Asianet News BanglaAsianet News Bangla

ভুল করেও আপনার পোষ্য কুকুরকে এই ৪ জিনিস খাওয়াবেন না, মারাত্মক ক্ষতি হতে পারে

আমাদের জন্য যা স্বাস্থ্যকর তা কুকুরের জন্যও স্বাস্থ্যকর নাও হতে পারে। তাই কুকুরকে ভুলেও ছয়টি জিনিস খাওয়াবেন না। চলুন জেনে নেওয়া যাক এই জিনিসগুলো কি কি।
 

Don t feed your pet Dog these 4 things by mistake it can cause harm BDD
Author
Kolkata, First Published Aug 23, 2022, 5:56 PM IST

অনেকেই বাড়িতে কুকুর রাখতে ভালোবাসেন। তারা তাকে খুব ভালোবাসে এবং তাকে পরিবারের একজন সদস্যের মতো আচরণ করে। কিন্তু বাড়িতে কুকুর পালন করার সময় কিছু জিনিসের যত্ন নেওয়া খুবই জরুরি। আমাদের জন্য যা স্বাস্থ্যকর তা কুকুরের জন্যও স্বাস্থ্যকর নাও হতে পারে। তাই কুকুরকে ভুলেও ছয়টি জিনিস খাওয়াবেন না। চলুন জেনে নেওয়া যাক এই জিনিসগুলো কি কি।

চকোলেট - যখন আপনার বাড়িতে একটি কুকুর থাকে, আপনি প্রেমের সম্পর্কে আপনার কুকুরকে চকলেট খাওয়ান। এটা তাদের স্বাস্থ্যের জন্য ভালো নয়। এটি কুকুরের মধ্যে ডায়রিয়া, বমি, কাঁপুনি এবং ডিহাইড্রেশন হতে পারে। তাই কুকুরকে চকোলেট খাওয়ানো থেকে বিরত থাকুন।

নোনতা জিনিস - আপনার কুকুরকে নোনতা খাবার খাওয়ানো এড়িয়ে চলুন। এতে তাদের ক্ষতি হতে পারে। সোডিয়াম পানিশূন্যতা সৃষ্টি করে। এছাড়া ঘন ঘন প্রস্রাবের সমস্যাও হতে পারে। কুকুরকে বেশি লবণ খাওয়ানোর ফলে শরীরের তাপমাত্রা ও খিঁচুনি হতে পারে।

রসুন ও পেঁয়াজ- রসুন ও পেঁয়াজ অনেক পুষ্টিগুণে ভরপুর। এগুলি মানুষের স্বাস্থ্যের জন্য খুব উপকারী, তবে এগুলি কুকুরকে খাওয়ানো উচিত নয়। এতে লাল রক্ত ​​কণিকার ক্ষতি হতে পারে। এ কারণে রক্তশূন্যতার আশঙ্কা থাকে।

আরও পড়ুন- ত্বকের লাবণ্য বজায় রাখতে প্রতিদিনের ডায়েটে রাখুন এগুলি, জেনে নিন খাওয়ার পদ্ধতি

আরও পড়ুন- ব্লিচ করার পর ত্বকে জ্বালা পোড়া করে, এই ঘরোয়া উপায়গুলি মেনে তবেই ব্যবহার করুন

আরও পড়ুন- সব সময় স্পাইসি খাবার খেতে ইচ্ছে করে, তবে জেনে নিন এর আসল কারণ

বেকন বা চর্বিযুক্ত মাংস - কুকুরকে বেকন বা চর্বিযুক্ত মাংস খাওয়ানো উচিত নয়। এর ফলে অগ্ন্যাশয়ে প্রদাহ হতে পারে। কুকুরকে কীভাবে মাংস খাওয়াবেন সে সম্পর্কে বিশেষজ্ঞের পরামর্শ নিন। কুকুরকে এমন জিনিস খাওয়ান যাতে তাদের স্বাস্থ্য ভালো থাকে।

Follow Us:
Download App:
  • android
  • ios