Asianet News BanglaAsianet News Bangla

Abhishek Tripura- রবিবার যাবেন অভিষেক, আগের দিনই RT-PCR পরীক্ষা নিয়ে নয়া নির্দেশিকা ত্রিপুরা সরকারের

ত্রিপুরা সরকারের এই নতুন নির্দেশিকায় কেরালা, হিমাচল প্রদেশ, সিকিম, মণিপুর ছাড়া নাম রয়েছে পশ্চিমবঙ্গের। শুধু বিমানবন্দর নয়, সড়কপথে রাজ্যের প্রবেশদ্বার চূড়াইবাড়ি ও প্রতিটি রেল স্টেশনে করা হবে করোনা পরীক্ষা।

ahead of abhishek banerjee visit new guideline of Tripura government on RT-PCR test bmm
Author
Kolkata, First Published Oct 30, 2021, 10:29 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রবিবার ত্রিপুরায় (Tripura) যাওয়ার কথা রয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)। কিন্তু, তার আগেই আরটি-পিসিআর (RT-PCR) টেস্ট নিয়ে নতুন নির্দেশিকা জারি করল ত্রিপুরার বিপ্লব দেব সরকার (Tripura Government)। সেই নির্দেশিকায় বলা হয়েছে,  ভিনরাজ্য থেকে ত্রিপুরায় যাওয়ার ৪৮ ঘণ্টা আগে RT-PCR টেস্টের নেগেটিভ রিপোর্ট থাকা বাধ্যতামূলক। রিপোর্ট না আসা পর্যন্ত সংশ্লিষ্ট ব্যক্তি ওই রাজ্যে প্রবেশ করতে পারবেন না। তবে অভিষেকের সফরের (Abhishek Tour) আগের দিনই এই নির্দেশিকা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ। 

ত্রিপুরা সরকারের এই নতুন নির্দেশিকায় কেরালা, হিমাচল প্রদেশ, সিকিম, মণিপুর ছাড়া নাম রয়েছে পশ্চিমবঙ্গের (West Bengal)। শুধু বিমানবন্দর (Airport) নয়, সড়কপথে রাজ্যের প্রবেশদ্বার চূড়াইবাড়ি ও প্রতিটি রেল স্টেশনে করা হবে করোনা পরীক্ষা (Corona Test)।

আরও পড়ুন- লক্ষ্য নতুন ভোর, শনিবারও গোয়ায় ঠাসা কর্মসূচি মমতার

একুশের বিধানসভা নির্বাচনে বিপুল সংখ্যক ভোট পেয়ে তৃতীয়বার ক্ষমতায় এসেছে তৃণমূল। আর তারপরই বাংলার পাশাপাশি এবার অন্য রাজ্য জয়ের দিকে ঝাঁপিয়ে পড়েছে তারা। এই মুহূর্তে অসম, ত্রিপুরা ও গোয়াতে নিজেদের সংগঠন মজবুত করার লক্ষ্যে কাজ শুরু করে দিয়েছে ঘাসফুল শিবির। আর সেই কারণে মাঝে মধ্যেই এই রাজ্যগুলি পাঠানো হচ্ছে প্রতিনিধিদের। যেমন এই মুহূর্তে গোয়া সফরে রয়েছেন মমতা। সেখানকার স্থানীয়দের সঙ্গে জনসংযোগ গড়ার কাজ করছেন তিনি। এর পাশাপাশি আগামীকাল অভিষেকের যাওয়ার কথা রয়েছে ত্রিপুরায়।  

আরও পড়ুন- বাড়ছে সংক্রমণ, মুর্শিদাবাদে ৩৫টি কনটেনমেন্ট জোন

উল্লেখ্য, ২৭ অক্টোবর ত্রিপুরা বিজেপিকে জোর ধাক্কা দিয়েছে তৃণমূল। তৃণমূলে যোগ দিয়েছেন বিক্ষুব্ধ বিজেপি নেতা পরীক্ষিত দেববর্মা। এক সময় তিনি, ত্রিপুরা বিজেপির এক্সিকিউটিভ কমিটির সদস্য ছিলেন। বুধবার, কুণাল ঘোষ ও সুস্মিতা দেবের উপস্থিতিতে তৃণমূলে যোগ দেন তিনি। আর জোড়া-ফুলে যোগ দিয়েই পুরনো দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন। জানান বিজেপি নীতি, আদর্শ থেকে বিচ্যুত হয়েছে।

আরও পড়ুন- পুলিশের বৈঠকে অতিথি আসনে তৃণমূল নেতা, ক্ষোভে অনুষ্ঠান ছাড়েন বিজেপি নেতা

২০২৩-এর বিধানসভা নির্বাচনে ত্রিপুরার দিকে নজর তৃণমূলের। তার আগে, আগামী ২৫ নভেম্বর ত্রিপুরায় পুরভোট। আগরতলা পুরনিগমের পাশাপাশি, ১৩টি পুর পরিষদ ও ৬টি নগর পঞ্চায়েতে ভোট হবে। ভোটগ্রহণ হবে ১৮টি মহকুমার মোট ৩৩৪টি ওয়ার্ডে। আর এই নির্বাচনে সেখানে সব আসনে লড়ার কথা জানিয়েছে তৃণমূল। সেই নির্বাচনের আগে ত্রিপুরা সফরে যাওয়ার কথা অভিষেকের। কিন্তু, তার আগেই করোনা পরীক্ষা নিয়ে নয়া নির্দেশিকা জারি করল ত্রিপুরা সরকার। যা নিয়ে একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios