বড়দিনে মাস্কের কথা মনে করাল সান্তা, বাংলায় সংক্রমণ সাড়ে ৫ লক্ষ ছুঁইছুঁই

First Published Dec 25, 2020, 9:50 AM IST

শুক্রবার শহরে বড়দিনের আমেজের মাঝেও প্রকট হয়ে উঠছে বিট্রেন। কোভিডে এই মুহূর্তে আশঙ্কাজনক পরিস্থিতি সেখানে। কলকাতা বিমানবন্দরেও সেই কারণে নেওয়া হয়েছে সতর্কতা। শুক্রবার ভীড় নিয়ন্ত্রণে-সামাজিক দূরত্ব বিধি বজায় রাখতে দায়িত্বে পুলিশ। বৃহস্পতিবারের  স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৩৯৬ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা১২১,৩১৩  জন। তাহলে বাংলায় একুশের দোরগড়ায় দাঁড়িয়ে কোভিড পরিস্থিতি কী, একবার দেখে নেওয়া যাক।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৩২ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ৯ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৭ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা  ৯,৫০৫ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২,৮৯৭।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায়  একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৩২ জন এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ৯ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ৭ জনের। বাংলায় মোট মৃতের সংখ্যা ৯,৫০৫ জন। কলকাতায় মোট মৃতের সংখ্যা ২,৮৯৭।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৩৯৬ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা    ১২১,৩১৩ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৪৩,২১৪ জন।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  একদিনে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৩৯৬ জন এবং কলকাতায় মোট আক্রান্তের সংখ্যা ১২১,৩১৩ জন। রাজ্যে এই মুহূর্তে মোট আক্রান্ত ৫৪৩,২১৪ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৩৫৮ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা , দ্বিতীয় উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত  ১,৫৯০ জন।

উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৩৫৮ জন। তবে দৈনিক সংক্রমণ কমলেও এবার সব জেলাকে পিছনে ফেলে করোনায় প্রথম স্থানে কলকাতা , দ্বিতীয় উত্তর ২৪ পরগণা। এদিকে একদিনে বাংলায় করোনা আক্রান্ত ১,৫৯০ জন।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া  ১৬ হাজার ২৪৮  জন কমে ১৫ হাজার ৬৮৯ জন ।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ১৬ হাজার ২৪৮ জন কমে ১৫ হাজার ৬৮৯ জন ।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী,  রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৫৪ জন।  তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫১৬,৪৬২  জন থেকে  ৫১৮,৫১৬ জন। সুস্থতার হার  ৯৫.৪৫ শতাংশ।

বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের করোনা বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ হাজার ৫৪ জন। তাই বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫১৬,৪৬২ জন থেকে ৫১৮,৫১৬ জন। সুস্থতার হার ৯৫.৪৫ শতাংশ।

Today's Poll

একসঙ্গে কতজন প্লেয়ারের সঙ্গে খেলতে পছন্দ করেন