মহানবমীতে কাশ্মীর যাচ্ছেন অমিত শাহ, জম্মু ও বৈষ্ণোদেবী মন্দিরেও যাবেন তিনি

| Oct 01 2022, 06:00 PM IST

মহানবমীতে কাশ্মীর যাচ্ছেন অমিত শাহ, জম্মু ও বৈষ্ণোদেবী মন্দিরেও যাবেন তিনি

সংক্ষিপ্ত

দুই দিনের সফরে জম্মু ও কাশ্মীর যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রলমন্ত্রী অমিত শাহ।  সেখানে নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখার পাশাপাশি দুটি সমাবেশে উপস্থিত থাকবেন তিনি। জম্মু ও কাশ্মীর সফরে অমিত শাহ বৈষ্ণোদেবী মন্দিরে প্রার্থনাও করবেন। আগামী ৪ অক্টোবর অর্থাৎ আগামী মঙ্গলবার তিনি জম্মু ও কাশ্মীর যাবেন।

মহানবমীর দিন দুই দিনের সফরে জম্মু ও কাশ্মীর যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রলমন্ত্রী অমিত শাহ।  সেখানে নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখার পাশাপাশি দুটি সমাবেশে উপস্থিত থাকবেন তিনি। জম্মু ও কাশ্মীর সফরে অমিত শাহ বৈষ্ণোদেবী মন্দিরে প্রার্থনাও করবেন। আগামী ৪ অক্টোবর অর্থাৎ আগামী মঙ্গলবার তিনি জম্মু ও কাশ্মীর যাবেন। 

জম্মু ও কাশ্মীর সফরের প্রথম দিনেই অমিত শাহ বৈষ্ণো দেবী মন্দিরে যাবেন। জম্মুর বেশ কিছু উন্নয়নমূলক প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন তিনি। পাশাপাশি রাজৌরির একটি জনসভায় ভাষণ দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানেই বেশ কিছু উন্নয়নমূলক প্রকল্প চালু করবেন তিনি। 

Subscribe to get breaking news alerts


পরের দিন অর্থাৎ ৫ অক্টোবর শ্রীনদেরর রাজভবনে একটি বৈঠক করবেন। সেখানেই উপত্যকার নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখবেন। এই বৈঠকে উপস্থিত থাকবেন কাশ্মীরের লেফটেন্যান্ট গর্ভনর মনোজ সিনহা, সেনা বাহিনী, আধাসামরিক বাহিনী, রাজ্য পুলিশ, বেসামরিক প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা। এই দিনই শ্রীনগরের বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি। তবে তার আগে বারামুল্লায় একটি জনসভায় ভাষণ দেবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। 

জম্মু ও  কাশ্মীর বিধানসভা নির্বাচন আসন্ন। দ্রুত নির্বাচন করে জম্মু ও কাশ্মীরকে রাজ্য়ের মর্যাদা ফিরিয়ে দিতে চায় কেন্দ্র। এই অবস্থায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেও মনে করছে ওয়াকিবহাল মহল। কারণ জম্মু ও কাশ্মীরে ২০১৯ সালে যখন সংবিধানের ৩৫৬ ধারা রদ রয়েছিল তখনই জন্মু ও কাশ্মীরকে কেন্দ্র শাসিত অঞ্চল হিসেবে ঘোষণা করা হয়েছিল। অন্যদিকে লাদাখকে জম্মু ও কাশ্মীর থেকে বিচ্ছিন্ন করা হয়। তবে জম্মু ও কাশ্মীরকে রাজ্যের মর্যাদা ফিরিয়ে দেওয়া হব - একথা আগে থেকেই ঘোষণা করেছিল কেন্দ্র। লাদাখ আপাতত কেন্দ্র শাসিত অঞ্চল হিসেবেই থাকবে। 

হাতে কলমে 5G-র অভিজ্ঞতা প্রধানমন্ত্রী মোদীর, তত্ত্বাবধানে মুকেশ আম্বানির ছেলে আকাশ

দিল্লিতে স্টিয়ারিং হাতে নিয়ে সুইডেনে গাড়ি চালালেন মোদী, 5G নেটওয়ার্কের অসাধ্য সাধন পরখ করলেন তিনি

'মমতাদি চাইছে আইনসম্মত ফর্মুলা আদালতে জমা দিতে', SSC scam নিয়ে বিরোধীদের তোপ কুণালের

Read more Articles on
null