গুজরাট ও হিমাচলে ভোটের ফল প্রকাশের পরে কংগ্রেসকে আক্রমণ মোদীর, বললেন 'বিজেপি সব রেকর্ড ভেঙে ইতিহাস তৈরি করেছে'

| Dec 08 2022, 09:33 PM IST

PM MODI
গুজরাট ও হিমাচলে ভোটের ফল প্রকাশের পরে কংগ্রেসকে আক্রমণ মোদীর, বললেন 'বিজেপি সব রেকর্ড ভেঙে ইতিহাস তৈরি করেছে'
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

গুজরাট ও হিমালচ প্রদেশ বিধানসভার ফল প্রকাশের পরে দুই রাজ্যের মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন গুজরাটে নরেন্দ্রর রেকর্ড ভেঙে দিয়েছে ভূপেন্দ্র।

গুজরাট ও হিমাচল প্রদেশ বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিজেপি নেতা ও কর্মীদের শুভেচ্ছা জানিয়েছেন। নতুন দিল্লিতে দলীয় কার্যালয় থেকেই দুই রাজ্যে বিজেপির জয়ী প্রার্থীদের শুভেচ্ছা জানান। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হিমাচল প্রদেশের বাসিন্দাদের আশ্বস্ত করে বলেছেন, বিজেপি ওই রাজ্যে ক্ষমতায় না গেলেও উন্নয়নের যে যে প্রতিশ্রুতি দিয়েছিলে তার ১০০ শতাংশ পুরণ করবে। পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কংগ্রেসকেও চড়া সুরে আক্রমণ করেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, বিজেপির ভিত্তিই হল জনসমর্থন। দেশের মানুষের সমর্থনে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে বিজেপি। কিন্তু বাংশগত পরম্পরা আঁকড়ে ধরে থাকার জন্য কংগ্রেসের বিরুদ্ধে মানুষের ক্ষোভের সঞ্চার হচ্ছে। আর তাই কংগ্রেসকে ক্রমশই দূরে সরিয়ে দিচ্ছে। তিনি বলেন গত ২৫ বছর ধরে গুজরাটে টানা ক্ষমতায় রয়েছে বিজেপি। তারপরেও বিজেপি অভূতপূর্ব সাফল্য পেয়েছে। তিনি আরও বলেন, 'বিজেপি সব রেকর্ড ভেঙে ইতিহাস তৈরি করেছে।' একই সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হিমাচল প্রদেশ ও দিল্লির জনতার রায় মাথা পেতে নিয়েছেন বলেও জানিয়েছেন। বিহার ও রামপুরে উপনির্বাচনে জয়ী বিজেপি প্রার্থীদের স্বাগত জানিয়েছেন। সুস্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য তিনি নির্বাচন কমিশনের প্রশংসা করেন।

Subscribe to get breaking news alerts

বিহারের কুরহানি বিধানসভা উপনির্বাচনে বিজেপির রয় রাজ্যে আসন্ন সুসময়ের ইঙ্গিত দিচ্ছে বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি হিমাচল প্রদএশের ভোটারদের কাছে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন তাদের ভোট দেওয়ার জন্য কারণ হিমাচল প্রদেশে বিজেপি কংগ্রেসের তুলনায় মাত্র ১ শতাংশ কম ভোট পেয়েছে। মোদী বলেছেন, 'আমি জনগণের সামনে মাথা নত করছি। তাদের আশীর্বাদ অপ্রতিরোধ্য... বিহারের কুরহানি বিধানসভা উপনির্বাচনে বিজেপির জয় রাজ্যে পরিস্থিতি বদলের ইঙ্গিত দিয়েছে।'

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গুজরাটের মুখ্যমন্ত্রী ও রাজ্যের জনগণকে অভিনন্দন জানিয়ে বলেছেন, 'আমি আগেই বলেছিলেন এবার নরেন্দ্র রেকর্ড ভূপেন্দ্রকে ভাঙতে হবে। গুজরাটের ইতিহাসে বিজেপিকে সবথেকে বেশি ভোটে জিতেয়ে আগের সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে এই রাজ্যের মানুষ।'

নরেন্দ্র মোদী ও অমিত শাহ গুজরাটে নতুন ইতিহাস লিখেছেন। কারণ এই জয় পুরোপুরি মোদী করিশ্মার জয়। রাজ্যের মানুষ ও বিজেপি নেতা কর্মীরাও এই জয়ের জন্য পুরো কৃতিত্ব দিচ্ছেন মোদীকে। অন্যদিকে গত চার দশকের রেকর্ড অব্যাহত রেখেছে হিমাচল। কারণ এই রাজ্য কোনও দিনই ক্ষমতাসীন দলকে ক্ষমতায় ফেরায়নি। যদিও কংগ্রেস নেতা ও কর্মীরা হিমাচলে জয়ের জন্য পুরো কৃতিত্ব দিচ্ছে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীকে।

আরও পড়ুনঃ

পুলিশের সামনেই জিতু-নবনীতাকে খুন-ধর্ষণের হুমকি, নীরব নিমতা থানার বিরুদ্ধে ফেসবুকে সরব অভিনেতা জুটি

শ্বশুরের গড় ধরে রেখে বাজিমাত করল পুত্রবধূ, রেকর্ড ভোট জয় অখিলেশ ঘরনী ডিম্পলের

জামিনে মুক্ত তৃণমূলের সকেত গোখলে, মোরবি ব্রিজ-কাণ্ডে প্রধানমন্ত্রীকে জড়িয়ে টুইট করেছিলেন তিনি