ইউরোপীয় ফুটবলের গভর্নিং বডি অর্থাৎ ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগ সংক্রান্ত একটি প্রস্তাব খতিয়ে দেখছে। প্রস্তাবটি বল হয়েছে যতটা সম্ভব ছোট করে খেলে তাড়াতাড়ি চ্যাম্পিয়ন্স লিগ শেষ করানোর কথা। সূত্রের খবর অনুযায়ী সেই প্রস্তাবে চ্যাম্পিয়ন্স লিগটিকে একটি এক সপ্তাহব্যাপী টুর্নামেন্টের রূপ দিয়ে তাড়াতাড়ি করে তা শেষ করার কথা ভাবা হচ্ছে। ফাইনালের ভেন্যুর কোনও পরিবর্তন হচ্ছে না। অর্থাৎ ইস্তানবুলেই ফাইনালটি আয়োজিত হতে চলেছে। ২৯ শে আগস্ট ফাইনালের দিন হিসাবে নির্বাচিত করার কথা ভেবেছে ইউয়েফা। 

আরও পড়ুনঃসোশ্যাল মিডিয়ায় সময় কাটাচ্ছেন চাহাল, অনুষ্কা শর্মার ইনস্টাগ্রাম পোস্টে করলেন কমেন্ট

সারা পৃথিবী জুড়ে করোনা ভাইরাসের প্রকোপের জেরে ফুটবল সহ সমস্ত খেলাধুলার যাবতীয় প্রতিযোগিতা মরসুমের মাঝপথেই বন্ধ হয়ে গিয়েছে। ইউয়েফা চ্যাম্পিয়ন্স লিগও তার ব্যতিক্রম নয়। করোনা ভাইরাসের সংক্রমণের জেরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬ পর্ব চলাকালীনই মাঝপথে লিগ স্থগিত করতে বাধ্য হয় ইউয়েফা। শেষ ১৬ পর্বের ১৬ টি ম্যাচের মধ্যে ১০ টি ম্যাচ সম্পূর্ণ শেষ হয়েছিল। এখনও ৬ টি ম্যাচ সম্পূর্ণ হওয়া বাকি রয়েছে শেষ ১৬ পর্বের। 

আরও পড়ুনঃসব জল্পনার অবসান, মোহনবাগানকে আই লিগ চ্যাম্পিয়ন ঘোষণা করল ফেডারেশন

আরও পড়ুনঃ'টিম মাস্ক ফোর্স',করোনার বিরুদ্ধে সচেতনতা গড়তে নয়া দল,যোগ দিতে পারেন আপনিও

ইউয়েফা চাইছে ইউরোপা লিগ এবং চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের ভেন্যু অপরিবর্তিত রাখতে। পোল্যান্ডের গদানস্ক শহরেই আগস্ট মাসের ২৬ তারিখ ইউরোপা লিগের ফাইনাল আয়োজিত করতে চলেছে ইউয়েফা। এবং তার ঠিক তিন দিন পরে তুরস্কের ইস্তানবুলেই চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল আয়োজিত করতে চায় ইউয়েফা। একসপ্তাহ ব্যাপী চ্যাম্পিয়ন্স লিগের প্রস্তাব অনেকেরই পছন্দ হয়নি। তারা আরেকটি প্রস্তাব রেখেছে এই ব্যাপারে। সেই মত অনুযায়ী জুলাই এবং আগস্টে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল এবং সেমি ফাইনাল আয়োজিত করতে পারে ইউয়েফা। তবে যদি জুন মাসে ঘরোয়া লিগগুলি চালু হয় তবেই তা করা সম্ভব।