গত কয়েকদিন ধরে দেশে আক্রান্তের সংখ্যা থাকছিল ১১ হাজারের উপরে। প্রতিদিনই দৈনিক সংক্রমণ রেকর্ড গড়ছিল। আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছিল ১২ হাজারের কাছাকাছি। তার তুলনায় মঙ্গলবার কিছুটা হলেও পরিস্থিতির উন্নতি হয়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা সংক্রমমের শিকার হয়েছেন ১০ হাজার ৬৬৭ জন। ফলে বর্তমানে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৩ লক্ষ ৪৩ হাজার ৯১তে।

 

তবে দেশে মৃতের সংখ্যা এবার ১০ হাজারের কাছাকাছি পৌঁছে গিয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণে প্রাণ হারিয়েছেন ৩৮০ জন। ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৮০ জন। দেশে এখনও পর্যন্ত মারণ ভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১ লক্ষ ৮০ হাজার ১৩ জন। ফলে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা দেশে এখন ১ লক্ষ ৫৩ হাজার ১৭৮। এই নিয়ে টানা ৮ দিন দেশে করোনা সুস্থ হওয়া মানুষের সংখ্যা সক্রিয় আক্রান্তের থেকে বেশি থাকল। ভারতে সুস্থতার হার ইতিমধ্যে ৫১ শতাংশ ছাড়িয়ে গিয়েছে। 

আজ থেকে শুরু হচ্ছে মুখ্যমন্ত্রীদের সঙ্গে মোদীর বৈঠক, বক্তা তালিকায় নাম নেই মমতার

শরীরে বাসা বেঁধেছে মারণ করোনা, পরিবারকে বাঁচাতে আতঙ্কে এবার আত্মহত্যা শুল্ক আধিকারিকের

নতুন করে কোনও লকডাউন হচ্ছে না দিল্লিতে, শাহের সবর্দল বৈঠকের পর জল্পনা উড়িয়ে ট্যুইট কেজরির

এদিকে দেশের মধ্যে করোনা সংক্রমণে এখনও এক নম্বরে রয়েছে মহারাষ্ট্র। রাজ্যটিতে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ১০ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের শিকার হয়েছে ২,৭৮৬ জন। মহারাষ্ট্রে করোনা এখনও পর্যন্ত প্রাণ কেড়েছে ৪,১২৮ জনের।

 রাজধানী দিল্লিতে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের শিকার হয়েছে ১,৬৪৭ জন। ফলে জাতীয় রাজধানীতে করোনা আক্রান্তের সংখ্যা এখন ৪২,৮২৯। মারণ ভাইরাসে মৃতের সংখ্যা পৌঁছে গিয়েছে ১,৪০০ তে। এর মধ্যে মঙ্গলবার সকালে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রাজীব গান্ধী সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হলেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সতেন্দ্র জৈন। আজ তাঁর করোনা পরীক্ষা করা হবে। ২ দিন আগেই দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে বৈঠক করেছিলেন সতেন্দ্র। 

 

করোনা সংক্রমণে বর্তমানে দেশে দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। রাজ্যটিতে আক্রান্তের সংখ্যা ৪৬ হাজার ছাড়িয়েছে। এই অবস্থায় চেন্নাই সহ তামিলনাড়ুর ৪টি জেলায় ১৯ জুন থেকে ফের ১২ দিনের সম্পূর্ণ লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছে তামিলনাড়ু সরকার।