মহারাষ্ট্রের ১৮তম মুখ্যমন্ত্রী হিসেবে শিবাজি পার্কে বর্ণাঢ্য অনুষ্ঠানে শপথ নিলেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে। নির্বাচনের ফল বের হওয়ার পর থেকে মুখ্যমন্ত্রীর চেয়ারকেই পাখির চোখ করেছিল শিবসেনা। যার জন্য শেষ পর্যন্ত প্রায় তিন দশকের জোটসঙ্গী বিজেপির সঙ্গ ছাড়ে শিবসেনা। এরপর আর হতাশা ধরে রাখতে পারলেন না বিজেপি-র রাজ্যসভার সাংসদ জিভিএল নরসিমা রাও।

আরও পড়ুন - একবার পুড়েছে মুখ, ফের মহারাষ্ট্র মুখ্যমন্ত্রী পেতেই তুরন্ত টুইট মোদীর

শিবসেনা প্রধান বৃহস্পতিবার সন্ধ্যায় শপথ নেওযার পরপরই তিনি টুইট করে, উদ্ধব ঠাকরে-কে 'গডসে ভক্ত' বললেন। ব্যঙ্গ করে উদ্ধবকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, উদ্ধব ও শিবসেনার বিধায়করা সুলতানদের কাছে আত্মসমর্পণ করেছে।

আরও পড়ুন - গান্ধীরা কি লজ্জায় এড়ালেন শপথগ্রহণ, প্রথমেই ধেয়ে এল 'গডসে বোমা'

বিজেপি, শিবসেনাকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর পদটি ছাড়তে রাজি না হওয়ার পর থেকে শিবসেনার মুখপত্র 'সামনা'-র সম্পাদকীয় নিয়মিত বিজেপি-কে তুলোধোনা করা হয়েছে। এদিন জিভিএল সামনা-কে তৃতীয় সারির কাগজ বলে উল্লেখ করে বলেন এবার নাম পাল্টে 'সনিয়া নামা' করতে হবে। তাহলেই সুলতানশাহির কাছে শিবসেনার আত্মসমর্পণ সম্পূর্ণ হবে। সনিয়ারা সামনার অযৌক্তিক সম্পাদকীয় সহ্য করবেন না বলে সতর্কও করেন এই বিজেপি নেতা।

প্রসঙ্গত, বুধবার সংসদে নাথুরাম গডসে-কে দেশভক্ত বলে তীব্র বিতর্কের মুখে পড়েছেন বিজেপি ভোপালের সাংসদ সাধ্বী প্রজ্ঞা। কংগ্রেস তাঁর তীব্র সমালোচনা করেছে। এই অবস্থায় শুরু থেকেই হিন্দুত্ববাদী শিবসেনা ও ধর্মনিরপেক্ষ কংগ্রেসের খিচুরি সংসারে বিরোধ বাধাতে চাইবে বিজেপি, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন - যবনিকা পতন, বালাসাহেবের পা ছুঁয়ে ফড়নবিশের নাকের ডগায় শপথ নিলেন হলেন উদ্ধব