্পূর্ণ করে তবেই তাদের দায়িত্ব শেষ হবে। ক্লাবের কর্মকর্তাদের সাথে সহযোগিতা করে এগিয়ে চলতে ইচ্ছুক তারা এমনটাই জানিয়েছেন। এই নিয়ে শ্রী সিমেন্টের এক প্রতিনিধি বলেছেন, যে এই ধরণের খবর দেখে তারা বিস্মিত। ইস্টবেঙ্গলের  কোনওরকম ক্ষতি করার মনোবাঞ্চনা তাদের নেই, সেটা সকলেই জানে বলে উল্লেখ করেন তিনি। ক্লাবকর্তাদের সাথে হাতে হাত মিলিয়ে তারা ক্লাবের মানোন্নয়ন করতে চান। এই ব্যবস্থাকে কোনওভাবেই বিক্রির সাথে তুলনা করা যে বোকামো তাও জানিয়ে দিয়েছেন তিনি।

আরও পড়ুনঃআইএসএলে কোন তারকারা হতে পারেন এটিকে মোহনবাগানের রত্ন, জেনে নিন এক নজরে