ভোররাতে ভয়াবত দুর্ঘটনা তামিলনাড়ু রাজপথে। যার বলি হলেন কমপক্ষে ২০ জন। কেরালা স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোকেশনের একটি ভলভো বাস এনরাকুলামের দিকে  জাতীয় সড়র ধরে দ্রুত গতিতে ছুটছিল।  গভীর ঘুমে অচেতন ছিলেন যাত্রীরা। এমন সময় উল্টো দিক থেকে আসা একটি লরি আচমকাই নিয়ন্ত্রণ হাকিয়ে বাসের মুখোমুখি চলে আসে। লরির সজোরে ধাক্কায় বাসের সামনের অংশ ভেঙে দুমড়ে যায়। বাসের সামনের অংশে মুখ থুবড়ে পড়ে লরিটি।

ভোর ৩টো ১৫ নাগাদ ঘটে এই মর্মান্তিক দুর্ঘটনা। ঘটনাস্থলেই মৃত্যু হয় বাস চালকের। বাসের সামনের দিকে থাকা যাত্রীদেরও প্রাণ যায়। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে অনেককে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন। 

আরও পড়ুন: 'ইন্ডিয়ান ২'-র সেটে ভয়াবহ দুর্ঘটনা, ক্রেন ভেঙে প্রাণহানি, অল্পের জন্য রক্ষা কমল হাসানের

জানা যাচ্ছে, ৫০ জন যাত্রী নিয়ে বেঙ্গালুরু থেকে এনরাকুলামের দিকে যাচ্ছিল ভলভো বাসটি। রাত ৮টা নাগাদ রওনা দেয় সেটি। তামিলনাড়ুর তিরুপুরের অবিনাশীর কাছে ঘটে এই ভয়ঙ্কর দুর্ঘটনা। পুলিশ জানিয়েছে, জাতীয় সড়কের উপর নিয়ন্ত্রণ হারিয়ে লরিটিই চলে আসে বাসের সামনে। ওভারটেক করতে গিয়ে ধাক্কা মারে বাসটিকে।

আরও পড়ুন: জলবায়ু পরিবর্তনের জের, সমুদ্র সৈকতে ভেসে উঠল লক্ষাধিক ঝিনুকের দেহ

দুর্ঘটনায় মৃত যাত্রীদের অধিকাংশই কেরলের ত্রিসূর, পাল্লাক্কাড় ও এরনাকুলামের বাসিন্দা। বৃহস্পতিবার সকালে বাসটির এরনাকুলামে পৌঁছনোর কথা ছিল। তার আগেই ঘটল বিপত্তি। মৃত যাত্রীদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।