Asianet News BanglaAsianet News Bangla

Haryana Accident- অটোর অপেক্ষায় রাস্তার ধারে বসেছিলেন, হরিয়ানায় দ্রুতগতিতে এসে ৩ মহিলা কৃষককে পিষে দিল ট্রাক

ঘটনার পরই পালিয়ে যায় ট্রাকের চালক। পুলিশের তরফে আরও জানানো হয়েছে, ট্রাকের ধাক্কা খেয়ে ঘটনাস্থলেই দুই মহিলার মৃত্যু হয়। আর একজনকে উদ্ধার করে নিয়ে নিয়ে যাওয়া হয় বাহাদুরগড়ের সিভিল হাসপাতালে।

3 Women Farmers Run Over By Truck Near Protest Site In Haryana bmm
Author
Kolkata, First Published Oct 28, 2021, 4:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাস্তার পাশে একটি ডিভাইডারের (Divider) উপর বসেছিলেন বেশ কয়েকজন মহিলা কৃষক (Women Farmer)। সেখানে বসে অটোর (auto-rickshaw) জন্য অপেক্ষা করছিলেন। তার সঙ্গে চলছিল নিজেদের মধ্যে কথাবার্তা। আচমকাই দ্রুত গতিতে এসে একটি ট্রাক (Truck) তাঁদের পিষে দিয়ে চলে যায়। ঘটনাস্থানেই দুই মহিলার মৃত্যু হয়েছে। আরও একজনের মৃত্যু হয়েছে হাসপাতালে। আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আরও ২ জন। যদিও ঘাতক লরির চালকের খোঁজ পাওয়া যায়নি। এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে দিল্লি-হরিয়ানা সীমান্তে (Delhi-Haryana Border) কৃষকদের আন্দোলনস্থলের খুব কাছেই।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে দিল্লি-হরিয়ানা সীমান্তের কাছে একটি ডিভাইডারের উপর বসেছিলেন কয়েকজন মহিলা। তাঁরা পেশায় কৃষক। কোনও জায়গায় যাওয়ার জন্য তাঁরা রাস্তার ধারে বসে অটোর জন্য অপেক্ষা করছিলেন। কোথাও যাওয়ার থাকলে ওই এলাকায় বসেই তাঁরা অপেক্ষা করেন। এরপর নিজেদের মধ্যে কথাবার্তা বলছিলেন। কিন্তু, কোনওকিছু বুঝে ওঠার আগেই সব শেষ হয়ে গেল। আচমকাই দ্রুত গতিতে এসে একটি ট্রাক সোজা ডিভাইডারের উপর উঠে যায়। আর ট্রাকের গতি এতটাই বেশি ছিল যে ডিভাইডারে বসা ওই মহিলাদের তা ধাক্কা দিয়ে তারপর থামে। 

আরও পড়ুন- কাশ্মীর নিয়ে যত হইচই-রাজস্থানে পরীক্ষায় কেন বন্ধ ইন্টারনেট, খোঁচা বিজেপির

এদিকে ঘটনার পরই পালিয়ে যায় ট্রাকের চালক। পুলিশের তরফে আরও জানানো হয়েছে, ট্রাকের ধাক্কা খেয়ে ঘটনাস্থলেই দুই মহিলার মৃত্যু হয়। আর একজনকে উদ্ধার করে নিয়ে নিয়ে যাওয়া হয় বাহাদুরগড়ের সিভিল হাসপাতালে। সেখানে চিকিৎসা চলাকালীনই তাঁরও মৃত্যু হয়েছে। ওই তিন মহিলা পঞ্জাবের মানসা জেলার (Mansa district) বাসিন্দা ছিলেন বলে জানা গিয়েছে। মৃত তিন মহিলার নাম চিন্দর কৌর (৬০), অমরজিৎ কৌর (৫৮) এবং গুরমাইল কৌর (৬০)। বাকি দু'জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। লরিটিকে আটক করে তদন্ত শুরু করেছে পুলিশ। 

আরও পড়ুন- সুস্থ হয়ে হাসপাতাল ছাড়লাম', এইমস থেকে ছুটি পেয়ে টুইটারে চিকিৎসকদের ধন্যবাদ রাজ্যপালের

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কয়েকজন মহিলা রাস্তার ধারে ডিভাইডারের উপর বসেছিলেন। ট্রাকটিই দ্রুতগতিতে এসে তাঁদের ধাক্কা মারে। এরপর এই ঘটনা দেখতে পেয়েই আহতদের উদ্ধার করতে এগিয়ে গিয়েছিলেন স্থানীয়রা। কিন্তু, তাঁরা গিয়ে দেখেন ট্রাকের ধাক্কায় থেঁতলে দিয়ে দুই মহিলার মৃত্যু হয়েছে। আরও তিনজনের রক্তপাত হলেও তাঁরা বেঁচে রয়েছেন। এরপর তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু, সেখানে চিকিৎসা চলাকালীনই এক মহিলার মৃত্যু হয়। ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারের উপর উঠে গিয়েছিল কিনা তা পর্যবেক্ষণ করে দেখছে পুলিশ। পলাতক চালকের খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

আরও পড়ুন- শারজা আন্তর্জাতিক বইমেলায় আমন্ত্রণ মমতাকে, বিদেশমন্ত্রকের অনুমতি পাওয়া নিয়ে সংশয়

 

 

দুর্ঘটনাটি ঘটেছে দিল্লি হরিয়ানার টিকরি সীমান্তের খুব কাছেই। তিনটি কৃষি আইন বাতিলের দাবিতে প্রায় ১১ মাস ধরে পঞ্জাব, হরিয়ানা ও অন্য জায়গার কৃষকরা সেখানে আন্দোলন করছেন। এই ঘটনায় শোকপ্রকাশ করছেন চরণজিৎ সিং চন্নি। যত তাড়াতাড়ি সম্ভব অভিযুক্তকে গ্রেফতার করে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন তিনি।

Follow Us:
Download App:
  • android
  • ios