Asianet News BanglaAsianet News Bangla

পুরুষরাও ইস্ট ইনফেকশনের শিকার হতে পারেন, মুক্তি পান এই ঘরোয়া উপায়ে

পুরুষদের ক্ষেত্রেও ইস্ট সংক্রমণের পরিস্থিতি হতে পারে। অন্যদিকে, আপনি যদি যত তাড়াতাড়ি সম্ভব আপনার ইস্ট সংক্রমণ থেকে মুক্তি পেতে চান তবে আপনি ঘরোয়া প্রতিকার অবলম্বন করতে পারেন। 
 

Men can also get yeast infections get rid of this home remedy BDD
Author
Kolkata, First Published Jun 4, 2022, 3:37 PM IST

ইস্ট ইনফেকশন সাধারণত শুধুমাত্র মহিলাদের অন্যতম সমস্যা বলে মনে করা হয়। কিন্তু আপনি কি জানেন যে এই সংক্রমণ পুরুষদেরও হতে পারে। যদিও মহিলারা প্রায়ই এই সমস্যা নিয়ে চিন্তিত থাকেন এবং বিভিন্ন পদ্ধতি অবলম্বন করেন। কিন্তু অনেক চেষ্টার পরও এই সমস্যা দূর হতে অনেক সময় লাগতে পারে। একই সময়ে, পুরুষদের ক্ষেত্রেও ইস্ট সংক্রমণের পরিস্থিতি হতে পারে। অন্যদিকে, আপনি যদি যত তাড়াতাড়ি সম্ভব আপনার ইস্ট সংক্রমণ থেকে মুক্তি পেতে চান তবে আপনি ঘরোয়া প্রতিকার অবলম্বন করতে পারেন। 

ইস্ট সংক্রমণের লক্ষণগুলি কী কী?
প্রস্রাব করার সময় তাড়াহুড়া করা।
সহবাসের সময় অস্বস্তি।
গোপনাঙ্গের চারপাশে চুলকানি।

পুরুষরা এই উপায়ে ইস্ট সংক্রমণ থেকে মুক্তি পান-
টি ট্রি অয়েল
ইস্ট ইনফেকশনের সমস্যা থেকে মুক্তি পেতে টি ট্রি অয়েল একটি ভালো প্রতিকার। এটিতে এমন বৈশিষ্ট্য রয়েছে যা ইস্ট সংক্রমণের সমস্যাকে কাটিয়ে উঠতে পারে। এটি ব্যবহার করতে, আপনার গোপনাঙ্গের চারপাশে এই তেলটি লাগাতে হবে। এটি করে আপনি ইস্ট সংক্রমণ থেকে মুক্তি পেতে পারেন।

দই
দইকে আমাদের স্বাস্থ্যের জন্যও উপকারী বলে মনে করা হয় এবং এটি ইস্ট ইনফেকশনের মতো জিনিস থেকে মুক্তি পেতেও কাজ করে। এটি একটি প্রাকৃতিক প্রোবায়োটিক। আপনার প্রতিদিনের খাদ্যতালিকায় দই অন্তর্ভুক্ত করা উচিত। এটি আপনার শরীরের ইতিবাচক ব্যাকটেরিয়া উত্সাহিত করবে। এর পাশাপাশি, আপনি চাইলে এটি আক্রান্ত অংশেও ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন- স্যানিটারি প্যাডের ভুল ব্যবহারে যোনিপথে হতে পারে সংক্রমণ, জেনে নিন বিশেষজ্ঞের মত

আরও পড়ুন- মহিলাদের প্যান্টিতে ব্লিচের মত ছোপ দেখা যায়, কেন এমনটা হয় জেনে নিন কারণ

আরও পড়ুন- আপনার পিরিয়ডস কি ভীষণ ভাবে অনিয়মিত, তাড়াতাড়ি পিরিয়ড হওয়ার সহজ উপায়


নারকেল তেল-
নারকেল তেল ব্যবহার করে অনেক রোগ নিরাময় করা যায়। এছাড়াও, এটি ঘরোয়া প্রতিকারের সেরা উপায় হিসাবে বিবেচিত হয়। নারকেল তেল কোষ্ঠকাঠিন্য উপশম, চুল মেরামত এবং ত্বক ময়শ্চারাইজ করার মতো স্বাস্থ্য সম্পর্কিত অনেক অসুস্থতা নিরাময় করে। আপনি যদি এটি ইস্ট সংক্রমণের জন্য ব্যবহার করেন তবে আপনি শীঘ্রই এটি থেকে মুক্তি পেতে পারেন।

Follow Us:
Download App:
  • android
  • ios