Asianet News BanglaAsianet News Bangla

Amit Shah: কাশ্মীর সফরে একদম অন্য মুডে অমিত শাহ, রাত কাটাবেন পুলওয়ামার CRPF ক্যাম্পে

জম্মু ও কাশ্মীরের লেফট্যান্যান্ট গভর্নর মনোজ সিনহার সঙ্গে শের-ই-কাশ্মীর কনভেনশন সেন্টারের মঞ্চর দিকে হেঁটে যান। তাঁর জন্য তৈরি বুলেটপ্রুফ ঢাল সরানোর নির্দেশ দেন। 

amit shah in jammu kashmir,  will Spend the night at the CRPF camp in Pulwama bsm
Author
Kolkata, First Published Oct 25, 2021, 8:03 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জম্মু ও কাশ্মীর সফরে (Jammu And Kashmir Visit) রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah)। ৩৭০ ধারা তুলে নেওয়ার পর এটাই তাঁর প্রথম ভূস্বর্গ সফর। এই সফরে অমিত শাহ কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের সঙ্গে কথা বলাই সব দাবি উড়িয়ে দিয়েছেন। তিনি বলেছেন জম্মু ও কাশ্মীরের তরুণ-তরুণীদের সঙ্গে কথা বলতে কেন্দ্রীয় সরকার অনেক বেশি আগ্রহী। তিনি বলেছেন ন্যাশানাল কনফারেন্সের নেতা ফারুক আব্দুল্লাহ তাঁকে পাকিস্তানের সঙ্গে কথা বলার পরামর্শ দিয়েছে। কিন্তু তিনি যে উপত্যকার মানুষের সঙ্গে কথা বলতেই বেশি আগ্রহী বলেও তাঁকে জানিয়ে দিয়েছেন। এদিন শ্রীনগরে নিজের কাচের বুলেটপ্রফু ঢাল সরিয়ে তিনি সরাসরি মিশে যান স্থানীয় কাশ্মীরি নাগরিকদের সঙ্গে। 

জম্মু ও কাশ্মীরের লেফট্যান্যান্ট গভর্নর মনোজ সিনহার সঙ্গে শের-ই-কাশ্মীর কনভেনশন সেন্টারের মঞ্চর দিকে হেঁটে যান। তাঁর জন্য তৈরি বুলেটপ্রুফ ঢাল সরানোর নির্দেশ দেন। নিরাপত্তা কর্মীরা তাঁর কাচের আবরণ ভেঙে দেন। তারপরই স্থানীয় বাসিন্দাদের সঙ্গে মিশে যান। সেই ছবি তিনি নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকেও পোস্ট করেছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বলেন, তিনি আজ কাশ্মীরের জনতার সঙ্গে কথা বলতে চান। তাঁর সামনে কোনও নিরাপত্তা আবরণ নেই। তিনি স্থানীয় জনতার সামনে দাঁড়িয়ে রয়েছে। তাঁরাও প্রয়োজনীয় কথা স্বারাষ্ট্র মন্ত্রীকে বলতে পারেন বলেও জানিয়েছিলেন তিনি। 

Jagdeep Dhankhar: ম্যালেরিয়ায় আক্রান্ত রাজ্যপাল জগদীপ ধনখড়, ভর্তি দিল্লির AIIMS-এ

IT Notice: ৩ কোটি টাকার আয়কর জমাদেওয়ার নোটিশে কালঘাম ছুটল রিকশাচালকের, জালিয়াতির অভিযোগ দায়ের

DefExpo 2022: প্রতিরক্ষা সামগ্রীর আন্তর্জাতিক প্রদর্শনীর প্রস্তুতি শুরু, রাজনাথ চালু করলেন নতুন ওয়েবসাইট

অন্যদিকে এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পুলওয়ামা যাওয়ার কথা। জেলার লোথপোরা কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনী বা আরপিএফ ক্যাম্প পরিদর্শন করবেন তিনি। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে সেখানেই সৈন্যদের সঙ্গে রাতের খাবার খাবেন তিনি। আর সফরের শেষ রাত তিনি কাটাবেন সিআরপিএফ ক্যাম্পে। লোথপোরা হল সেই অভিশপ্ত জায়গা, যেখানে ২০১৯ সালের ১৪ ফেব্রুয়ালি আত্মঘাতী জঙ্গি হামলার নিহত হয়েছিলেন ৪০ সিআরপিএফ জওয়ান। 

শনিবার কাশ্মীরে পৌঁছেছিলেন অমিত শাহ। রবিবার তিনি পুঞ্চের একটি বিএসএফক্যাম্পে গিয়েছিলেন। কথা বলেছেন নিরাপত্তা বাহিনীর সঙ্গে। পাশাপাশি পঞ্চ এলাকায় ভারতীয় সীমান্তের শেষ গ্রামেও তিনি গিয়েছিলেন। কথা বলেছিলেন স্থানীয় বাসিন্দাদের সঙ্গে। শনিবার কাশ্মীরে পৌঁছেই দেখা করেছিলেন জঙ্গি হানায় শহিদ জম্মু ও কাশ্মীরের পুলিশ আধিকারিকের পরিবারের সঙ্গে। 

amit shah in jammu kashmir,  will Spend the night at the CRPF camp in Pulwama bsm

Follow Us:
Download App:
  • android
  • ios