Asianet News BanglaAsianet News Bangla

গাড়ি চাপলেই গা বমি ভাব লাগছে? সমস্যা সমাধানে মেনে চলুন এই টোটকা

গাড়ির জানলা বন্ধ করলেই গা বমি করতে থাকে। এই সমস্যার কারণে গাড়িতে উঠতে অনেকেই অস্বস্তি বোধ করেন। জানলা খুলে রাখলে যে খুব উপকার হয় তা নয়। তাতেও একই হাল। আজ রইল বিশেষ তথ্য। গা বমি ভাব কাটাতে মেনে চলুন সহজ টোটকা। জেনে নিন কোন উপায় এই সমস্যা থেকে মুক্তি পাবেন।

Follow those tips to solve vomiting problems when you are traveling ABSC
Author
Kolkata, First Published Jun 9, 2022, 5:30 AM IST

দূর কোথাও যাওয়ার কথা হলেই চিন্তা ভাঁজ পড়ে আপনার কপালে। দীর্ঘঘন গাড়ি করে কোথাও যাওয়া একেবারেই না পসন্দ। গাড়ি চাপতে ভালো লাগে না এমন নয়। কিন্তু, গাড়ির জানলা বন্ধ করলেই গা বমি করতে থাকে। এই সমস্যার কারণে গাড়িতে উঠতে অনেকেই অস্বস্তি বোধ করেন। জানলা খুলে রাখলে যে খুব উপকার হয় তা নয়। তাতেও একই হাল। আজ রইল বিশেষ তথ্য। গা বমি ভাব কাটাতে মেনে চলুন সহজ টোটকা। জেনে নিন কোন উপায় এই সমস্যা থেকে মুক্তি পাবেন। 

ভ্রমণের সময় সঙ্গে রাখুন গন্ধরাজ লেবু গাছের পাতা। বমি ভাব মনে হলে গন্ধ শুঁকে নিন। এতে উপকার পাবেন। বমি ভাব দূর হবে লেবু পাতার গন্ধে। এই টোটকা বেশ উপকারী। 

নুন মাখিয়ে কমলালেবু খান। এতে উপকার পাবেন। বমি ভাব দূর হবে। শীতে কোথাও ঘুরতে গেলে সকলের সঙ্গেই কমলা লেবু থাকে। সেই কমালেবুর কোয়া বিট নুন মাখিয়ে খান। এতে উপকার পাবেন। এই সমস্যা থেকে মুক্তি পাবেন সহজে। কমলা লেবু বমির সমস্যা দূর করতে বেশ উপকারী। 
 
জোয়ান খান গা বমি ভাব লাগলে। ভ্রমণের সময় ছোট একটি কৌটো করে জোয়ান সঙ্গে রাখুন। গা বমি ভাব লাগলেই এই জোয়ান খান। এর গুণে গ্যাসের সমস্যা থেকেও মুক্তি পাবেন। বমি ভাব দূর করতে জোয়ান বেশ উপকারী। 

গাড়ি যে দিকে চলছে তার উলটো দিকে বসুন। এতে বমি আসবে না। যেদিকে গাড়ি চলছে সেদিকে দিকে বসলে, এই সমস্যা বৃদ্ধি পায়। বিশেষ করে ব্যাঁকের মুখে অনেকের গা বমি করে। গাড়িতে ভ্রমণ করার সময় গাড়ি যে দিকে চলছে তার উলটো দিকে বসুন। আর চেষ্টা করুন জানলা খুলে রাখতে। তাহলে এই সমস্যা তেমন সমস্যা সৃষ্টি করবে না। এই টোটকা মেনে উপকার পাবেন।

অনেকে গাড়িতে বসে বই পড়েন কিংবা মোবাইল ব্যবহার করেন। এতে সমস্যা বৃদ্ধি পায়। সমস্যা সমাধানে মেনে চলুন এই টোটকা। গল্প করুন সকলের সঙ্গে। অন্য মনষ্ক থাকুন। এতে সমস্যা থেকে মুক্তি পাবেন। যদি বমি বমি ভাব বেশ হয় তাহলে এই টোটকা মেনে চলুন। চাইলে গাড়িতে ভ্রমণের সময় ঘুমিয়ে নিতে পারেন। এতেও বমি ভাব অনুভূত হবে না।   
   
আরও পড়ুন- সাধারণ মাথাব্যথা থেকে হতে পারে ব্রেন টিউমার, এই লক্ষ্মণগুলো দেখলেই সতর্ক হন

আরও পড়ুন- মৌরি ডায়াবেটিস রোগীদের জন্য উপকারী, কাজে লাগান এভাবে

আরও পড়ুন- দূষণের হাত থেকে সমুদ্রকে রক্ষার বার্তা দিতে পালিত হচ্ছে বিশ্ব সমুদ্র দিবস, জেনে নিন বিস্তারিত

Follow Us:
Download App:
  • android
  • ios