সাংবাদিক অর্ণব গোস্বামীকে জামিন দেওয়ার পর থেকেই সুপ্রিম কোর্টের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন স্ট্যান্ড আপ কমেডিয়ান কুনাল কামরা। বৃহস্পতিবার আর আদালত নয়, সরাসরি ভারতের প্রধান বিচারপতিকে উদ্দেশ্য করেই একটি অত্যন্ত কুরুচিকর টুইট করেছিলেন তিনি। যার জেরে তাঁর বিরুদ্ধে নতুন করে আদালত অবমাননার মামলা করার অনুমতি দিলেন ভারতের অ্যাটর্নি জেনারেল কে কে বেনুগোপাল।

আরও পড়ুন - কেন মনমোহনকেই প্রধানমন্ত্রী করেছিলেন সনিয়া, ফের ঝড় তুলল ওবামা-র স্মৃতিকথা

 

আরও পড়ুন - 'পিসি নিশ্চিন্ত থাকুন, উত্তরবঙ্গে উঠবে গেরুয়া ঝড়' - কাজ শুরু করে দিলেন অমিত মালব্য

আরও পড়ুন - সরকারের নির্দেশ মানল না কর্পোরেশন, মুম্বইয়ে এই বছর আর খুলছে না স্কুল

এর আগেই অর্ণবকে জামিন দেওয়া নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভারতের শীর্ষ আদালতের তীব্র সমালোচনা করেছিলেন কুনাল কামরা। ওই ঘটনায়, আটজন আবেদনকারীকে তাঁর বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করার অনুমতি দিয়েছিলেন  অ্যাটর্নি জেনারেল কে কে বেনুগোপাল। তিনি বলেছিলেন, সুপ্রিম কোর্টকে আক্রমণ করলে শাস্তি পেতে হবে, তা মানুষের বোঝা দরকার। কুনাল কামরার টুইটগুলি স্পষ্টতই 'হাস্যরসের রেখা অতিক্রম করে অবজ্ঞা'য় পৌঁছে গিয়েছে।  

কিন্তু, তারপরও দমানো যায়নি কুনাল কামরাকে। বৃহস্পতিবার হাতের দুটি আঙুলের (তর্জনি ও মধ্যমা) ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে তিনি লিখেছিলেন এরমধ্যে একটি আঙুল ভারতের প্রধান বিচারপতি অরবিন্দ বোবদের জন্য। সেখানেও থামেননি তিনি। তারপরই আরও স্পষ্ট ভাষায় লিখেছেন, তিনি 'মধ্যমা'র কথা বলতে চেয়েছিলেন। তার আগেও বারবার সুপ্রিম কোর্ট এবং প্রধান বিচারপতিকে বিভিন্নভাবে আক্রমণ করেছেন তিনি।