16

সারা দিনের ক্লান্ত ত্বকের জেল্লা ফেরাতে ব্যবহার করুন টোম্যাটো। এর জন্য একটা টোম্যাটোর রস নিয়ে তাতে সামান্য় মুলতানি মাটি আর এক চাচামচ পুদিনার রস মেশান। 

Subscribe to get breaking news alerts

26

সারা মুখে এই মিশ্রণ ভালো করে মেখে শুকিয়ে নিন। সপ্তাহে একবার করে টানা ২ মাস ব্যবহার করুন এই ঘরোয়া টোটকা। পরপর ৮ সপ্তাহ ব্যবহার করলেই ত্বক উজ্জ্বল দেখাতে শুরু করবে।

36

ত্বকের উপরে জমে যাওয়া ডেড সেল তুলে ভিতরের দিপ্তী ফিরিয়ে আনুন টোম্যাটো দিয়ে। এর জন্য দুটো খোসা সমেত পাতিলেবু, দুটো বরফের কিউব, কিছুটা পুদিনা পাতা আর দুটো টোম্যাটো ব্লেন্ডারে দিয়ে ব্লেন্ড করে নিন। 

46

এবার তাতে পাঁচ টেবিলচামচ চিনি ভালো করে মিশিয়ে নিন। এই স্ক্রাবটি মুখে, গলায়, হাতে লাগিয়ে হালকা হাতে স্ক্রাব করুন। ত্বক ভিতর থেকে পরিষ্কার হয়ে উঠবে, পুষ্টিও পাবে। সপ্তাহে দু’বার ব্যবহার করলেই তফাৎটা নিজেই বুঝতে পারবেন।
 

56

ত্বক নরম ও আর্দ্রতা বজায় রাখতে টোম্যাটোকে ব্যবহার করুন টোনার হিসেবে। একটি শসার রস ও একটা টোম্যাটোর রস একসঙ্গে মিশিয়ে এয়ার টাইট কন্টেনারে ভরে ফ্রিজে রেখে দিন। 

66

তবে ৪ দিনের বেশি রেখে তা ব্যবহার করতে পারবেন না। বাইরে থেকে ফিরে মুখ পরিষ্কার করে তুলো দিয়ে ব্যবহার করুন।  এই ঘরোয়া টোটকা ব্যবহার করলেই শীতে আপনার ত্বক থাকবে দিপ্তীময় ও আকর্ষণীয়।