দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার বেশ কয়েকটি জায়গায় অভিযান চালায় পুলিশ। আর সেই অভিযান চালিয়েই শনিবার দুজন জইশ জঙ্গিকে গ্রেফতার করে পুলিশ। প্রসঙ্গত বৃহস্পতিবার কাঠুয়া থেকে তিনজন জইশ জঙ্গি ধরা পড়েছিল বলে খবর। 

কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে, দক্ষিণ কাশ্মীর থেকে ধৃত ওই দুই জঙ্গি জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠীকে আগ্নেয়াস্ত্র সরবরাহ করত। কাশ্মীরে বসববাসকারী জঙ্গিদের কাছে পঞ্জাব থেকে ট্রাকে করে আগ্নেয়াস্ত্র পৌঁছে দেওয়া হত। সম্প্রতি কাঠুয়া থেকে গ্রেফতার হওয়া ওই জঙ্গিদের জেরা করে পুলিশ জানতে পেরেছিল ওই দুই জঙ্গির কথা। ধৃত ওই তিন জঙ্গির কাছ থেকেই জেরা করে ওই দুই ট্রাক চালকের খোঁজ পায় পুলিশ। 

জেরার মুখে তারা জানিয়েছিল, পুলওয়ামার গুলশানাবাদ এলাকার সুশীল আহমেদ লাট্টু,  রাজপুরার বশির আহমেদ লোন এই কাজের সঙ্গে যুক্ত রয়েছে। এরপর তাদের গ্রেফতার করে উপত্যকার পুলিশ। তবে এই মুহূর্তে কাশ্মীরে আরও কোনও জঙ্গি রয়েছে কি  না, তা জানতে এখনও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে দুই জঙ্গিকে। 

আরও পড়ুন- 'হাউডি মোদী' অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, জানাল হোয়াইট হাউস

আরও পড়ুন- মার্কিন যুক্তরাষ্ট্রে মোদীকে উষ্ণ অভ্যর্থনা জানালেন রাষ্ট্রপতি পদপ্রার্থী ভারতীয় বংশোদ্ভূত তুলসি গাব্বার্ড

আরও পড়ুন- হিউস্টনে প্রধানমন্ত্রী, এক ঝাঁক অনাবাসী ভারতীয় উষ্ণ অভ্যর্থনা জানালেন মোদীকে

প্রসঙ্গত, বৃহস্পতিবার, জম্মু- পাঠানকোট জাতীয় সড়কে চেকিং চলাকালীন একটি কার্ডবোর্ডের সামগ্রী বোঝাই ট্রাককে আটকায় পুলিশ। ট্রাকে থাকা তিনজন সন্ত্রাসবাদীকে গ্রেফতার করা হয়েছিল এবং সেইসঙ্গে চারটি একে৫৬ রাইফেল, দুটি একে৪৭ রাইফেল, ছয়টি ম্যাগাজিন, ১৮০ রাউন্ড গুলি, এবং ১১,০০০ টাকা নগদ উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে।