প্রধানমন্ত্রীর কথা রেখে 'নরেন্দ্রর রেকর্ড ভাঙল ভূপেন্দ্র', মোদী মন্ত্রেই গুজরাটে রেকর্ড বিজেপির

| Dec 08 2022, 11:39 PM IST

pm modi

সংক্ষিপ্ত

গুজরাটে বিজেপির রেকর্ড জয়ের পিছনে রয়েছে মোদী-মন্ত্র। গুজরাট বিধানসভা নির্বাচনের সব রেকর্ড ভেঙে জয় পেল বিজেপি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ওপর আস্থাই এই সাফল্যের কারণ।

 

গুজরাটের চেতনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর প্রভাব রাজ্যের সর্বত্র বিরাজ করে। বিধানসভা নির্বাচনের ফলাফলেও তারই ইঙ্গিত পাওয়া গেছে। বিধানসভা নির্বাচনে বিজেপির জয় রাজ্যের সর্বকালের সেরা জয়। মুদ্রাস্ফীতি, স্থানীয় নেতৃত্বহীনতা, জনগণের অসন্তোষ- এগুলিকে হেলায় দূরে সরিয়ে রেখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেখেই ভোট দিয়েছে রাজ্যের মানুষ।

বিধানসভা নির্বাচন উপলক্ষ্যে গোটা রাজ্য চষে বেড়িয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একের পর এক সভা আর মিছিল করেছেন। সবমিলিয়ে তিনি ৩১টি সমাবেশ করেছেন। তিনটি রোডশো-র নেতৃত্বও দিয়েছেন তিনি। মোদী রাজ্যের ভোটারদের কাছে প্রথম থেকেই আবেদন জানিয়েছিলেন 'ভূপেন্দ্র নরেন্দ্র রেকর্ড ভাঙবে' বলে। এটাও স্লোগান ছিল গুজরাট ভোটের। কথা রেখেন রাজ্যের মানুষ। কারণ বিজেপি ১৮২টি আসনের মধ্যে ১৫৭টি আসনে জয়ী হয়েছে। ২০০২ সালে গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন মোদী। সেই সময় বিজেপি তাঁর নেতৃত্বে ১২৭টি আসন পেয়েছিল। তবে এই রাদ্যে ১৯৮৫ সালে মাধবসিং সোলাঙ্কির নেতৃত্বে কংগ্রেস ১৪৯টি আসন পেয়েছিল। যা ছিল এতদিনের রেকর্ড। এবার মোদী করিশ্মায় সেই রেকর্ডও ভেঙে দিলেন ভূপেন্দ্রি প্যাটেল।

Subscribe to get breaking news alerts

১৯৯৮ সাল থেকেই এই রাজ্যে ক্ষমতায় রয়েছে বিজেপি। একটানা বিজেপি শাসনের বিরুদ্ধে স্থানীয় বাসিন্দাদের অনেক অভিযোগ উষ্মা রয়েছে। তবে বেশিরভাগ ক্ষেত্রেই সেগুলিকে কাজে লাগাতে পারেনি বিরোধী রাজনৈতিক দলগুলি। অন্যদিকে আম আদমি পার্টির উত্থান ভোটকাটাকাটির রাজনীতিতে সুবিধে করে দিয়েছে বিজেপির। কারণ ভোট যা কেটেছে তা সবটাই কংগ্রেসের।

শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় রিসার্চ ফাউন্ডেশনের সঙ্গে যুক্ত শিবনন্দ দ্বিদেবী বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একজন বিরল নেতা। প্রকৃতপক্ষে সময়ের সঙ্গে সঙ্গে তাঁর জনপ্রিয়তা ধীরে ধীরে বেড়েছে। তিন একজন জনতার নেতা ছিলেন। এখন তিনি জনগণের মনের নেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছেন। স্থানীয় বিধায়ক ও সরকারের প্রতি মানুষের ক্ষোভ থাকতে পারে। কিন্তু প্রধানমন্ত্রী মোদীর ওপর দেশের মানুষের আস্থা অটুট রয়েছে। শিবনন্দ দ্বিবেদী প্রমাণ গুজরাটের ফলাফল । তিনি বিজেপি ও বিজেপি নেতাদের নিয়ে একাধিক বই লিখেছেন।

আরও পড়ুনঃ

গুজরাট ও হিমাচলে ভোটের ফল প্রকাশের পরে কংগ্রেসকে আক্রমণ মোদীর, বললেন 'বিজেপি সব রেকর্ড ভেঙে ইতিহাস তৈরি করেছে'

শ্বশুরের গড় ধরে রেখে বাজিমাত করল পুত্রবধূ, রেকর্ড ভোট জয় অখিলেশ ঘরনী ডিম্পলের

জামিনে মুক্ত তৃণমূলের সকেত গোখলে, মোরবি ব্রিজ-কাণ্ডে প্রধানমন্ত্রীকে জড়িয়ে টুইট করেছিলেন তিনি