08:49 AM (IST) Aug 15
দুর্নীতির বিরুদ্ধে লড়াই চলবে জোরকদমে- প্রধানমন্ত্রী মোদী

দুর্নীতির বিরুদ্ধে লড়াই অব্যাহত থাকবে, দুর্নীতি যে কোনও সমাজের পক্ষে ক্ষতিকারক, ভাই-ভাতিজা মার্কা দুর্নীতির বিরুদ্ধে লড়াইকে জিইয়ে রাখতে হবে, সকলকে সহযোগিতা করুন, এই লড়াই-এর মাধ্যমে সাধারণ মানুষের জীবন আরও সুখকর করে তোলাটাই উদ্দেশ্য- প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

08:41 AM (IST) Aug 15
ফার্টিলাইজার ফ্রি কৃষিক্ষেত্রের লক্ষ- প্রধানমন্ত্রী

ফার্টিলাইজার ফ্রি দেশে পরিণ.ত হতে হবে ভারত, জোর দিতে হবে জৈব চাষ ব্যবস্থায়, এর দ্বারা যেমন কৃষিক্ষেত্র উপকৃত হবে তেমনি সমাজজীবনও উন্নতির পথে আরও এগিয়ে যাবে- লালকেল্লায় বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

08:34 AM (IST) Aug 15
বিশ্বের কাছে ম্যানুফ্যাকচারিং হাব হতে চলেছে ভারত- প্রধানমন্ত্রী মোদী

আজ বিশ্বের কাছে ম্যানুফ্যাকচারিং হাব হিসাবে চিহ্নিত হয়েছে ভারত, বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে একাধিক প্রযুক্তি সংস্থা তাদের ম্যানুফ্যাকচারিং ইউনিট খুলছে এই দেশে, এটা ভারতের অর্থনীতির পক্ষে একটা গুরুত্বপূর্ণ পদক্ষেপ হতে চলেছে- লালকেল্লায় বললেন প্রধানমন্ত্রী মোদী।

08:25 AM (IST) Aug 15
প্রতিটি ভারতবাসীকে মাতৃভূমির সঙ্গে জুড়তে হবে-প্রধানমন্ত্রী

প্রতিটি ভারতবাসীকেই দেশের ভাবনা ও চেতনার সঙ্গে জুড়তে হবে, আর এই জোড়াটা তখনই সফল হবে যখন প্রত্যেকে তাঁর মাতৃভূমির সঙ্গে নিজেকে জুড়তে পারবে, আর এই কারণেই মাতৃভূমির সঙ্গে সকলকে জুড়তে হবে- লালকেল্লায় বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

08:06 AM (IST) Aug 15
বিশ্বের সামনে এক নতুন ভারতের পুনর্জন্ম হয়েছে- বললেন প্রধানমন্ত্রী

লালকেল্লায় প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের সামনে আজ এক নতুন ভারতের পুনর্জন্ম হয়েছে, এই বদলে যাওয়া ভারতের মানসিকতা বিশ্বের সমীহ আদায় করেছে. এক শক্তিশালী রাষ্ট্র হিসাবে ভারত নিজেকে তুলে ধরতে সমর্থ হয়েছে- লালকেল্লা থেকে ভাষণে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

07:59 AM (IST) Aug 15
থালা বাজিয়ে, প্রদীপ জ্বেলে চেতনার প্রকাশ- প্রধানমন্ত্রী মোদী

দেশ জুড়ে এক নয়া ভাবনা এবং চেতনার উন্মেষ ঘটেছে, তাই মানুষ থালা বাজিয়ে অথবা প্রদীপ জ্বালিয়ে কোভিড যোদ্ধাদের পাশে দাঁড়িয়েছে এবং  এর মধ্যে দিয়ে অতিমারির সঙ্কটের মধ্যে দিয়ে একচা সমগ্র জাতির একাত্মতা প্রকাশ পেয়েছে- প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

07:58 AM (IST) Aug 15
আর অপেক্ষা নয়, দেশবাসীর প্রতিটি আকাঙ্খা এখন বর্তমান সময়ে পূরণ হচ্ছে- প্রধানমন্ত্রী

স্বাধীনতার পর থেকেই উন্নত জীবনের আশার আকাঙ্খায় প্রজন্মের পর প্রজন্ম কেটে যেত, কিন্তু ভারতীয় সমাজজীবনের এই আকাঙ্খা আর ভবিষ্যতের জন্য প্রতীক্ষার নয়, বর্তমান সময়ে তা পূরণ হচ্ছে- লালকেল্লায় বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

07:55 AM (IST) Aug 15
দেশ অনেক উত্থান-পতনের সাক্ষী থেকেছে- প্রধানমন্ত্রী

দেশ অনেক উত্থান-পতনের সাক্ষী থেকেছে , রাজনৈতিক সঙ্কট থেকে যুদ্ধ, সন্ত্রাস- সবকিছুর মধ্যে দিয়ে এগিয়ে গিয়েছে দেশ- লালকেল্লায় তাঁর ভাষণে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

07:39 AM (IST) Aug 15
লালকেল্লায় ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মোদী

ভাষণের শুরুতেই দেশের স্বাধীনতা আন্দোলনে আত্মবলিদান দেওয়া দেশপ্রেমিকদের প্রসঙ্গ টানলেন নরেন্দ্র মোদী, উল্লেখ করলেন মহাত্মা গান্ধি থেকে শুরু করে ভগৎ সিং-দের আত্মবলিদানের কথা। 
 

07:36 AM (IST) Aug 15
লালকেল্লায় শুরু স্বাধীনতা দিবসের মূল অনুষ্ঠান

স্বাধীনতা দিবসের উদযাপনে লালকেল্লায় আকাশ পথে প্রদর্শন বায়ু সেনার

 

07:25 AM (IST) Aug 15
লাল কেল্লায় প্রধানমন্ত্রীকে গার্ড অফ অনার

লাল কেল্লায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে গার্ড অফ অনার দেওয়া হল, সেই মুহূর্তের কিছু ছবি একনজরে 

 

07:21 AM (IST) Aug 15
রাজঘাটে নরেন্দ্র মোদী শ্রদ্ধার্ঘ অর্পণ

রাজঘাটে মগাত্মা গান্ধির সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

 

07:12 AM (IST) Aug 15
স্বাধীনতা দিবসে অনুষ্ঠানের সরাসরি লাইভ সম্প্রচার

শুরু হয়ে গিয়েছে রেড ফোর্টের অনুষ্ঠান, প্রতিটি মুহূর্তের লাইভ আপডেট সরাসরি

06:50 AM (IST) Aug 15
জাতীয় পতাকা রঙে বিজয়ওয়াড়ার একাধিক সৌধ

দেশের ৭৫ তম স্বাধীনতা দিবসের পূর্তি এবং ৭৬ তম স্বাধীনতা দিবসে মাতোয়ারা দেশ, বাদ নেই অন্ধ্র্প্রদেশের বিজয়ওয়াড়া, জাতীয় পতাকার রঙে সেজে উঠেছে এই শহরের একাধিক স্মৃতি বিজড়িত সৌধ

 

06:48 AM (IST) Aug 15
ভারতের স্বাধীনতা দিবসে জো বাইডেনের শুভেচ্ছা

ভারতের ৭৫ তম স্বাধীনতা দিবস পূর্তিতে বিবৃতি জারি করে শুভেচ্ছা জানালেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, শুভেচ্ছা বার্তায় মার্কিন প্রেসিডেন্ট লিখেছেন, ভারতের স্বাধীনতা দিবসের উদযাপনে মেতেছেন ইন্ডিয়ান-আমেরিকানরাও, মহাত্মা গান্ধি যে অহিংসা এবং সত্যের মধ্যে ভারতের স্বাধীনতা আনতে অবদান রেখেছিলে তা সকলের কাছে আদর্শের। 

 

06:44 AM (IST) Aug 15
স্বাধীনতা দিবসে সেজে উঠেছে মুম্বই-এর ছত্রপতি শিবাজী টার্মিনাস

দেশজুড়ে এখন ৭৫ তম স্বাধীনতার বর্ষপূর্তি এবং ৭৬ তম স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে দেশজুড়ে উৎসবের আমেজ, মহারাষ্ট্রে ছত্রপতি শিবাজি টার্মিনাসও সেজে উঠল জাতীয় পতাকার রঙে

 

Read more Articles on