গত ২৮ সেপ্টেম্বর জম্মুর আন্তর্জাতিক সীমান্তে পেট্রোলিং ডিউটি পালন করতে গিয়ে নিখোঁজ হয়ে গিয়েছিলেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর এক জওয়ান। মঙ্গলবার সেই সাব ইন্সপেক্টর পরিতোষ মণ্ডলের দেহ পাকিস্তানের মাটি থেকে উদ্ধার করলেন পাক রেঞ্জাররা। আর তার জন্য ভারত-পাক উত্তেজনার আবহেও তাদের ধন্যবাদ জানাল বিএসএফ।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, ২৮ সেপ্টেম্বর গোয়েন্দা সূত্রে অনুপ্রবেশের খবর পেয়ে জম্মুর পাক সীমান্তে অবস্থিত আইক নালায় তল্লাশী চালাতে গিয়েছিলেন বিএসএফ সাব ইন্সপেক্টর পরিতোষ মণ্ডল। সঙ্গে ছিল তাঁর দল ও আইবির কয়েকজন সদস্য। তল্লাশী চালানোর সময়ই নালায় তিনি তলিয়ে গিয়েছিলেন।

এরপর গত দুদিন ধরে বিএসএফ ও রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা ওই এলাকায় সাব ইন্সপেক্টর পরিতোষ মণ্ডলের সন্ধান চালায়। স্থানীয় বাসিন্দা ও পাক রেঞ্জাররাও সাহায্যের হাত বাড়িয়ে দেন। তিনদিন ধরে টানা তল্লাশী চালানোর পর অবশেষে এদিন পাক রেঞ্জাররা পাক ভূমেই তাঁর নিথর দে খুঁজে পান। এরপর সসম্মানে তা বিএসএফ-এর হাতে তুলে দেয় তারা।

এর জন্য বিএসএফ-এর পক্ষ থেকে শুধু পাক রেঞ্জারদের নয়, রাজ্য বিপর্যয় মোকাবিা বাহিনী ও স্থানীয় বাসিন্দাদেরেও ধন্যবাদ জানিয়েছে। বিএসএফ-এর ইন্সপেক্টর জেনারেল, নিহত পরিতোষ মণ্ডলের পরিবারকে সমবেদনা জানিয়েছেন।