আবারও উপত্যকায় বড়সড় সাফল্য পেল ভারতীয় নিরাপত্তা বাহিনী। সোমবার জম্মু ও কাশ্মীরের বারামুল্লায় নিরাপত্তার রক্ষীদের সঙ্গে সংঘর্ষে নিহত হল দুই জঙ্গি।  আর নিহতদের তালিকায় নাম রয়েছে পাক সন্ত্রাসবাদী সংগঠন লস্কর ই তৈবার শীর্ষস্থানীয় নেতা সাজ্জাদের। তবে সন্ত্রাসবাদীদের পাল্টা হামলায় শহিদ হয়েছেন এক পুলিশ অফিসার ও দুই সিআরপিএফ জওয়ান। বারামুল্লার বিস্তীর্ণ এলাকা জুড়ে চিরুনি তল্লাশি চালাচ্ছে নিরাপত্তা বাহিনী। 

বারামুল্লার কেরি এলাকায় জম্মু ও কাশ্মীর পুলিশ এবং সিআরপিএস জওয়ানদের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয় সন্ত্রাসবাদীদের একটি দল। প্রাথমিকভাবে নিরাপত্তাররক্ষীদের অনুমান আরও এক সন্ত্রাসবাদী লুকিয়ে রয়েছে। তাঁর খোঁজেই বিস্তীর্ণ এলাকা ঘিরে রেখেছে জওয়ানরা। চলছে চিরুনি তল্লাশি। 

স্থানীয় প্রশানের কথায় উত্তর কাশ্মীরে রীতিমত সক্রিয় ছিল সাজ্জাদ ও তাঁর দলের সদস্যরা। এদিন সশস্ত্র অবস্থায় তাকে হত্যা করা হয়েছে বলে স্থানীয় প্রশাসনের তরফ থেকে নিশ্চিত করা হয়েছে। অপর নিহত সন্ত্রাসবাদী আনাতুলা মীর জানিয়েছেন কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং। 


স্থানীয় বাসিন্দারাও জানিয়েছেন তিন জন সন্ত্রাসবাদী ছিল। যারা একটি বাগানে আত্মগোপন করে নজর রেখেছিল নিরাপত্তার বাহিনীর ওপর। আর সেখান থেকেই তারা সংঘর্ষে লিপ্ত হয়েছিল। স্থানীয় বাসিন্দাদের কথায় সন্ত্রাসবাদীদের নিশানায় ছিন নিরাপত্তা রক্ষীদের একটি ক্রিরির চেকপোস্টটি। সন্ত্রাসবাদীদের গুলিতে নিহত হয়েছে এক পুলিশ কর্মী ও ২ সিআরপিএফ জওয়ান। 

ফের জঙ্গি হামলায় রক্তাক্ত কাশ্মীর, শহিদ হলেন ২ সিআরপিএফ ও ১ পুলিশ আধিকারিক .
উপত্যকার জঙ্গিরা কৌশল বদল করেছে বলেই মনে করছে স্থানীয় প্রশাসন। সাধারণত চেকপোস্ট এলাকায় পুলিশ বা নিরাপত্তা রক্ষীর সংখ্যা অনেকটাই কম  হয় । আর সেই চেকপোস্টকেই তারা নিশানা করছে। তবে আগামী দিনে এই সমস্যারও অবসান করা হবে বলেও জানিয়েছে স্থানীয় প্রশাসনের আধিকারিকরা। 

১ হাজার কোটি টাকা হাওয়ালাকাণ্ডে চিনা নাগরিকের বিরুদ্ধে ইডির মামলা, চলছে জিজ্ঞাসাবাদও ...

পুতিনের প্রাক্তন বান্ধবী ছিল 'র' এজেন্ট, ভারতীয় গোয়েন্দাদের নজরে ছিলেন রাশিয়ার রাষ্ট্রপতি ...