মহামেডান ক্লাবের সচিব পদে দায়িত্ব নিয়েই ক্লাবের ফুটবলকে ঢেলে সাজানোর আশ্বাস দিয়েছিলেন দীপেন্দু বিশ্বাস। নতুন উদ্যমে দল গোছানোর নেমেও পড়থিলেন প্রাক্তন ফুটবলার। এবার চমকও দিলেন দীপেন্দু বিশ্বাস। আগামী মরসুমে মহামেডানের হয়ে খেলতে দেখা যাবে আইলিগের তারকা স্ট্রাইকার ইউলিস প্লাজাকে। দলের আক্রমণ বিভাগকে শক্তিশালী করতেই এই সিদ্ধান্ত নিয়েছেন মহামেডান ক্লাব কর্তারা। এরআগেও কলকাতার দুই প্রধানের অন্যতম ইষ্টবেঙ্গল সহ মহামেডানের হয়ে খেলে গিয়েছেন উইলিস প্লাজা।

আরও পড়ুনঃবর্ণ বৈষম্যের প্রতিবাদে প্রোটিয়া ক্রিকেট বোর্ডকে চিঠি দিলেন ৩০ জন প্রাক্তন ক্রিকেটার

গত মরসুমে চার্চিল ব্রাদার্সের হয়ে ১৪ ম্যাচে আটটি গোল করেছিলেন প্লাজা।  গোল করেছিলেন ইষ্টবেঙ্গল ও মোহনবাগানের বিরুদ্ধেও। তার আগের মরসুমে আইলিগের অন্যতম সেরা প্লেয়ার ছিলেন ত্রিনিদাদ ও টোব্যাগোর এই ফুটবলার। ক্লাব সূত্রে খবর সাড়ে তিন মাসের চুক্তিতে তাঁকে দলে নেওয়া হয়েছে। শোনা যাচ্ছে পারফরমেন্সের উপর ভিত্তি করে প্লাজার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোও হতে পারে। দীর্ঘ দিন ধরে মহামেডানের দুর্বল আক্রমণ বিভাগের জন্য ভাল খেলেও পয়েন্ট নষ্ট করতে হচ্ছিল। তাই এই বছর আগে থেকেই দলের সব বিভাগ ঢেলে সাজানোর লক্ষ্য নিয়েই এগোচ্ছেন ক্লাব।

আরও পড়ুনঃটানা দুই ম্যাচে হতাশা, জয়ে ফিরতে মরিয়া রোনাল্ডোরা

আরও পড়ুনঃনরউইচকে হারিয়ে তিন নম্বরে নিজেদের অবস্থান আরও দৃঢ় করলো চেলসি

দীর্ঘ দিন ধরে আইলিগের প্রথম ডিভিশনে খেলেনি মহামেডান স্পোর্চিং ক্লাব। এবছর আই লিগের প্রথম ডিভিশনে খেলার লক্ষ্যেই দলকে ঢেলে সাজাচ্ছেন ক্লাব কর্তারা। শুধু প্লাজা নয়, মোহনবাগানে খেলে যাওয়া কিংসলে সই করেছেন সাগা-কালো শিবিরে।  প্লাজার সঙ্গে এ বার মহমেডান স্পোর্টিংয়ের হয়ে দেখা যেতে পারে মোহনবাগানের বেশ কিছু ফুটবলারকে। সেই তালিকায় রয়েছেন শেখ ফৈয়াজ, আজহারউদ্দিন মল্লিক, অরিজিৎ বাগুইয়ের মতো ফুটবলার। শোনা গিয়েছে, মোহনবাগানের গোলকিপার শিল্টন পালের দিকেও নজর রয়েছে মহমেডান কর্তাদের। ফলে করোনা আবহ ও লকডাউনের বাজারেও গুছিয়ে দল করে বাংলা তথা ভারতীয় ফুটবলে মহামেডানের আধিপত্য পুনরায় বিস্তার করাই লক্ষ্য নয়া সচিব দীপেন্দু বিশ্বাসের।