Asianet News BanglaAsianet News Bangla

খোয়াই থানার সামনে গো ব্যাক স্লোগান, 'বাইরের জমায়েতে গ্রেফতার নয় কেন?', পুলিশকে প্রশ্ন অভিষেকের

থানায় অফিসারের সঙ্গে কথা বলার সময় রীতিমতো বাদানুবাদে জড়িয়ে পড়েন তৃণমূল নেতৃত্ব। অভিষেকের বক্তব্য, অতিমারী আইন লঙ্ঘনের অভিযোগে যদি তৃণমূলের ১৪ জনকে গ্রেফতার করা হয় তাহলে থানার বাইরে বিক্ষোভরত বিজেপি কর্মীদের গ্রেফতার করা হচ্ছে না কেন? 

BJP workers showed black flag to Abhishek Banerjee in Agartala bmm
Author
Kolkata, First Published Aug 8, 2021, 6:39 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

শনিবার ত্রিপুরায় হামলা চালানো হয়েছিলেন তৃণমূলের যুব নেতা দেবাংশু ভট্টাচার্য, জয়া দত্তরা। এর প্রতিবাদে গতকাল থানার সামনে রাতভর অবস্থান বিক্ষোভ করেন তৃণমূলের নেতা-কর্মীরা। তারপরই তাঁদের মধ্যে ১৪জনকে গ্রেফতার করা হয়। এই পরিস্থিতিতে দলের নেতা-কর্মীদের পাশে দাঁড়াতে আজ বেলা ১১টা নাগাদ ত্রিপুরা পৌঁছান তৃণমূলে সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এছাড়াও আজ সকালেই ব্রাত্য বসু, কুণাল ঘোষ এবং দোলা সেনরাও ত্রিপুরায় পৌঁছে গিয়েছেন। আগরতলা বিমানবন্দর থেকে সোজা খোয়াই থানায় যান অভিষেক। কিন্তু, সেখানে বিজেপি কর্মীদের বিক্ষোভের মুখে পড়েন তিনি। তাঁকে দেখানো হয় কালো পতাকা। গো ব্যাক স্লোগানও দেওয়া হয়েছে। এরপর থানায় গিয়ে দায়িত্বপ্রাপ্ত অফিসারের সঙ্গে কথা বলেন তিনি। কোন অপরাধে তৃণমূল নেতা-কর্মীদের গ্রেফতার করা হয়েছে সেই নথি দেখতে চান। পাশাপাশি ওই ১৪জনকে মুক্তি না দিলে সারাদিন থানায় বসে থাকার হুঁশিয়ারিও দিয়েছিলেন। পরে খোয়াই চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালত থেকে জামিন পান দেবাংশুরা। 

থানায় অফিসারের সঙ্গে কথা বলার সময় রীতিমতো বাদানুবাদে জড়িয়ে পড়েন তৃণমূল নেতৃত্ব। অভিষেকের বক্তব্য, অতিমারী আইন লঙ্ঘনের অভিযোগে যদি তৃণমূলের ১৪ জনকে গ্রেফতার করা হয় তাহলে থানার বাইরে বিক্ষোভরত বিজেপি কর্মীদের গ্রেফতার করা হচ্ছে না কেন? এরপর পুলিশ অফিসারকে অভিষেক বলেন, "আপনি কাঁধে অশোক স্তম্ভ নিয়ে আমার সঙ্গে কথা বলছেন পদ্ম ফুল নয়। ৩ জন ছেলেকে আপনি গ্রেফতার করেছেন। বাইরে ৫০০ জন বিক্ষোভ দেখাচ্ছে তাদের কেন গ্রেফতার করলেন না। যারা পাথর ছুড়ল, হামলা চালাল, জমায়েত করল তাদের বিরুদ্ধে বিপর্যয় মোকাবিলা আইন কার্যকর হল না আর যাদের উপর হামলা চালানো হল তাদের এই আইনে গ্রেফতার করা হল।"

 

 

তবে আগরতলায় পা রাখার পরই মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন অভিষেক। তিনি বলেন, "বিজেপি ত্রিপুরাকে নিজেদের পৈতৃক সম্পত্তিতে পরিণত করেছে। বিপ্লব দেব ভাবছেন তাঁর কাছ থেকে ভিসা নিয়ে এই রাজ্যে পা রাখতে হবে। ত্রিপুরায় গণতন্ত্রের কী অবস্থা সকলেই দেখছেন।"

আরও পড়ুন- 'বিপ্লব দেব ভাবছেন ত্রিপুরায় আসতে তাঁর থেকে ভিসা নিতে হবে', আগরতলায় পৌঁছেই তোপ অভিষেকের

আরও পড়ুন- Tripura: 'যা পারেন করুন', বিপ্লবকে চ্যালেঞ্জ, আক্রান্তদের পাশে দাঁড়াতে আজ ত্রিপুরায় অভিষেক

সারাদিন ধরে টানাপোড়েন চলার পর অবশেষে খোয়াই চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালত থেকে জামিন পান যুব তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য, জয়া দত্ত এবং সুদীপ রাহারা। ৫০ হাজার টাকার ব্যক্তিগত বন্ডে জামিন দেওয়া হয় তাঁদের। তেলিয়ামোরা থানার যে মূল মামলাটি ছিল তাতেই জামিন পান তাঁরা। অন্যদিকে আম্বাসা থানার তরফে আরও একটি মামলা যুক্ত করার জন্য আবেদন করা হয়েছিল। যদিও তা খারিজ করে দেন বিচারক।

আরও পড়ুন- ভাতারে গ্রেফতার বাংলাদেশি ব্যক্তি, অনুপ্রবেশের কারণ জানতে দফায় দফায় জেরা

আরও পড়ুন- "প্রয়োজনে ল্যাম্পপোস্টে বেঁধে রাখুন", খড়্গপুরের বিজেপির মহিলা কাউন্সিলরের বিরুদ্ধে মন্তব্য দিলীপের

BJP workers showed black flag to Abhishek Banerjee in Agartala bmm

BJP workers showed black flag to Abhishek Banerjee in Agartala bmm

Follow Us:
Download App:
  • android
  • ios