Asianet News BanglaAsianet News Bangla

গ্রিনটি-তে মেশান পুদিনা পাতা, দ্রুত কমবে ওজন, জেনে নিন কী আছে এতে

ওজন কমাতে সকলেই কোনও না কোনও পদক্ষেপ নিয়ে থাকেন। কেউ কঠিন ডায়েট ফলো করেন তো কেউ করেন এক্সারসাইজ। আবার কেউ মেনে চলেন দুটোই। এবার বাড়তি ওজন কমাতে দিনের শুরুতেই নিন বিশেষ পদক্ষেপ। দিন শুরু করুন বিশেষ পানীয় দিয়ে। মাত্রা সপ্তাখানেকের মধ্যে কমতে শুরু করবে ওজন। এবার নিয়মিত খান পুদিনা ও গ্রিনটির এই উপাদান।

Make green tea with peppermint to loss weight ABSC
Author
Kolkata, First Published Aug 18, 2022, 7:31 AM IST

বাড়তি ওজন নিয়ে সকলেই চিন্তির কারণ। এই ওজন থেকে যেমন একাধিক রোগ হতে পারে তেমনই সব সময় সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। এদিক সামনেই পুজো। তাই পুজোয় পছন্দের জামায় ফিট হতে চাইলে প্রয়োজন সঠিক চেহারা। ওজন কমাতে সকলেই কোনও না কোনও পদক্ষেপ নিয়ে থাকেন। কেউ কঠিন ডায়েট ফলো করেন তো কেউ করেন এক্সারসাইজ। আবার কেউ মেনে চলেন দুটোই। এবার বাড়তি ওজন কমাতে দিনের শুরুতেই নিন বিশেষ পদক্ষেপ। দিন শুরু করুন বিশেষ পানীয় দিয়ে। মাত্রা সপ্তাখানেকের মধ্যে কমতে শুরু করবে ওজন। এবার নিয়মিত খান পুদিনা ও গ্রিনটির এই উপাদান।

উপকরণ- গ্রিন টি (১টি টি ব্যাগ), পুদিনা পাতা (প্রয়োজন মতো), গরম জল

পদ্ধতি- একটি পাত্রে  জল নিয়ে চা গরম হতে দিন। ফুটতে শুরু করলে পুদিনা পাতা দিয়ে দিন। এবার নামিয়ে ছেঁকে নিন। সেই পুদিনা পাতার পানীয়তে ডোবান টি ব্যাগ। ৩ মিনিট রাখুন। এই চা নিয়মিত পান করুন। এতে দ্রুত কমবে ওজন। 

তেমনই দিনের শুরু করুন কোনও ডিটক্স ওয়াটার দিয়ে। গরম জলে পাতিলেবুর রস ও মধু মিশিয়ে খেতে পারেন। এই ডিটক্স ওয়াটার ওজন কমাবে। তেমনই গরম জলে মধু মিশিয়ে খান। অথবা রোজ খালি পাতে পান করুন কফি ও লেবুর মিশ্রণ। গরম জলে কফি গুঁড়ো ও পাতিলেবুর রস ভালো করে মিশিয়ে তা খালি পেটে খান। এতেও দ্রুত কমবে ওজন। তেমনই খেতে পারেন জিরে ওয়াটার। রাতে এক গ্লাস জলে ১ চামচ জিরে ভিজেয়ে রাখুন। সকালে তা অল্প ফুটিয়ে নিয়ে তা পান করলে মিলবে উপকার। এছাড়া, দুধ চায়ের বদলে খান গ্রিন টি। রোজ ৩ বার পর্যন্ত গ্রিন টি পান করতে পারেন। এতে থাকে প্রচুর অ্যান্টি অক্সিডেন্ট। যা ওজন কমানোর সঙ্গে শরীর রাখে সুস্থ।

তাছাড়া, একেবারে বন্ধ করুন অ্যালকোহল গ্রহণ। মদ্যপান থেকে বাড়ে পেটের মেদ। মেনে চলুন এই নিয়ম। শরীর সুস্থ রাখতে ও পেটের মেদ কমাতে চাইলে সবার আগে বন্ধ করুন অ্যালকোহল। খেতে পারেন প্রোটিন। ওজন কমাতে চাইলে বেশি করে প্রোটিন খান। প্রোটিন শরীরের বিপাকীয় হার বৃদ্ধি করে। এতে পেটের মেদ কমে। ডিম, মাছ আর লেবু খান নিয়ম করে। 

 

আরও পড়ুন- Janmashtami 2022: জন্মাষ্টমীর সেরা ১৫টি শুভেচ্ছা থেকে উক্তি ও ছবি, শেয়ার করুন সকলের সঙ্গে

আরও পড়ুন- স্নানের সময় এই ভুলগুলি করবেন না, অজান্তেই শরীরের ক্ষতি ডেকে আনবেন

আরও পড়ুন- যৌনমিলনে বাঁধা হয়ে দাঁড়াচ্ছে মেনোপজ, এই খাবারগুলি খেলেই পেতে পারেন মুক্তি
 

Follow Us:
Download App:
  • android
  • ios