Asianet News BanglaAsianet News Bangla

Covid 19 deaths: গুজরাটের ভোটে কংগ্রেসের হাতিয়ার কোভিড মৃত্যু, রাহুল গান্ধীর ভিডিও ঘিরে জল্পনা

রাহুল গান্ধী সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছেন, যেখানে গুজরাটের কতগুলি পরিবারের অভিযোগ করেছে তারা সরকারি সাহায্য পায়নি। 

congress leader asks Centre to provide credible data on covid 19 deaths bsm
Author
Kolkata, First Published Nov 24, 2021, 3:31 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


সংসদে শীতকালীন অধিবেশন (Winter Session In Parliament) শুরুর আগে আবারও সরব হলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। এবার তিনি সরব হয়েছেন করোনাভাইরাসে আক্রান্ত হয় মৃতদের (Coronavirus Death) সঠিক তালিকা প্রকাশের দাবিতে। রাহুল গান্ধী বলেছেন, সরকারের উচিৎ দেশে কোভিড ১৯এ (Covid 19) আক্রান্ত হয়ে মৃত্যুর বিষয়ে একটি বিশ্বাসযোগ্য তথ্য সরবরাহ করা। পাশাপাশি মহামারির কারণে যারা প্রাণ হারিয়েছে তাদের পরিবারকে ৪ লক্ষ টাকা ক্ষতিপুরণ দিতে হবে। এই ভিডিওটিতে প্রায় স্পষ্ট গুজরাট ভোটের প্রস্তুতিও শুরু করে দিয়েছে কংগ্রেস। 

রাহুল গান্ধী সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছেন, যেখানে গুজরাটের কতগুলি পরিবারের অভিযোগ করেছে তারা সরকারি সাহায্য পায়নি। অথচ তাদের পরিবারের সদস্যরা কোভিড ১৯-এ আক্রান্ত হয়ে মারা গেছে। রাহুল গান্ধী সেই পরিবারের পাশে দাঁড়িয়ে বিজেপির ঘোষিত গুজরাট মডেলকেও নিশানা করেন। একটা সময় বিজেপি দেশের সেরা হিসেবে গুডরাট মডেলকে তুলে ধরেছিল। 

রাহুল গান্ধী বলেছেন, কংগ্রেসের দুটি দাবি রয়েছে। একটি কোভিডে মৃত্যুর একটি বিশ্বাসযোগ্য তথ্য প্রকাশ করা। অন্যটি হল কোভিডে মৃতদের আত্মীয় ও পরিবারকে ৪ লক্ষ টাকা ক্ষতিপুরণ দেওয়া। তিনি আরও বলেছেন সরকারকে মানুষের পাশে থেকে কাজ করতে হবে। তিনি আরও বলেছেন মহামারিতে মৃতদের পরিবারের ক্ষতিপুরণ পাওয়া উচিৎ। 

Parliament: ক্রিপ্টোকারেন্সিসহ ২৬টি বিল পেশ হবে সংসদে, থাকছে কৃষি আইন প্রত্যাহার বিল

AK-203 Deal: পুতিনের ভারত সফরের আগেই পাকা চুক্তি, তৈরি হবে লক্ষ লক্ষ কালাসনিকভ

Kangana Ranaut: বিপাকে কঙ্গনা, 'খালিস্তানি সন্ত্রাসবাদী' মন্তব্যের বিরুদ্ধে এফআইআর দায়ের

কংগ্রেসের ন্যায় অভিযানের অংশ হিসেবে রাহুল গান্ধী ৪ মিনিট ৩১ সেকেন্ডের একটি ভিডিও প্রকাশ করে। সেই ভিডিওটে রাহুল গান্ধী গুজরাট মডেলেরও তীব্র সমালোচনা করেছেন। তিনি বলেছেন গুজরাট মডেল নিয়ে গোটা দেশে অনেক আলোচনা হয়েছে। কিন্তু আদতে দেখা গেছে সেই রাজ্যেই করোনামহামারির সময় হাসপাতালে শয্যা পাওয়া যায়নি। ভেন্টিলেটরের পর্যাপ্ত সরবরাহ ছিল না। ওষুধের জন্য লম্বা লাইন পড়েছিল। তিনি আরও বলেছেন স্থানীয় বাসিন্দাদের চড়া টাকার বিনিয়ন চিকিৎসা করাতে হয়েছে। কিন্তু সেই সময় সরকার তাদের পাশে ছিল না। আর এখন যেসব পরিবারের সদস্যরা করোনাভারইরাসের কারণে প্রিয়জনদের হারিয়ে তারাও ক্ষতিপুরণ পাচ্ছে না। রাহুলের প্রশ্ন এটা কেমন সরকার। 

পাশাপাশি তিনি গুজরাট সরকারের কোভিডে মৃত্যুর দাবিও খারিজ করে দিয়েছেন। তিনি বলেন গুজরাট সরকার দাবি করছে করোনাভাইারেস আক্রান্ত হয়ে ১০ হাজার মানুষের মৃত্যু হয়েছে। কিন্তু আসল সত্যি হল এই রাজ্যে ৩ লক্ষ মানুষের মৃত্যু হয়েছে। তিনি আরও বলেন কংগ্রেস কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে এই তথ্য সংগ্রহ করেছেন। রাহুল গান্ধী আরও বলেন প্রধানমন্ত্রী নতুন বিমান কেনার জন্য ৮,৫০০ কোটি টাকা খরচ করতে পারেন। কিন্তু করোনায় মৃতদের পরিবারকে ক্ষতিপুরণ দেওয়ার জন্য টাকা দিচ্ছেন না। 

রাহুল গান্ধী আরও বলেন কংগ্রেস চায় কোভিডে মৃতদের পরিবার সঠিক ক্ষতিপুরণের টাকা হাতে পাক। সেই কারণে আগামী দিনে কংগ্রেস সরকারের ওপর চাপ সৃষ্টি করবে। দাবি আদায়ে দরিদ্র জনগণের পাশে থাকবে। কংগ্রেস যে গুজরাটে বিজেপির বিরুদ্ধে জোরদার প্রচার শুরু করেছে তারও ইঙ্গিত দিয়েছেন রাহুল গান্ধী। 

Follow Us:
Download App:
  • android
  • ios