Asianet News BanglaAsianet News Bangla

দ্রুত গর্ভধারণ করতে চান? পাঁচ উপায় মুক্তি পারেন গর্ভধারণ সংক্রান্ত জটিলতা থেকে

 গর্ভধারণ থেকে সন্তানের জন্ম পর্যন্ত মা-কে থাকতে হয়, সতর্ক। প্রতিটি পদক্ষেপে মেনে চলতে হয় বিশেষ নিয়ম। বর্তমানে বহু মেয়েরা গর্ভধারণ করার আগে নানান সমস্যার সম্মুখীন হচ্ছেন। আজ রইল ৫টি বিশেষ টিপস। সারা মাস মেনে চলুন এই টোটকা। এই উপায় দ্রুত গর্ভধারণ করা সম্ভব।

Follow those 5 natural ways it will help to get pregnant faster ABSC
Author
Kolkata, First Published Jun 20, 2022, 9:02 AM IST

গর্ভধারণ প্রতিটি মেয়ের জীবনে সব থেকে সুন্দর মুহূর্ত। দীর্ঘ ৯ মাস ধরে মায়ের গর্ভে একটু একটু করে বড় হয়ে ওঠে সন্তান। এই দীর্ঘ সময় ধরে একজন মা তার সন্তানকে নিয়ে নানান স্বপ্ন দেখতে থাকে। গর্ভধারণ থেকে সন্তানের জন্ম পর্যন্ত মা-কে থাকতে হয়, সতর্ক। প্রতিটি পদক্ষেপে মেনে চলতে হয় বিশেষ নিয়ম। বর্তমানে বহু মেয়েরা গর্ভধারণ করার আগে নানান সমস্যার সম্মুখীন হচ্ছেন। আজ রইল ৫টি বিশেষ টিপস। সারা মাস মেনে চলুন এই টোটকা। এই উপায় দ্রুত গর্ভধারণ করা সম্ভব। 
সঠিক যৌন মিলন প্রয়োজন। পিরিয়ডসের ৯ থেকে ১৯ দিন পর্যন্ত প্রতিদিন কিংবা একদিন অন্তর সঙ্গল করুন। এই সময় গর্ভধারণের সম্ভাবনা বেশি থাকে। ওভালিউশন সপ্তাহে সঙ্গম করা অবশ্যই প্রয়োজন। তবেই, সন্তান ধারণ করা সম্ভব। 

নিয়মিত এক্সারসাইজ করুন। অফিসের কাজের জন্য দীর্ঘক্ষণ এক জায়গায় বসে থাকতে হয় অধিকাংশকেই। এতে বাড়ে নানান জটিলতা। আজকাল অনেকেরই ব্যস্ততার জন্য এক্সারসাইজ করার সময় নেই। এর থেকে নানা রকম সমস্যা তৈরি হচ্ছে। রোজ নিয়ম করে এক্সারসাইজ করুন। এমন কিছু ব্যায়াম আছে যা গর্ভধারণের সম্ভাবনা বৃদ্ধি করে। চাইলে সেগুলো করতে পারেন। 

সারা দিন যতটা পারবেন অ্যাকটিভ থাকুন। রোজ হয়তো আপনি ৩০ মিনিট করে এক্সারসাইজ করেন। এদিকে সারাদিনের বেশিটা কাটে এক জায়গায় বসে কাজ করে। এতে কোনও উপকার নেই। সারা দিন যতটা পারবেন শারীরিক ভাবে সক্রিয় থাকার চেষ্টা করুন। এতে উপকার পাবেন। 

দ্রুত গর্ভধারণ করতে চাইলে ডাক্তারের পরামর্শ নিন। ডাক্তারি পরমার্শ মেনে আগে কিছু টেস্ট করিয়ে নিন। আপনার ও আপনার শারীরিক কোনও জটিলতা আছে কি না, তা আগে দেখে নিন। তারপর পরিকল্পনা করুন। এতে পরে সমস্যা হবে না। আর আপনাদের শরীরে কোনও রকম জটিলতা থাকবে তা আগেই চিকিৎসার মাধ্যমে ঠিক হয়ে যাবে।  

স্ট্রেস মুক্ত জীবন যাপন করুন। স্ট্রেস গর্ভধারণে বাধা দেয়। অন্য দিকে, গর্ভাবস্থায় স্ট্রে মা ও বাচ্চার মারাত্মক ক্ষতি করে। জানেন কি, এর থেকে গর্ভপাত পর্যন্ত হতে পারে। স্ট্রেস নানা রকম শারীরিক জটিলতা বৃদ্ধি করে। তাই দ্রুত গর্ভধারণ করতে চাইলে সবার আগে স্ট্রেস মুক্ত জীবন যাপন করুন। এতে সব রকম জটিলতা থেকে মুক্তি পাবেন। 

আরও পড়ুন- খালি পেটে রোজ অ্যাপেল সিডার ভিনিগার খাচ্ছেন, এই কয়টি ভুলে হতে পারে মারাত্মক ক্ষতি

আরও পড়ুন- International Yoga Day 2022: নজরে থাক ডায়েট চার্ট, জেনে নিন যোগাসনের আগে বা পরে কী খাবেন

আরও পড়ুন- তৈলাক্ত ত্বকের যত্ন নিতে মাথায় রাখুন এই চারটি জিনিস, সহজে সমস্যা থেকে মুক্তি মিলবে

Follow Us:
Download App:
  • android
  • ios