Asianet News BanglaAsianet News Bangla

'শিব ঠাকুরকে' জেলে পুরল অসম পুলিশ, গ্রেফতারি নিয়ে মুখ খুললেন হেমন্ত বিশ্বশর্মা

ঘটনার সূত্রপাত একটি পথনাটককে কেন্দ্র করে। যেখানে বিরিঞ্চি বোরা নামের এক ব্যক্তি শিব ঠাকুরের পোশাক পরেছিলেন। সহঅভিনেত্রী ছিলেন পার্বতীর সাজে। তাঁরা দুজনের কেন্দ্রীয় সরকার বা মোদীর সরকারের নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের বিরুদ্ধএ প্রতিবাদ জানিয়েছে পথ নাটক করছিলেন।

Assam man detained dresses up as lord shiva in street play on prise hick bsm
Author
Kolkata, First Published Jul 10, 2022, 5:39 PM IST

শিব-পার্বতী সেজে পথ নাটক করার অভিযোগ। শিব ঠাকুরকেই জেলা ঢোকাল অসমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মার পুলিশ। এই গ্রেফতারি নিয়ে যখন তোলপাড় হচ্ছে দেশ, তখনই মুখ খুলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী । হেমন্ত বিশ্বশর্মা সোশ্যাল মিডিয়া. বলেছেন, নাটকে নিন্দাজনক কোনও উক্তি না থাকলে পোশাক পরা কোনও অপরাধ নয়। তিনি আরও জানিয়েছেন পুলিশকে উপযুক্ত নির্দেশ দেওয়া হয়েছে। তবে নাটক করে মোদী সরকারকে নিশানা করার অভিযোগ থেকে শিবরূপী অভিনেতা মুক্তি পাবেন কিনা তা স্পষ্ট করে কিছুই জানাননি তিনি। 

যাইহোক ঘটনার সূত্রপাত একটি পথনাটককে কেন্দ্র করে। যেখানে বিরিঞ্চি বোরা নামের এক ব্যক্তি শিব ঠাকুরের পোশাক পরেছিলেন। সহঅভিনেত্রী ছিলেন পার্বতীর সাজে। তাঁরা দুজনের কেন্দ্রীয় সরকার বা মোদীর সরকারের নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের বিরুদ্ধএ প্রতিবাদ জানিয়েছে পথ নাটক করছিলেন। সেখানে তাঁরা বলেছিলেন মোদী সরকার সাধারণ মানুষের কথা ভাবছে না। শুধুমাত্র শিল্পপতিদের কথাই চিন্তাভাবনা করে। মূল্যবৃদ্ধির দিকে নজর দেয়নি কেন্দ্র। তাঁদের এই নাটকটি সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে প্রচার করা হয়েছে। 

তবে এই নাটকটি বিশ্ব হিন্দু পরিষদ ও বজরং দলের মত হিন্দু গোষ্ঠীগুলি ব্যপকভাবে সমালোচনা করেছিল। সংগঠনগুলির দাবি ছিল এই নাটকের মাধ্যমে হিন্দু ধর্মে আঘাত করা হয়েছে। ধর্মীয় অনুভূতি নিয়ে খেলা করা হয়েছে। সংগঠনগুলির আরও অভিযোগ ছিল রাজনৈতিক উদ্দেশ্যেই ধর্মের অপব্যবহার করা হয়েছে। যা নিয়ে অভিযোগও দায়ের করা হয়েছে। 

সেই অভিযোগের ভিত্তিতেই অভিনেতা বিরিঞ্চি বোরাকে আটক করে নগাঁও সদর থানার পুলিশ। সঙ্গে নিয়ে যাওয়া হয়েছিল তাঁর সহ-অভিনেতা পার্বতী ওরফে পারিষমিতাকে। স্থানীয়দের দাবি নাটকের কারণেই গ্রেফতার করা হয়েছে বিরিঞ্চি বোরাকে। যদিও এই বিষয়ে এখনও পর্যন্ত মুখ খোলেনি স্থানীয় পুলিশ প্রশাসন। 

আরও পড়ুনঃ

আর্থিক সংকটে ভোগা শ্রীলঙ্কার প্রেসিডেন্টের বাড়ি থেকে উদ্ধার কোটি কোটি টাকা, পদত্যাগ আরও এক মন্ত্রীর

কেন হয় বকরি ঈদ? জানুন কেনই দেওয়া হয় কুরবানি

গোয়ায় ভাঙনের মুখে কংগ্রেস, বিজেপি যাওয়ার লাইনে দলের সাত বিধায়ক

Follow Us:
Download App:
  • android
  • ios