Asianet News BanglaAsianet News Bangla

TMC in Goa- গোয়া-ত্রিপুরা নিয়ে আশাবাদী, কত সংখ্যক আসন পাবে তৃণমূল, জানালেন অনুব্রত

উত্তরবঙ্গ সফর শেষে বৃহস্পতিবারই গোয়ায় পাড়ি দেবেন মমতা। বাংলার পাশাপাশি ত্রিপুরা এবং গোয়াও তৃণমূল জয় করবে বলে আশাবাদী বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অনুব্রত মণ্ডল। ওই দুটি রাজ্য জয় এখন শুধু সময়ের অপেক্ষা বলেই জানিয়েছেন তিনি।

how many seats TMC will get in goa and tripura says Anubrata Mandal bmm
Author
Kolkata, First Published Oct 27, 2021, 11:47 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিপুল ভোট পেয়ে তৃতীয়বারের (Third time) জন্য রাজ্যে ক্ষমতায় (Power) এসেছে তৃণমূল (TMC)। তৃতীয়বার মুখ্যমন্ত্রী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বাংলার পর এবার তৃণমূলের লক্ষ্য হল অসম, ত্রিপুরা ও গোয়া। সেই রাজ্যগুলিতে নিজেদের সংগঠন মজবুত করতে এখন উঠে পড়ে লেগেছে ঘাসফুল শিবির। আর উত্তরবঙ্গ সফর শেষে বৃহস্পতিবারই গোয়ায় পাড়ি দেবেন মমতা। বাংলার পাশাপাশি ত্রিপুরা এবং গোয়াও তৃণমূল জয় করবে বলে আশাবাদী বীরভূম জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। ওই দুটি রাজ্য জয় এখন শুধু সময়ের অপেক্ষা বলেই জানিয়েছেন তিনি।

বুধবার বিকেলে বোলপুরে তৃণমূল কংগ্রেস কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন অনুব্রত। সেখানে ত্রিপুরায় বারবার তৃণমূলের উপর হামলা প্রসঙ্গে তিনি বলেন, "বিজেপি ভয় পাচ্ছে। তাই ত্রিপুরায় বারবার তৃণমূলকে আক্রমণ করছে। তৃণমূল এমন একটা দল যা সাধারণ মানুষের সঙ্গে থাকে। ভোটের আগে বলা হয়েছিল লক্ষ্মীর ভাণ্ডার দেওয়া হবে। মমতা বন্দ্যোপাধ্যায় সেটা করে দেখিয়ে দিয়েছেন। তৃণমূল বেইমানি জানে না। তাই মানুষের আস্থা রয়েছে তৃণমূলে। সেটাই বিরোধীদের ভয়ের কারণ।" 

আরও পড়ুন- পাইপলাইনের মুখে জমে আবর্জনা, হাওড়া পুর এলাকায় বৃহস্পতিবার বন্ধ থাকবে পানীয় জল সরবরাহ

আরও পড়ুন- শুক্রবারও বৃষ্টির পূর্বাভাস কলকাতায়, সপ্তাহান্তে তাপমাত্রা কমার সম্ভাবনা

এদিকে একুশের বিধানসভা নির্বাচনে (Assembly Election) বিপুল ভোট পেয়ে তৃতীয়বার রাজ্যে ক্ষমতায় (Third Time in Power) এসেছে তৃণমূল (TMC)। বাংলায় জয়ের পর এবার তাদের লক্ষ্য অসম (Assam), ত্রিপুরা (Tripura) ও গোয়া (Goa)। এই মুহূর্তে গোয়ায় নিজেদের সংগঠন সাজানোর দিকে মন দিয়েছে তৃণমূল। দেশের সবথেকে ছোট অঙ্গরাজ্য হলেও এর গুরুত্ব এখন খুবই বেশি। সংগঠনকে মজবুত করার লক্ষ্যে বৃহস্পতিবার সেখানে পা রাখবেন মমতা। আর সেখানে সংগঠনকে পোক্ত করার গুরুদায়িত্ব তুলে দেওয়া হয়েছে সদ্য বিজেপি (BJP) ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া বাবুল সুপ্রিয়র (Babul Supriyo) কাঁধে। তার জন্য আগেই গোয়ায় পৌঁছে গিয়েছেন তিনি। ২০২২ সালে সেখানে নির্বাচন রয়েছে। আর সেই নির্বাচনের পর গোয়ার দখল তৃণমূলের হাতে থাকবে বলে সম্পূর্ণ আশাবাসী অনুব্রত। এমনকী, কত ভোটে তৃণমূল সেখানে জিতবে তার ভবিষ্যৎবাণীও করে ফেলেছেন তিনি। বলেন, "এই রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে আমি বলেছিলাম ২২০ থেকে ২৩০ আসনে জিতব। ২২০ হয়েছে, আর আপনারা জানেন ৪০০ থেকে ৯০০ ভোটের ব্যবধানে আমরা ১৩টা আসনে হেরেছি। সেটা না হলে ২৩০ ছাড়িয়ে যেতাম। ত্রিপুরায় ৫৯ থেকে ৬০টি বিধানসভার আসন রয়েছে। তৃণমূল সেখানে ৪০ থেকে ৪৫টি আসন পাবে। গোয়ায় বোধহয় ৪০টা আসন রয়েছে, ওখানে নয় নয় করে ৩০টা আসন পাব। গোয়াতে কংগ্রেস ফ্যাক্টর, সেই কংগ্রেস আমাদের সঙ্গে হাত মিলিয়েছে।"

আরও পড়ুন- বিএসএফ ক্যাম্পে হাজির দিলীপ-সুকান্ত, ফেসবুক পোস্টে অফিসারদের 'মামা' সম্বোধন উদয়ন গুহর

তবে ত্রিপুরায় কংগ্রেস তৃণমূলকে সমর্থন করবে কিনা তার উত্তরে অনুব্রত বলেন, "ওখানে কংগ্রেস সমর্থন করবে কিনা, সেটা কংগ্রেস বলতে পারবে। আমি ছোটখাটো মানুষ, গ্রামের মানুষ, চাষির ঘরের ছেলে-অত কী করে বলব?" বুধবার বীরভূম তৃণমূল কার্যালয়ে অনুব্রতর হাত ধরে নাহিনা অঞ্চলের প্রায় ২০০ জন বামফ্রন্ট কর্মী তৃণমূল যোগ দিয়েছেন। 

Follow Us:
Download App:
  • android
  • ios