প্রাইমারি স্কুলের ছাত্রছাত্রীদের মিড ডে মিল নিয়ে দুর্নীতি এই প্রথম নয়, নানা সময়েই মিড ডে মিলে পর্যাপ্ত এবং সঠিক খাবার না প্রদানের নান খবরই প্রকাশ্যে এসেছে। তবে এবার যোগীর রাজ্যে ছাত্রদের মিড ডে মিল-এ দেওয়া হল নুন আর রুটি। 

ঘটনাটি বিস্ময়কর হলেও এটাই সত্যি। ঘটনাটি উত্তরপ্রদেশের মিরজাপুরের হিনাউতা গ্রামের। যেখানে ছাত্র-ছাত্রীদের মিড ডে মিলে দুধ, ফল এবং সবজি পাওয়ার কথা, সেখানে ছাত্র-ছাত্রীরা পাচ্ছে কিছু শুকনো রুটি আর নুন। এই ঘটনার কথা প্রকাশ্যে আসতেই একজন শিক্ষককে সাসপেন্ড করে দেওয়াও হয়েছে বলে খবর এবং পাশাপাশি এই বিষয়ে একটি তদন্ত কমিটিও গঠন করা হবে বলে জানা গিয়েছে। 

দ্বিপাক্ষিক আলোচনাই সমস্যার সমাধান, কাশ্মীর ইস্যুতে ভারতের পাশে ফ্রান্স

ফাঁকা বাড়িতে চোরের সঙ্গে লড়াই, মায়ের দামি গয়না বাঁচাল খুদে

ভূমিধসে অবরুদ্ধ মানালি-লে জাতীয় সড়ক, ভারী বৃষ্টির পূর্বাভাস ওড়িশায়

পাক সন্ত্রাসবাদে অর্থ জোগানের অভিযোগ, মধ্যপ্রদেশে গ্রেফতার ৫ ভারতীয়

স্কুলেরই এক ছাত্রী কাজলের কথায়, বৃহস্পতিবার দুপুরে তার খাবার ছিল কেবল রুটি আর নুন। অন্যান্য দিন মাঝে মাঝে সবজী দেওয়া হলেও সেদিন তাদের জন্য নুন-রুটিই ছিল বরাদ্দ। অন্যান্য় ছাত্র-ছাত্রীদের দাবি তাঁরা মিড ডে মিলে তাদের জন্য বরাদ্দ দুধ টুকুও পায় না। ওই স্কুলের মিড ডে মিল-এর রাধুনী জানিয়েছেন,  তাঁকে আধ কিলো দিয়েই স্কুলের সব ছাত্রছাত্রীদের জন্য খাবার বানাতে বলা হয়েছিল তাই পর্যাপ্ত খাবার না থাকায় তিনি বাধ্য হয়েই ছেলেমেয়েদের নুন-রুটি খেতে দিয়েছিলেন তিনি।