Asianet News BanglaAsianet News Bangla

৫ কোটি পোস্টকার্ড, মোদীকে ধন্যবাদ দিয়ে হোর্ডিং - আসছে ভারত জুড়ে বিজেপির ২০ দিনের মেগা ইভেন্ট

এই বছর নরেন্দ্র মোদীর জনসেবার ২০ বছর, আসছে তার জন্মদিনও। দুই মিলিয়ে ২০ দিন ধরে বিরাট আয়োজন করতে চলেছে বিজেপি।
 

BJP to organize a 20-day campaign to remember Narendra Modi's 20 years in public service ALB
Author
Kolkata, First Published Sep 4, 2021, 8:26 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'জনসেবার ২০ বছর' উদযাপনের জন্য 'সেবা ও সমর্পণ অভিযান' নমে, দেশজুড়ে ২০ দিন ধরে একটি মেগা ইভেন্ট আয়োজন করতে চলেছে বিজেপি। শুরু হতে ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর ৭১ তম জন্মদিনের দিন। আর শেষ ৭ অক্টোবর। ২০০১ সালে এই দিনেই তিনি গুজরাতের মুখ্যমন্ত্রী হয়েছিলেন। এই মেগা ইভেন্টে স্বচ্ছতা এবং রক্তদান অভিযান, প্রধানমন্ত্রীকে তাঁর সেবার জন্য ধন্যবাদ জানিয়ে পোস্টকার্ড পাটানো এবং হোর্ডিং লাগানো-সহ বিভিন্ন সভা-সমিতি-অনুষ্ঠান থাকছে। ইতিমধ্যেই এই বিষয়ে বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডা, সমস্ত রাজ্য ইউনিটগুলিকে নির্দেশ পাঠিয়েছেন। দেখে নেওয়া যাক কী কী থাকছে এই ২০ দিন ব্যাপী কর্মসূচিতে -

- সারা ভারতে বিজেপির বুথ কমিটিগুলিতে দলের সদস্যরা জনসেবার জন্য নিজেদের প্রতিশ্রুতিবদ্ধ করবেন এবং প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে পাঁচ কোটি পোস্টকার্ড পাঠানো হবে।  

- প্রচারাভিযানের অংশ হিসেবে "বিনামূল্যে খাদ্যশস্য এবং টিকাদানের জন্য" মোদীকে ধন্যবাদ জানিয়ে হোর্ডিংগুলিও স্থাপন করা হবে।

- দলের সদস্যদের প্রধানমন্ত্রীর জীবনের উপর বিশেষ প্রদর্শনী করতে হবে। ভার্চুয়াল ইভেন্টগুলি নমো অ্যাপে উপস্থাপিত করা যেতে পারে।

- সমস্ত জনপ্রতিনিধিরা রেশন বিতরণ কেন্দ্রে যাবেন এবং প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানয়ে ভিডিও ক্লিপ তৈরি করবেন। দলের যুব শাখা রক্তদান শিবিরের আয়োজন  করবে।

- উত্তরপ্রদেশে আগামী বছর নির্বাচন। সেই রাজ্যের জন্য আলাদা নির্দেশ রয়েছে। সেখানে দলের কর্মীরা ৭১ টি জায়গায় গঙ্গা নদী পরিষ্কার করার জন্য প্রচার চালাবে।

- প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জীবন এবং তাঁর সাফল্যকে কেন্দ্র করে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য বুদ্ধিজীবী এবং বিখ্যাত ব্যক্তিত্বদের আমন্ত্রণ জানাতে হবে। বিভিন্ন ভাষায়, বিশিষ্ট ব্যক্তিদের মতামত এবং নিবন্ধ প্রকাশ করা হবে, যাতে সব ভাষার জনসাধারণের কাছে বার্তাগুলি পৌঁছে যায়।

- দলিত, আদিবাসী, পিছিয়ে পড়া জনজাতি এবং কৃষকদের জন্য প্রধানমন্ত্রী মোদীর প্রচেষ্টার কথা তুলে ধরতে হবে। 

- জেলা পর্যায়ে স্বাস্থ্য শিবির অনুষ্ঠিত হবে এবং 'প্রধানমন্ত্রীর গরিব কল্যাণ যোজনা'র আওতায় খাদ্য-সামগ্রী বিতরণ করা হবে। মহিলা নেত্রীরা এই ক্ষেত্রে মুখ্য ভূমিকা পালন করবেন। 

- দলের সকল জনপ্রতিনিধিদের সচেতনতা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে এবং প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাতে ভ্যাকসিন কেন্দ্রগুলিতে যেতে হবে।

- ২ অক্টোবর মহাত্মা গান্ধীর জন্মদিন। ওইদিন সারা বারত জুড়ে একটি ব্যাপক স্বচ্ছতা অভিযান অনুষ্ঠিত হবে। খাদি এবং স্থানীয় পণ্য ব্যবহারে উৎসাহিত করার জন্য জনসাধারণের মধ্যে বার্তা দেওয়া হবে।

আরও পড়ুন - অকুতোভয় আফগান মহিলাদের রুখতে ব্যর্থ তালিবানি বন্ধুকও - খোদ রাজধানীতেই বিক্ষোভ, দেখুন

আরও পড়ুন - পঞ্জশির কাদের দখলে, প্রবল ধোঁয়াশা - তালিবানদের সঙ্গেই লড়ছে আল-কায়েদা, পাকিস্তানও

আরও পড়ুন - সারাদিন পর্নোগ্রাফি দেখছে তালিবান, তৈরি হচ্ছে 'তালিকা' - কী চলছে কট্টরপন্থীদের মাথায়, দেখুন

- কোভিডের কারণে অনাথ হওয়া শিশুদের নাম নথিভুক্ত করে নেবেন বিজেপি কর্মীরা, যাতে তারা পিএম-কেয়ারের সুবিধা পায়। 

- প্রধানমন্ত্রী যে যে উপহার পাবেন, তা সবই সরকারি ওয়েবসাইট- pmmemontos.gov.in- এ নিলাম করা হবে।

- সমস্ত অনুষ্ঠানগুলি তদারকি করবেন বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক কৈলাশ বিজয়বর্গীয়, ডি পুরন্দেশ্বরী, বিনোদ সোনকার এবং রাষ্ট্রীয় কিষাণ মোর্চার সভাপতি রাজকুমার চাহার।

BJP to organize a 20-day campaign to remember Narendra Modi's 20 years in public service ALB

BJP to organize a 20-day campaign to remember Narendra Modi's 20 years in public service ALB

Follow Us:
Download App:
  • android
  • ios