জম্মু ও কাশ্মীর প্রসঙ্গে ফের সরব হয়ে উঠলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত মিত্র। জম্মু ও কাশ্মীর ইস্যুতে কংগ্রেসকে বিরুদ্ধে তোপ দাগলেন অমিত। পাশাপাশি জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ ধারা বাতিলের সিদ্ধান্তের বিষয়ে নরেন্দ্র মোদীর ভূয়সী প্রশংসাও করেন অমিত শাহ। 

রবিবার মুম্বইয়ে অনুষ্ঠিত ৩৭০ ধারা বাতিলের বিষয়ে একটি সেমিনারে বক্তব্য রাখার সময়ে অমিত মিত্র বলেন, 'আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাহসিকতাকে অভিনন্দন জানাই। বিপুল পরিমাণে সংখ্যাগরিষ্ঠতা লাভ করে তিনি সরকার গঠন করার সঙ্গে সঙ্গেই সংবিধানের ৩৭০ এবং ৩৫এ ধারা বাতিল করেছেন। ' এরপরই কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীকে আক্রমণ করে তিনি বলেন, 'রাহুল গান্ধী বলেছেন যে, ৩৭০ ধারা একটি রাজনৈতিক বিষয়। কিন্তু রাহুল বাবা আপনি এখন রাজনীতিতে এসেছেন, কিন্তু বিজেপির তিন প্রজন্ম ধরে জম্মু ও কাশ্মীরের ৩৭০ ধারা বাতিলের জন্য জীবন দিয়ে এসেছে। আমাদের জন্য এটা কখনও রাজনৈতিক বিষয় নয়। ভারত মাতাকে অবিভক্ত রাখতে এটা আমাদের লক্ষ্য়। '

প্রসঙ্গত গত ৫ অগাস্ট জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ ধারা বাতিলের পর থেকে গঙ্গার বুক থেকে অনেক জল বয়ে গিয়েছে। জম্মু ও কাশ্মীরের একাধিক নেতা-নেত্রীকেও গৃহবন্দি করে রাখা হয়েছিল এবং মোবাইল পরিষেবা, ইন্টারনেট ও সংবাদপত্রের মতো সমস্ত যোগাযোগ ব্যবস্থা বন্ধ করে দেওয়া হয়। কেন্দ্রের তরফে বলা হয়েছিল সুরক্ষার স্বার্থেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

আরও পড়ুন- সেনা শিবিরে আটকে রেখে চলল ব্যাপক মারধর, বিষ খেয়ে আত্মঘাতী কাশ্মীরি কিশোর

আরও পড়ুন- হিউস্টনে প্রধানমন্ত্রী, এক ঝাঁক অনাবাসী ভারতীয় উষ্ণ অভ্যর্থনা জানালেন মোদীকে

আরও পড়ুন- সন্ত্রাসবাদে অস্ত্র যোগানের অভিযোগ, দক্ষিণ কাশ্মীরে পুলিশের জালে দুই জইশ জঙ্গি

আরও পড়ুন- বাম্পার লটারিতে খুলে গেল ভাগ্য, রাতারাতি ১২ কোটি টাকার মালিক সোনার দোকানের ৬ কর্মচারী

প্রসঙ্গত ওই সমাবেশে অমিত শাহ আরও দাবি করেন, বিজেপির নেতৃত্বাধীন এনডিএ-ই মহারাষ্ট্রের নির্বাচনে বিরোধীদের সাফ করে দেবে। বর্তমানে শিবসেনার সঙ্গে জোট গড়ে ক্ষমতায় রয়েছে এনডিএ। মহারাষ্ট্রে ফের দ্বিতীয় মুখ্যমন্ত্রীর দায়িত্বে আসবেন দেবেন্দ্র  ফড়নবিশ- দাবি অমিতের।