শনিবার ভোররাতে মুম্বই শহরের খুব কাছে ভিওয়ান্দি শহরে একটি বহুতল ভেঙে গিয়ে মৃত্যু হয়েছে অন্তত ২ জনের। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী দল। ভিওয়ানদি- নিজামপুর মিউনিসিপ্যাল কর্পোরেশনের তরফে কমিশনার অশোক রাঙ্কাম্ব জানিয়েছেন, ধ্বংস্তূপ থেকে এখনও পর্যন্ত উদ্ধার করা হয়েছে মোট চারজনকে, যাদের মধ্যে একদন প্রাণ হারিয়েছেন, এবং দুজনের  অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। শেষ পাওয়া খবর অনুসারে, দুর্ঘটনার জেরে আরও একজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। কমিশনার আরও জানান যে, প্রথম থেকেই ওই বাড়িটি জরাজীর্ণ অবস্থায় ছিল। 

 

'আক্ষরিক অর্থে আমাদের ঘর পুড়ছে' আমাজনে দহন-কে আন্তর্জাতিক সঙ্কট বললেন ফরাসি প্রেসিডেন্ট

তিনি আরও বলেন যে, ওই বাড়িটিতে যারা বসবাস করতেন তাঁরা জানিয়েছিলেন যে, বাড়িটির অবস্থা খুবই খারাপ। আর সেই কারণেই কর্পোরেশনের সহকারী কর্মীদের নিয়ে বাড়িটি খালি করার জন্য সেখানে যান তিনি। প্রায় সবাইকেই বের করে নিয়ে আসা হলেও কয়েকজন নিজেদের জিনিসপত্র আনতে বাড়ির মধ্যে ঢোকার পরই ভেঙে পড়ে বাড়িটি। 

শারিরীক অবস্থার আরও অবণতি অরুণ জেটলির, জানাল এইমস

জানা গিয়েছে, মাত্র আট বছরের পুরনো এই বাড়িটি বেআইনিভাবে নির্মাণ করা হয়েছে। ঘটনার খবর পেয়ে ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা পর্ষদ। ধ্বংসস্তূপে আটকে থাকা মানুষজদের উদ্ধার করতে এখনও জারি রয়েছে উদ্ধারকাজ। ধ্বংসস্তূপে এখনও দশ জনেরও বেশি মানুষের আটকে থাকার সম্ভাবনা রয়েছে বলে জাবনা গিয়েছে।