Asianet News BanglaAsianet News Bangla

চব্বিশের প্রস্তুতি? দুর্গাপুজোর পরেই বাংলায় পা রাখছেন অমিত শাহ

৫ নভেম্বর ইস্টার্ন জোনাল কাউন্সিলের বৈঠক। সেখানে যোগ দিতেই রাজ্যে আসতে পারেন অমিত শাহ। করোনার জন্য ২ বছর পর এবার অনুষ্ঠিত হতে চলেছে ইস্টার্ন জোনাল কাউন্সিলের বৈঠক। 

Amit Shah may come to West Bengal after Durga Puja 2022 bpsb
Author
First Published Sep 16, 2022, 10:43 PM IST

২০২৪ সালের নির্বাচনের সুর বাঁধার চেষ্টা নাকি সাংগঠনিক মজবুতি খতিয়ে দেখার ইচ্ছা, কোন উদ্দেশ্য সাধন করতে বাংলায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, তা অবশ্য বলা কঠিন। তবে বিজেপি সূত্রের খবর ইস্টার্ন জোনাল কাউন্সিলের বৈঠকেই মূলত যোগ দিতে রাজ্যে আসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সব ঠিকঠাক থাকলে নভেম্বর মাসেই বাংলার মাটিতে পা রাখতে চলেছেন অমিত শাহ। 

জানা গিয়েছে ৫ নভেম্বর ইস্টার্ন জোনাল কাউন্সিলের বৈঠক। সেখানে যোগ দিতেই রাজ্যে আসতে পারেন অমিত শাহ। করোনার জন্য ২ বছর পর এবার অনুষ্ঠিত হতে চলেছে ইস্টার্ন জোনাল কাউন্সিলের বৈঠক। উল্লেখ্য অমিত শাহের গতবারের বাংলা সফরের পরে গঙ্গা দিয়ে বয়ে গিয়েছে বহু জল। রাজনৈতিক পটভূমিকায় খেলা জমেছে আরও। 

একুশের বিধানসভার আগে প্রায় প্রতি সপ্তাহেই অমিত শাহ এসে বৈঠক করে গিয়েছেন। এসেছেন ভোট পরবর্তী হিংসার মামলার ইস্যুতেও। রাজ্যে এসে ভোট পরবর্তী মামলায় কাঁকুড়গাছির অভিজিৎ সরকার-সহ আরও একাধিক বিজেপি নেতা-কর্মী খুনের পরিসংখ্যান দিয়েছিলেন অমিত শাহ। মাঝে বাংলা সফরে এসে, কাশীপুরে বিজেপি কর্মী খুনের পর সফল সূচি বদলে সেবার মৃতের পরিবারকে সময় দিয়েছিলেন অমিত শাহ। তবে এরপর ফের পরিস্থিতি জটিল হয় বাবুল-সহ একাধিক বিজেপি বিধায়কদের তৃণমূল যোগে।

রাজ্য বিজেপির একের পর এক বিধায়ক চলে যাওয়ার পরে তিনি কলকাতায় আসেন। তবে শুধুই তিনি নয়, বিজেপির সর্ব ভারতীয় সভাপতি জে পি নাড্ডাও আসেন কলকাতায়। বিপুল হারের পর বিধায়ক বিয়োগে কার্যতই প্রশ্ন মুখে পরে রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্ব। তবে আপাতত বিজেপির কোর্টে বল নেই। রাজ্যের এই মুহূর্তে কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সির হাতে যেভাবে শাসকদলের একের পর এক নেতা-মন্ত্রী গ্রেফতার হচ্ছে, সেই পরিস্থিতির মাঝে শাহ-সফর ঘিরে বেশ ভালই চাপানউতোর রাজনৈতিক মহলে।

অন্যদিকে, সম্প্রতি ইডির জেরা থেকে বেরিয়ে সরাসরি অমিত শাহকে আক্রমণ করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বলেন, দেশের এক দল নেতা অন্য একটি দলের নেতাকে পাপ্পু বলে কটাক্ষ করে, কিন্তু  'এই দেশের সবথেকে বড় পাপ্পু অমিত শাহ।' এখানেই শেষ করেননি তিনি। বলেন 'তাঁর অসংখ্য ব্যর্থতা তাঁকে এই খেতাব পাইয়ে দিয়েছে। অন্য মানুষকে এই নামে ডাকার পরিবর্তে তাঁর নিজের ট্র্যাক রেকর্ডের দিকে মনোনিবেশ করা জরুরি। তাঁর নিজের কাজগুলির দিকে মন দেওয়া উচিৎ। হাতে থাকা কাজগুলি সরবরাহ করা জরুরি।'

আরও পড়ুন-
আচমকাই চরিত্র বদলে ফেলেছে ডেঙ্গি, রোগের লক্ষণ বারবার বদলে যাওয়ায় উদ্বেগে প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ
২১ সেপ্টেম্বর অবদি পার্থ চট্টোপাধ্যায় ও কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে হেফাজতে নিল সিবিআই, মুখোমুখি জেরার সম্ভাবনা
বাসের ধাক্কায় মাথায় চোট, হেঁটে গিয়ে স্কুলে পৌঁছে মৃত্যুর কোলে ঢলে পড়ল ক্লাস ওয়ানের ছোট্ট নীতিশ

Follow Us:
Download App:
  • android
  • ios