প্রজাতন্ত্র দিবসে দিল্লিতে কৃষক আন্দোলনের জেরে রণক্ষেত্রের চেহারা নিয়েছিল রাজধানী। পুলিশ-কৃষক দফায় দফায় সংঘর্ষে তাণ্ডবের আকার নেয় কৃষকদের আন্দোলন। তারপর থেকেই কৃষক আন্দোলনের বিরোধিতায় একের পর এক পদক্ষেপ করছে কেন্দ্র। এই পরিস্থিতি আরও একটি পদক্ষেপ করেছে কেন্দ্রীয় তথ্য়-প্রযুক্তি দফতর। কৃষক আন্দোলনে সমর্থনকারী ২৫০টি ট্যইটার অ্যাকাউন্ট ব্লক করা হয়েছে।

আরও পড়ুন-'লাগবে না রাস্তা-ওই টাকা কৃষকদের দিক', 'আমি সব বানিয়ে দেব'- বাজেট শুনেই প্রতিশ্রুতি মমতার

কৃষক আন্দোলনে সমর্থনকারীদের ট্যুইটার অ্য়াকাউন্ট বন্ধের তালিকায় নাম রয়েছে সিপিএম নেতা মহম্মদ সেলিমের। দিল্লির কৃষক আন্দোলনকেও সমর্থন জানিয়েছিলেন বাম নেতারা। আন্দোলনে প্রত্যক্ষভাবে নেতৃত্ব দিয়েছেন বাম নেতা হান্নান মোল্লা। এই অবস্থায় আন্দোলনে সমর্থনকারী ২৫০ জনের ট্যুইটার অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে। সিপিএম নেতা মহম্মদ সেলিম তাঁর ট্যুইটার অ্য়াকাউন্ট খুলতেই সংস্থার পক্ষ থেকে জানানো হয় আইনি কারনে ভারতে এই অ্যাকাউন্ট বন্ধ রয়েছে।

আরও পড়ুন-'প্রথম কাগজমুক্ত বাজেট একশো শতাংশ দিশাহীন', কেন এমন বললেন ডেরেক ও'ব্রায়েন

কী কারণে বন্ধ করা হল এই ট্যুইটার অ্যাকাউন্ট? এই প্রশ্নের জবাব মেলেনি সোশ্য়াল মিডিয়া সংস্থা ট্যুইটারের কাছ থেকে। সূত্রের খবর, গত ৩০ জানুয়ারি যে সমস্ত অ্যাকাউন্ট থেকে #ModiPlanningFermerGenocide হ্যাশট্যাগ ব্যবহার করা হয়েছে। এমন ২৫০ ট্যুইটার অ্য়াকাউন্ট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয়  তথ্য-প্রযুক্তিমন্ত্রক। দেশ জুড়ে কৃষক আন্দোলন প্রশমিত করতে কেন্দ্রের এই ভূমিকায় সমালোচনা করেছেন বিশিষ্টজনেরা।