Asianet News BanglaAsianet News Bangla

আপনি কি প্রেম করছেন, শরীরে ওজন বাড়ছে, ঠিক কী কারণে বাড়তে মেদ, জানুন রহস্য

আমেরিকান অ্যাসোসিয়েশন ফর দ্য স্টাডি অফ ওবেসিটি-র তরফ থেকে প্রকাশ করা এক সমীক্ষাতে ধরা পড়েছে এই তথ্য। সেখানেই দেখা গিয়েছে যে প্রেমের ফলে ক্রমেই বাড়ছে কিছু সংখ্যক মানুষের ওজন।

if you are in love then these can be reason of your fats bjc
Author
Kolkata, First Published Sep 21, 2021, 5:07 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রেমের ফাঁদে পড়েই বাড়ছে ওজন (Body Fat)। বেশ কিছু ক্ষেত্রে প্রমাণ হয়ে গিয়েছে। আমেরিকান অ্যাসোসিয়েশন ফর দ্য স্টাডি অফ ওবেসিটি-র তরফ থেকে প্রকাশ করা এক সমীক্ষাতে ধরা পড়েছে এই তথ্য। সেখানেই দেখা গিয়েছে যে প্রেমের (love Relation) ফলে ক্রমেই বাড়ছে কিছু সংখ্যক মানুষের ওজন। কিন্তু এমন ঘটার পেছনে কারণটা কী!

 আরও পড়ুন- আম খাওয়ার পরই কি এই খাবারগুলি খাচ্ছেন, শ্বাসকষ্টের সমস্যা থেকে হতে পারে বড় বিপদ 

আরও পড়ুন- ঠান্ডা না গরম দুধ, গ্যাস্ট্রিকের সমস্যায় কোনটা উপকারি, কাজে লাগান ঘরোয়া টোটকা

বেশ কয়েকটি দিকে নজর দেওয়া যেতেই পারেঃ
১) প্রেম মানেই ডেটিং। ফলে রেস্তোরাতে প্রতিটি পুজো-পার্বণ অনুষ্ঠানেই ভির জমিয়ে থাকেন প্রেমিক প্রেমিকারা। তাতে ডায়েটের বারোটা বাজতে সময় লাগে না।
২) রাতে দীর্ঘক্ষণ ধরে ফোনে গল্প। ফলে সকালে উঠতে দেরি হয়ে যায়। বেশি বেলা পর্যন্ত বিছানাতে থাকলে শরীরে অবাঞ্ছিত মেদ বাড়তে থাকে। 
৩) বন্ধুদের সঙ্গে দেখা করা, আড্ডা দেওয়াতেই সময় শেষ। ফলে শরীরচর্চা করার সময়ের বড়ই অভাব ঘটে যায়। সেই দিকেও নজর দেওয়া দরকার।
৪) নতুন করে আর কারুর দৃষ্টি আকর্ষণ করার প্রয়োজন নেই। ফলে কয়েকদিন পর থেকেই প্রেমিক বা প্রেমিকার মধ্যে এক স্বাভাবিক সমঝোতা কাজ করে। যার ফলে সেই লালিত্য কোথায় যেন হারাতে থাকে।
৫) প্রেম যতই পুরো হয়, ততই যেন তা স্বাদ বদল করে। কখনও পার্কে বসে, কখনও সিনেমা কখনও আবার বাড়িতে বসে কেবলই আড্ডা। ফলে পরিশ্রম কম, কথাই বেশি। 
৬) উপহার হিসেবে চকলেটের বহার বাড়ে। তাই বেশি চকলেট উপহার পাওয়া মানেই তা মুখে পুরে ফেলা চটজলদি। তা থেকেও ফ্যাট বৃদ্ধি পায়। 

if you are in love then these can be reason of your fats bjc

তাই প্রেমে পড়লে অনেকেই আছেন এমন যাঁরা বেশ বেসামাল হয়ে পড়েন। আর তা থেকেই তৈরি হয় সমস্যা। হাতে সময় যায় কোমে, তাই শরীরচর্চা বা পার্ফেক্ট ডায়েট অনেকেই শিকে তুলে দিয়ে প্রেমে গা ভাসিয়ে দিয়ে থাকেন। তা থেকেই হয় বিপত্তি। নিজেদের মধ্যে কোথাও যেন হারিয়ে গিয়ে নিজের রুটিনের অদল বদল। আর এই সময় শরীরের আনাচে কানাচে বেশ মেদ জমতে শুরু করে, যা এক কথায় বলতে গেলে বেজায় সমস্যা সৃষ্টি করে পরবর্তীতে। তাই আগে থেকেই সতর্ক হওয়া প্রয়োজন। 

   if you are in love then these can be reason of your fats bjc

if you are in love then these can be reason of your fats bjc

Follow Us:
Download App:
  • android
  • ios