ভয়ানক অভিযোগ উঠল সেনার অন্দরে। এক কর্নেলের বিরুদ্ধে ব্যাভিচারের অভিযোগ তুললেন ২৫ রাজপুতানা রাইফেলসের দুই জওয়ান। বিষয়টি নিয়ে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং-কেও চিঠি দিয়েছেন তাঁরা। ঘটনা প্রকাশ্যে আসতেই তদন্তের নির্দেশ দিয়েছে সেনা।

ওই দুই জওয়ান একটি ভিডিও ক্লিপ তৈরি করেছেন। তাতে দেখা যাচ্ছে নিজের দফতরের ভিতরে বেসামরিক মহিলা কর্মীর সঙ্গে শারীরিক সম্পর্কে লিপ্ত হয়েছেন এক কর্নেল। ঘটনাটি ঘটেছে পঞ্জাবের অবোহরে। যদিও বর্তমানে অবসর নিয়েছেন ওই অভিযুক্ত কর্নেল।

আরও পড়ুন: ফের আত্মঘাতী হামলায় রক্তাক্ত আফগান রাজধানী, এবার নিশানায় সেনা একাডেমি

২৫ রাজপুতানা রাইফেলসের দুই জওয়ান পুরো বিষয়টি জানিয়ে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং-কে চিঠি লেখেন। তাঁদের অভিযোগ, কর্নেলের কুর্কীতি প্রকাশ পেয়ে যাওয়ায় নিয়মিত হুমকিও দেওয়া হচ্ছে। দুই সেনাকর্মী জানিয়েছেন, তাঁদের সঙ্গে নিয়মিত দুর্ব্যবহার করতেন ওই কর্নেল। তাঁকে শিক্ষা দিতেই ব্যক্তিগত মুহুর্তের এই ভিডিওটি তৈরি করেন দু'জনে। বিষয়টি প্রতিরক্ষামন্ত্রীর কানে যেতেই নড়েচড়ে বসে সেন। দেওয়া হয় তদন্তের নির্দেশ

আরও পড়ুন: ২ দিনের সফরে ২৪ ফেব্রুয়ারি ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট, সফরসূচি ঘোষণা হোয়াইট হাউসের

যদিও ঘটনার পরেই অবসর নেন ওই কর্নেল। তবে সেনাবাহিনীর নিয়ম অনুযায়ী তাঁকে তদন্তের মুখোমুখি হতে হবে। তদন্তের আওতা থেকে বাদ যাবেন না দুই সেনা জওয়ানও। কর্নেল কে তাঁরা ব্ল্যাক মেইল করত কিনা সেটিও খতিয়ে দেখা হবে।