Asianet News BanglaAsianet News Bangla

রাতে ঘুমাতে যাওয়ার আগে অবশ্যই পায়ের পাতায় সরিষা তেল মালিশ করুন, মুক্তি পাবেন জটিল রোগ থেকে

অতিরিক্ত ক্লান্তির ক্ষেত্রে সরিষার তেল দিয়ে পায়ের তলায় মালিশ করলে ক্লান্তি দূর হয় এবং প্রশান্তির ঘুম আসে। এর পাশাপাশি সরিষার তেল দিয়ে পা মালিশ করলে অনেক রোগ নিরাময় হয়। এছাড়া তলদেশে মালিশ করলে শারীরিক ও মানসিক প্রশান্তি পাওয়া যায়।

Massage your feet with mustard oil daily to get these benefits bsm
Author
Kolkata, First Published Aug 13, 2022, 7:36 AM IST

ব্যস্ত ও ব্যস্ত জীবনে একটানা কাজের কারণে ক্লান্তি বেশি। যা আমাদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যকে সরাসরি প্রভাবিত করে। কিন্তু সরিষার তেল দিয়ে পায়ের তলায় মালিশ করলে শারীরিক ও মানসিক স্বাস্থ্যের জন্য অনেক উপকার পাওয়া যায়। কারণ অতিরিক্ত ক্লান্তির ক্ষেত্রে সরিষার তেল দিয়ে পায়ের তলায় মালিশ করলে ক্লান্তি দূর হয় এবং প্রশান্তির ঘুম আসে। এর পাশাপাশি সরিষার তেল দিয়ে পা মালিশ করলে অনেক রোগ নিরাময় হয়। এছাড়া তলদেশে মালিশ করলে শারীরিক ও মানসিক প্রশান্তি পাওয়া যায়। তাহলে চলুন জেনে নিই সরিষার তেল দিয়ে পায়ের তলায় মালিশ করার কথা।

১. মানসিক চাপ কমায় 
মানসিক চাপ ও দুশ্চিন্তা, পায়ের তলায় সরিষার তেল দিয়ে মালিশ করা খুবই উপকারী বলে মনে করা হয়। কারণ সরিষার তেল দিয়ে পায়ের তলায় মালিশ করলে মানসিক চাপ ও দুশ্চিন্তা দূর হয় এবং মানসিক শান্তি পাওয়া যায়।

২. আরামদায়ক
আরাম পেতে আর নিশ্চিন্তে ঘুমাতে পায়ের পাতায় সরিষার তেল মালিশ করতে পারেন। কারণ সরিষার তেল দিয়ে পায়ের তলায় মালিশ করলে অনিদ্রার সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। এছাড়াও, এটি ক্লান্তি দূর করে এবং মনকে শান্ত করে। যা আরামদায়ক ঘুমের দিকে নিয়ে যায়।


৩. মহিলাদের জন্য 
মহিলাদের পায়ের তলায় সরিষার তেল মালিশ করা মহিলাদের অনেক সমস্যা দূর করতে খুবই উপকারী বলে মনে করা হয়। কারণ সরিষার তেল দিয়ে পায়ে মালিশ করলে পিরিয়ডের সময় ব্যথা এবং ক্র্যাম্প থেকে মুক্তি পাওয়া যায়। এটি রক্ত ​​চলাচলের উন্নতিতেও সাহায্য করে।

৪. ব্যাথা থেকে মুক্তি পেতে 
গাঁটের ব্যাথা বা জয়েন্টের ব্যথায় পায়ের তলায় সরিষার তেল মালিশ করা খুবই উপকারী বলে মনে করা হয়। কারণ ঘুমানোর সময় সরিষার তেল দিয়ে পা মালিশ করলে জয়েন্টের ব্যথা থেকে মুক্তি পাওয়া যায়। কারণ এটি শরীরে রক্ত ​​সঞ্চালন বাড়ায়, যার ফলে স্নায়ু শিথিল হয় এবং জয়েন্টের ব্যথা কম হয়।

Follow Us:
Download App:
  • android
  • ios