Asianet News BanglaAsianet News Bangla

শাহিনবাগ নিয়ে সরগরম দিল্লির রাজনীতি, ভোট পেতেই আন্দোলন বলে বিজেপিকে নিশানা আপের

  • শাহিনবাগ আন্দোলনের তিন নেতা বিজেপিতে 
  • বিজেপি মুসলিম বিরোধী নয় বলেই দাবি আন্দোলনকারীদের
  • এই ঘটনাকে হাতিয়ার করেছে আপ
  • শাহিনবাগের কারণেই বেশি ভোট পেয়েছ বলে দাবি 
     
3 shaheen bagh protester join bjp aap protest this bsm
Author
Kolkata, First Published Aug 17, 2020, 9:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একজন নয় তিন জন শাহিনবাদ আন্দোলনকারী নেতা যোগদান করেছেন বিজেপিতে। এই ঘটনা রীতিমত উত্তপ্ত দিল্লির রাজনীতি। দিল্লিতে বিজেপি মূল প্রতিপক্ষ আম আদমি পার্টির নিশানা করেছে গেরুয়া শিবিরকে। আপের অভিযোগ শাহিনবাগ আন্দোলন ছিল বিজেপির মস্তিস্ক প্রসূত। দিল্লি বিধানসভা নির্বাচনে ফয়দা তুলতেই এই আন্দোলন বলেও অভিযোগ আপের। 


নাগরিকত্ব আইন সংশোধনের প্রতিবাদে দিল্লির শাহিনবাদে প্রায় তিন মাস অবস্থান বিক্ষোভ করেছিলেন বহু মানুষ। আন্দোলনকারীদের অধিকাংশ ছিল সংখ্যালঘু সম্প্রদায়। এই আন্দোলনের সঙ্গে যুক্ত সোশ্যাল অ্যাক্টিভিস্ট শাহজাদা আলি, ডাঃ মেহরিন , তবসুম হুসেন বিজেপিতে যোগ দিয়েছেছন। দিল্লির বিজেপি প্রধান আদেশ গুপ্ত ও দলের জাতীয় সহসভাপতি শ্যাম জাজুর উপস্থিতিতেই তাঁরা পদ্ম পতাকা হাতে তুলে নেন। শাহজাদ আলি জানিয়েছেন দিল্লিতে বিজেপি একটি ইউনিটে যোগ দিয়েছেন। বিজেপি মুসলিম বিরোধী নয় এটা প্রমাম করা অত্যন্ত জরুরি বলেও জানিয়েছেন। 

পুতিনের প্রাক্তন বান্ধবী ছিল 'র' এজেন্ট, ভারতীয় গোয়েন্দাদের নজরে ছিলেন রাশিয়ার রাষ্ট্রপতি ...

বারামুল্লায় নিহত লস্কর প্রধান সাজ্জাদ, উপত্যকায় আবারও সাফল্য নিরাপত্তা বাহিনীর ..

এই ঘটনা সামনে আসতেই আসরে নামেন আপ নেতা সৌরভ ভরদ্বাজ। তিনি বলেছেন শাহিনবানবাগ  একটি চক্রবূহ্য। যা বিজেপি তৈরি করেছিল। তিনি বলেন যারা নারগিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে স্লোগান তুলেছিল তারা কী করে গেরুয়া শিবিরে যোগদান করল। তিনি আরও বলেন শাহিনবাগের যে বিক্ষোভকারীরা বিজেপির সমালোচনা করেছিল তারা আসলে বিজেপিরই অংশ ছিল। তাঁর আরও প্রশ্ন শাহিনবাগের বিক্ষোভকারীরা যখন ভারত বিরোধী স্লোগান তুলেছিল তাই কি তখন পুলিশ তাদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা গ্রহণ করেনি? 

১ হাজার কোটি টাকা হাওয়ালাকাণ্ডে চিনা নাগরিকের বিরুদ্ধে ইডির মামলা, চলছে জিজ্ঞাসাবাদও .

এখানেই থেমে থাকেননি আপ নেতা। তিনি আরও বলেছেন, বিজেপি শাহিনবাগ আন্দোলনের কারণেই বিধানসভা নির্বাচনে উত্তর-পূর্ব দিল্লি থেকে বেশি আসন জিততে পেরেছিল। হিন্দু ও মুসলিমদের মধ্যে ব্যবধান তৈরি করেই ভোট পেয়েছিল বলে তাঁর অভিযোগ। শাহিনবাগ  আন্দোলনের কারণেই বিজেপির ভোট ১৮শতাংশ থেকে বেড়ে ৩৪ শতাংশ হয়েছিল বলে দাবি করেন সৌরভ ভরদ্বাজ। 

Follow Us:
Download App:
  • android
  • ios