Asianet News Bangla

চ্যাম্পিয়ন্স লিগে করোনা ভাইরাসের থাবা, আক্রান্ত অ্যাটলেটিকো মাদ্রিদের দুই সদস্য

  • এবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে করোনা ভাইরাসের থাবা
  • ১৩ তারিখ থেকে শুরু হবে টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল
  • তার অ্যাটলেটিকো মাদ্রিদের দুই সদস্য আক্রান্ত হলেন করোনায়
  • যার ফলে প্রতিযোগিতা নিয়ে ফের চিন্তার ভাঁজ কর্তৃপক্ষের কপালে
     
Two members of Atletico Madrid football club tested positive for Coronavirus spb
Author
Kolkata, First Published Aug 10, 2020, 11:39 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ইউরোপের অন্যান্য ফুটবল লিগগুলি শেষ হতেই করোনা আবহে ফিরেছে চ্যাম্পিয়ন্স লিগও। শেষ ১৬-র বাকি খেলা গুলি শেষও হয়েছে। আগামী ১৩ তারিখ থেকে শুরু হতে চলেছে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল। ইতিমধ্যে চূড়ান্ত হয়ে গিয়েছে কোয়ার্টার ফাইনালের আটটি দল। কিন্তু উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের খেলা শুরু ওয়ার দিন কয়েক আগেই জোর ধাক্কা। করোনা ভাইরাসে আক্রান্ত হল চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের অন্যতম দল অ্যাটলেটিকো মাদ্রিদের দুই সদস্য। যেই খবর প্রকাশ্যে আসার পরই কার্যত রাতের ঘুম উড়েছে প্রতিযোগিতার কর্তৃপক্ষের।

আরও পড়ুনঃ১৫ অগাস্ট মাঠে নামছেন এমএস ধোনি, আরবে যাওয়ার আগেই সিএসকের প্রস্তুতি শিবির

১৪ আগস্ট লিসবনে লিপজিগের বিরুদ্ধে শেষ আটের লড়াইয়ে নামার কথা অ্যাটলেটিকো মাদ্রিদের। কিন্তু তার আগেই দলের  দু'জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হলেন। যদিও দু'জনই ফুটবলার না সাপোর্ট স্টাফ, সে বিষয়ে নিশ্চিত করে কিছু জানানো হয়নি। তবে এটা স্পষ্ট করে দেওয়া হয়েছে যে, চ্যাম্পিয়ন্স লিগের জন্য দু'জনেরই দলের সঙ্গে পর্তুগাল উড়ে যাওয়ার কথা ছিল। উয়েফার প্রোটোকল অনুযায়ী কোয়ার্টার ফাইনালের আগে সব দলকে ফুটবলার ও কোচিং স্টাফদের প্রত্যেকের বাধ্যতামূলক করোনা টেস্ট করাতে হতো। গত ৮ অগস্ট দলের সদস্যদের করোনা টেস্ট করায় অ্যাটলেটিকো মাদ্রিদ। স্প্যানিশ ক্লাবের দু'জন সদস্যের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। দু'জনকেই নিজেদের বাড়িতে আইসোলেশনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। ক্লাবের তরফে এই খবর উয়েফা,পর্তুগীজ ফুটবল সংস্থা,স্প্যানিশ ফুটবল সংস্থা এবং হায়ার স্পোর্টস কাউন্সিলকে জানিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ'পাক সেনার উন্নতিতে অর্থের জোগান দিতে ঘাস খেয়েও থাকতে রাজি',মন্তব্য শোয়েব আখতারের

আরও পড়ুনঃপাকিস্তানের বিরুদ্ধে শেষ ২টি টেস্টে বেন স্টোকসকে পাবে না ইংল্যান্ড

বিশ্ব মহামারীর কারণে এমনিতেই ব্যাপক প্রভাব পড়েছে চ্যাম্পিয়ন্স লিগে। মাঝ পথে টুর্নামেন্ট বন্ধ হওয়ায় আর্থিক ক্ষতি হয়েছে। বাধ্য হয়ে রজবদল করতে হয়েছে প্রতিযোগিতার নিয়মেও। টুর্নামেন্টকে সফলভাবে শেষ করতে নিয়ম ভেঙে কোয়ার্টার ফাইনাল থেকে নকআউট করতে হয়েথে উয়েফাকে। বদল করতে হয়েছে ম্যাচের কেন্দ্র। কিন্তু কোয়ার্টার ফাইনালে অ্যাটলেটিকো মাদ্রিদের দুই সদস্যের করোনা আক্রান্তের খবরে নতুন করে জটিলতা তৈরি হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের ভবিষ্যৎ নিয়ে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios