Asianet News BanglaAsianet News Bangla

সোনিয়া-কেজরিওয়ালের আগে দলীয় সাংসদের সঙ্গে বৈঠকে মমতা, কোন পথে বিরোধী জোট

বুধবার বিকেলেই ১০ জনপথে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী এবং তারপর দিল্লির মুখ্যমন্ত্রীর সঙ্গেও বৈঠক রয়েছে মমতার । তার আগে বিরোধী নেতা-নেত্রীদের সঙ্গে বৈঠকের আগে দলীয় সাংসদের সঙ্গে একান্তে আলাপচারিতা সারলেন  তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায়। 

CM Mamata Banerjee doing meeting with TMC MPS at Delhi RTB
Author
Kolkata, First Published Jul 28, 2021, 2:34 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


দিল্লিতে তৃণমূলের শীর্ষনের্তৃত্বের সঙ্গে বৈঠক সারলেন মমতা। চব্বিশের লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে ইতিমধ্যেই গুটি সাজাতে ব্যস্ত তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায়। বিজেপিকে নিশানা করতে ফেডারেল ফ্রন্ট গঠনের ডাক দিয়েছেন তিনি। বুধবার বিকেলেই ১০ জনপথে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী এবং তারপর দিল্লির মুখ্যমন্ত্রীর সঙ্গেও বৈঠক রয়েছে মমতার । তবে তার আগে সর্ব ভারতীয় তৃণমূল কংগ্রেসের সাংসদদের নিয়ে বৈঠক সারলেন মমতা।

 

CM Mamata Banerjee doing meeting with TMC MPS at Delhi RTB

 

আরও পড়ুন, চব্বিশে চোখ, বিকেলের সোনিয়া-মমতার চায়ে পে চর্চায় জোটের জল্পনা

বিরোধী নেতা-নেত্রীদের সঙ্গে বৈঠকের আগে দলীয় সাংসদের সঙ্গে একান্তে আলাপচারিতা সারলেন  তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায়। বুধবার দুপুর ১ নাগাদ সুখেন্দু শেখরের বাসভবনে শুরু হয়েছে সেই বৈঠক।  শতাব্দী রায়, কল্যাণ বন্দ্য়োপাধ্যায়, অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়, সুদীপ বন্দ্য়োপাধ্যায়ের সঙ্গে চব্বিশের লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে  রণকৌশল নিয়ে আলোচনা করছেন মমতা। বিরোধী জোট কোন পথে হাঁটবে , তা চড়ান্ত হওয়ার আগে দলীয় সাংসদের মতামতকে বিশেষ গুরুত্ব দিলেন তৃণমূল সুপ্রিমো। এরপর দুপুর আড়াইটে নাগাদ সাংবাদিক সম্মেলন ডেকেছেন  মমতা। তখনই বৈঠকের বিষয় প্রকাশ্যে আসতে পারে বলে অনুমান রাজনৈতিক মহলের।

 

CM Mamata Banerjee doing meeting with TMC MPS at Delhi RTB

 

আরও পড়ুন, 'প্রধানমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখছেন', মমতার দিল্লি সফর নিয়ে কটাক্ষ সায়ন্তনের

 একুশের বিধানসভা নির্বাচনের বিপুল জয়ের পর এই প্রথম মুখোমুখি বৈঠক হতে চলেছে কংগ্রেস প্রধান সোনিয়া গান্ধী এবং তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের।পাঁচ দিনের দিল্লি সফরে ইতিমধ্যেই মোদীর সঙ্গে তাঁর বাসভবনে গিয়ে দেখা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। এবার বুধবার কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে দেখা করার কথা তৃণমূল সুপ্রিমোর। সূত্রের খবর, বুধবার বিকেল ৪ টে ৩০ নাগাদ সোনিয়া গান্ধীর বাস ভবন ১০ জনপথে যেতে পারেন মমতা। উল্লেখ্য মমতার দিল্লি সফরের আগেই কংগ্রেস পেগাসাস ইস্যু নিয়ে অভিষেকের পাশে দাঁড়িয়ে টুইট করেছে। যা মমতার, কংগ্রেস সভানেত্রীর সঙ্গে সাক্ষাতের আগে খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

 

CM Mamata Banerjee doing meeting with TMC MPS at Delhi RTB

 

আরও পড়ুন, রাজধানীতে মমতার পা পড়ার সঙ্গেই ট্রেন্ডিং নতুন হ্যাশট্যাগ, 'আব কি বার দিদি সরকার'


পাশপাশি সোনিয়া ছাড়াও বিজেপি বিরোধী দলগুলির সঙ্গেও তৃণমূল নেত্রীর বৈঠক হতে পারে।  ওই বৈঠকেই চব্বিশের জোটের গন্ধ পাচ্ছে রাজনৈতিক মহল। কারণ একুশের বিধানসভা নির্বাচনে বিজেপিকে যেভাবে বিপুল ভোটে হারিয়ে তৃতীয়বার ক্ষমতায় এসেছেন মমতা, সেক্ষেত্রে জাতীয় রাজনীতিতে এর গুরুত্ব খুবই বেড়েছে। কংগ্রেস, এসপি, এনসিপি, ডিএমকে-সহ বেশ কয়েকটি দল মোদী বিরোধিতায় তৃণমূল সুপ্রিমোকে পাশে চাইছে। এহেন পরিস্থিতিতে মমতার দিল্লি সফর এবং রাজনৈতিক নেতাদের সঙ্গে বৈঠকের সম্ভাবনা খুবই তাৎপর্যপূর্ণ। বুধবার সোনিয়া গান্ধীর বৈঠকের পর দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সঙ্গে সন্ধে ৬ টায় বৈঠকে বসবে মমতা।
 

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

 

"

Follow Us:
Download App:
  • android
  • ios