Asianet News BanglaAsianet News Bangla

Mamata in Goa- লক্ষ্য নতুন ভোর, শনিবারও গোয়ায় ঠাসা কর্মসূচি মমতার

 তিনদিনের সফরে গোয়ায় রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকালই সেখানে পৌঁছান তিনি। শুক্রবার সেখানে একাধিক কর্মসূচি ছিল তাঁর। শনিবারও সেখানে তাঁর একাধিক কর্মসূচি রয়েছে। 

Tomorrow schedule of Mamata Banerjee in Goa bmm
Author
Kolkata, First Published Oct 29, 2021, 11:11 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একুশের বিধানসভা নির্বাচনে (Assembly Election) বাংলায় বিপুল সংখ্যক ভোট পেয়ে ফের ক্ষমতায় এসেছে তৃণমূল (TMC)। বাংলা জয়ের পাশাপাশি এখন অন্য রাজ্য জয়ের দিকেও ঝুঁকেছে তারা। ত্রিপুরা, অসম ও গোয়ায় ঘুঁটি সাজাচ্ছে ঘাসফুল শিবির। দেশের সবথেকে ছোট অঙ্গরাজ্য হলেও এখনও অত্যন্ত গুরুত্বপূর্ণ গোয়া। আর সেখানেই এখন নিজেদের সংগঠন মজবুত করার চেষ্টায় রয়েছে তৃণমূল কংগ্রেস। সেই লক্ষ্যেই এখন তিনদিনের সফরে গোয়ায় (Goa) রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গতকালই সেখানে পৌঁছান তিনি। শুক্রবার সেখানে একাধিক কর্মসূচি ছিল তাঁর। শনিবারও সেখানে তাঁর একাধিক কর্মসূচি রয়েছে। 

শনিবার সকাল সাড়ে ১০টায় সংবাদমাধ্যমের সঙ্গে ব্রেকফাস্ট সারবেন মমতা। গোয়ার ডোনা পাওলার ইন্টারন্যাশনাল সেন্টারে ব্রেকফাস্টের আয়োজন করা হয়েছে। এরপর সকাল সাড়ে ১১টা নাগাদ ওল্ড গোয়ার বম জেসাস চার্চে যাবেন তিনি। তারপরই সেখান থেকে সোজা চলে যাবেন মাপুসায়। সেখানে স্থানীয়দের সঙ্গে কথা বলবেন তিনি। এই সফরে সংযোগকেই মূলত বেশি গুরুত্ব দিচ্ছে তৃণমূল। 

 

 

বৃহস্পতিবারই গোয়ায় পৌঁছে গিয়েছেন মমতা। গোয়ার রাস্তায় লাগানো তৃণমূল নেত্রীর ছবি দেওয়া ব্যানার (Banner) ও হোর্ডিং ছেড়ার অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। গোটা বিষয়ের ছবি তুলে টুইটারে (Twitter) পোস্ট করেছিলেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন। এরপরেই নিন্দার ঝড় ওঠে। গোয়ার মাটিতে তৃণমূলের উত্থানে বিজেপি ভয় পেয়েছে বলেই হোর্ডিং পোস্টার ছিড়ে ফেলা হয়েছে দাবি তৃণমূলের। 

আরও পড়ুন- বাড়ছে সংক্রমণ, মুর্শিদাবাদে ৩৫টি কনটেনমেন্ট জোন

এদিকে, শুক্রবার মমতার গোয়া সফরকে কটাক্ষ করে বিজেপি (BJP)। বিজেপি নেতা অমিত মালব্য বলেন মমতা হিন্দু বিরোধী নেত্রী। তাই গোয়াতে তাঁকে স্বাগত জানানো হবে জয় শ্রী রাম পোস্টার দিয়ে। যাই হোক এই উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতির মধ্যেই গোয়া সফর কাটাচ্ছেন মমতা। বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ গোয়ার পানাজি ডাবেলিম বিমান বন্দরে নামেন। সেখান থেকে সড়কপথেই চলে যান হোটেলে। তবে এদিন অবশ্য তাঁর কোনও কর্মসূচি ছিল না। শুক্রবার সকাল থেকেই গোয়ার নির্বাচনী প্রচারের কাজে নেমে পড়েন মমতা।

আরও পড়ুন- পুলিশের বৈঠকে অতিথি আসনে তৃণমূল নেতা, ক্ষোভে অনুষ্ঠান ছাড়েন বিজেপি নেতা

আরও পড়ুন- শয়ে শয়ে লোকের জমায়েতে মুখে মাস্ক নেই কারোর, রমরমিয়ে চলছে হাট

শুক্রবার সকালে প্রথমেই গোয়ার দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন মমতা। এরপর বেলা ১২টায়, মৎস্যজীবীদের সংগঠনের সঙ্গেও কথা বলেন। মাছের বাজারে গিয়েছিলেন তিনি। এমনকী, সেখানে মাছ ব্যবসায়ীদের সঙ্গেও কথা বলেন। তাঁদের সুবিধা-অসুবিধার কথা জানতে চান। এরপর দুপুর ১টায় গোয়ার ইন্টারন্যাশনাল সেন্টারে তৃণমূলনেত্রী সাংবাদিক বৈঠক করেন। সেখানে মমতার হাত থেকে তৃণমূলের পতাকা নিজেদের হাতে তুলে নেন অভিনেত্রী ও সমাজকর্মী নাফিসা আলি, টেনিস প্লেয়ার লিয়েন্ডার পেজ। তারপরই সেই কর্মসূচি শেষ করে তিনি চলে যান মন্দির দর্শনে। একের পর এক তিনটি মন্দির দর্শন করেন তিনি। গোয়ার মাঙ্গুয়েশি মন্দির (Mangueshi temple),মহালসা নারায়ণী মন্দিরে (Mahalsa Narayani temple) ও তপোভূমি মন্দিরে (Tapobhoomi temple) গিয়ে পুজো দেন তৃণমূল সুপ্রিমো।  

Follow Us:
Download App:
  • android
  • ios