Asianet News BanglaAsianet News Bangla

হাইপার টেনশনের সমস্যা দূর করতে খাদ্যতালিকায় যোগ করুন এই চারটি খাবার, মিলবে উপকার

অধিক মাত্রায় বেড়ে চলেছে হাইপার টেনশনের মতো রোগ। এই রোগ একবার শরীরে বাসা বাঁধা মানে একের পর এক জটিলতা সৃষ্টি করে। সুস্থ থাকতে চাইলে নিয়মিত ওষুধ খাওয়ার সঙ্গে হিসেব করে খাওয়া দাওয়া থেকে শুরু করে এক্সাসরাইজ করতে হয়। এই সময় সুস্থ থাকতে খাদ্যতালিকায় যোগ করুন এই চারটি খাবার, মিলবে উপকার।

Add those 4 foods in your diet to solve hypertension problems ABSC
Author
Kolkata, First Published Aug 21, 2022, 3:30 PM IST

বয়স ৩০-এর কোটায় পা দিল কি না, একের পর এক রোগ বাসা বাঁধে শরীরে। অনেকের তো আরও অল্প বয়স থেকে দেখা দেয় নানান রোগ। ডায়াবেটিস, হার্টের সমস্যা, প্রেসার, হাইপার টেনশন থেকে শুরু করে ফ্যাটিলিভারের মতো কঠিন সমস্যা। এর সঙ্গে অধিক মাত্রায় বেড়ে চলেছে হাইপার টেনশনের মতো রোগ। এই রোগ একবার শরীরে বাসা বাঁধা মানে একের পর এক জটিলতা সৃষ্টি করে। এই রোগ আক্রান্ত হওয়ার পর সুস্থ থাকতে জীবনযাত্রায় আমূল পরিবর্তন আনা দরকার। সুস্থ থাকতে চাইলে নিয়মিত ওষুধ খাওয়ার সঙ্গে হিসেব করে খাওয়া দাওয়া থেকে শুরু করে এক্সাসরাইজ করতে হয়। এই সময় সুস্থ থাকতে খাদ্যতালিকায় যোগ করুন এই চারটি খাবার, মিলবে উপকার। 

রোজ খান সবুজ সবজি খেতে পারেন। এতে প্রচুর পরিমাণে পটাশিয়াম, অ্যান্টি অক্সিডেন্ট, ম্যাগনেশিয়াম থাকে। যা শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি করে। তেমনই হাইপার টেনশনের সমস্যা কমায়। সঙ্গে শরীরের যে কোনও ঘাটতি পূরণ করে থাকে। মেনে চলুন এই বিশেষ নিয়ম। শরীর থাকবে সুস্থ। 

হাইপার টেনশনের সমস্যা দূর করতে খেতে পারেন কলা। প্রচুর পরিমাণে পটাশিয়াম আছে কলাতে। যা ব্লাড সার্কুলেশন ঠিক রাখে। ফলে হাইপার টেনশনের সমস্যা কম হয়। মেনে চলুন এই বিশেষ নিয়ম। সঠিক খাদ্যাভ্যাস যে কোনও রোগ থেকে মুক্তি দেবে। শরীর রাখবে সুস্থ। পূরণ করতে সকল ঘাটতি।

বিট খেলে শরীর থাকবে সুস্থ। হাইপার টেনশনের সমস্যা দূর করতে রোগ বিট খেতে পারেন। হালকা মশলা দিয়ে বিটের তরকারি বানান কিংবা বিটের শরবত দিয়ে খেতে পারেন। প্রতি দিন খেতে পারেন বিট। এটি একদিকে যেমন হাইপার টেনশন কমাবে তেমনই শরীর রাখবে সুস্থ। মেনে চলুন এই টিপস। মিলবে উপকাষ 

রসুন খেতে পারেন নিয়ম করে। ব্লাড সার্কুল ঠিক রাখতে চাইলে খেতে পারেন রসুন। গবেষণা দেখা গিয়েছে, রসুনে এমন কিছু উপাদান আছে যা শরীর সুস্থ রাখতে সাহায্য করে। এটি রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি করে। নিয়ম করে ১ কোয়া রসুন খান। যে কোনও রোগ আক্রান্ত হলে তো খাবেনই সঙ্গে এমনিও খেতে পারেন এই উপাদান। এতে শরীর থাকবে সুস্থ। দূর হবে হাইপার টেনশনের সমস্যা। তাই হাইপার টেনশনের সমস্যা দূর করতে আজই খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি খাবার।  

আরও পড়ুন- রূপচর্চায় কফি ব্যবহারের চল বহু দিনের, ভালো ফল পেতে এই কয় উপায় তৈরি করুন ফেসপ্যাক

আরও পড়ুন- এই ভুলগুলো মেটাবলিজম রেট কম করে সেগুলো এড়িয়ে চলার চেষ্টা করুন

আরও পড়ুন- করোনার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে টমেটো ফ্লু, সুস্থ থাকতে খাদ্যতালিকায় যোগ করুন এই কয়টি খাবার

Follow Us:
Download App:
  • android
  • ios