Asianet News BanglaAsianet News Bangla

অনলাইনে কম্পিউটার সারানোর নামে জালিয়াতি, আন্তর্জাতিক প্রতারণা চক্রের হদিশ হাওড়ায়

  • কলসেন্টারের আড়ালে চলত প্রতারণা
  •  গ্রেফতার আন্তর্জাতিক প্রতারণা চক্রের চাঁই
  •  গ্রেট ব্রিটেনে প্রতারণার জাল ছড়িয়েছিল এরা
  •  টাকা হাতিয়ে নিয়ে ছড়ানো হত কয়েকজনের অ্যাকাউন্টে 
     
Fraud International call center racket busted in howrah BTD
Author
Kolkata, First Published Sep 24, 2020, 5:30 PM IST

বিশ্বনাথ দাস,হাওড়া : কলসেন্টারের আড়ালে প্রতারণা। গ্রেফতার আন্তর্জাতিক প্রতারণা চক্রের ২৩ জন। সূত্রের খবর, গ্রেট ব্রিটেনে প্রতারণার জাল ছড়িয়েছিল এরা। টাকা হাতিয়ে নিয়ে এরা কয়েকজনের অ্যাকাউন্টে ছড়িয়ে দিত। 

অনলাইনে কম্পিউটার সারানোর নামে জালিয়াতি, আন্তর্জাতিক প্রতারণা চক্রের হদিশ হাওড়ায়

গোপনসূত্রে খবর পেয়ে অভিযান চালায় হাওড়া সিটি পুলিশের সাইবার ক্রাইম বিভাগ।লিলুয়া থানার অন্তর্গত কোনও এলাকায় কলসেন্টারে অভিযান চালানো হয় পরশু। এরপর দফায় দফায় গ্রেফতার চলে। কলসেন্টারের মালিক রাহুল সিংকে ইতিমধ্য়েই গ্রেফতার করেছে পুলিশ। জানা গিয়েছে, এলাকায় বেশকিছুদিন ধরে কলসেন্টারের আড়ালে চলছিল প্রতারণার কাজ। ২০০০ স্কোয়ার ফিটের অফিসে চলত দিনরাত এই কাজ।

রাজ্যপালের নামে থানায় অভিযোগ দায়ের,এই দলের মুখেও 'তৃণমূলের কথা'

প্রতাকররা ঠিক করত কোন দেশে অপারেশন চালাবে।সেইমতো সে দেশের বাসিন্দাদের বেশ কয়েকজনকে চিহ্নিত করা হত। কলসেন্টারের কর্মীদের কীভাষায় কীভাবে কথা বলতে হবে তা শেখানো হত। এরপর ফোন করে বলা হত কম্পিউটার ও ল্যাপটপ সম্পর্কে কোনও সমস্যা আছে কিনা। কেউ তা জানালে একটি অ্যাপ ডাইনলোড করতে বলা হত। সেটা ডাউনলোড হলে অনলাইনে কম্পিউটার সারানোর কাজ চলত। এরই মাঝে কম্পিউটার ব্ল্যাক করে দেওয়া হত গ্রাহকের। বলা হত অ্যাকাউন্টে টাকা দিতে।সামান্য সার্ভিস চার্জ নেওয়ার অছিলায় ডিটেল নিয়ে প্রতাকররা মোটা টাকা হাতিয়ে নিত গ্রাহকদের। ধৃতদের হেফাজতে নিয়ে চলছে জিজ্ঞাসাবাদ।আরও কোথায় এই চক্র চলছে তা খতিয়ে দেখা হচ্ছে।

ভোটে লড়তে কেন্দ্রীয় প্রকল্পের টাকা থেকে কাটমানি খাবেন মমতা,'দিদিকে হুল বাবুলের'.

Follow Us:
Download App:
  • android
  • ios